34 C
Kolkata
Saturday, May 4, 2024
বিশ্ব বাংলা নিউজজেলা'ভগ্নপ্রায়' মাটির বাড়িতে বসবাসকারীদের অস্থায়ী পূনর্বাসনের ব্যবস্থা করলো প্রশাসন

‘ভগ্নপ্রায়’ মাটির বাড়িতে বসবাসকারীদের অস্থায়ী পূনর্বাসনের ব্যবস্থা করলো প্রশাসন

মোহাম্মদ শাহজাহান আনসারী,বাঁকুড়া : গত দু’দিনে বাঁকুড়া জেলায় তিন শিশু সহ চার জনের মাটির দেওয়াল চাপা পড়ে মৃত্যু হয়েছে। আর এই ঘটনার পর ‘ভগ্নপ্রায়’ মাটির বাড়িতে বসবাসকারীদের অস্থায়ী পূনর্বাসনের ব্যবস্থা করলো প্রশাসন।

সোমবার সকাল থেকে বাঁকুড়া-১ ব্লকের বিডিও অঞ্জন চৌধুরী ওই এলাকার পুরুনডিহি, কালপাথর, কুমিদ্যা গ্রামে যান। গ্রাম গুলিতে ভগ্নপ্রায় মাটির বাড়িতে বসবাসকারী মানুষ জনের সঙ্গে কথা বলার পাশাপাশি তাদের হাতে ত্রিপল তুলে দেন। এমনকি বিশেষ প্রয়োজনে তাঁদের প্রত্যেককেই স্থানীয় স্কুল, কমিউনিটি হল গুলিতে চলে যাওয়ার পরামর্শ দিয়েছেন বলে জানা গেছে।

গ্রামবাসী অজিত মাল, কাজল মালরা বলেন, এই বৃষ্টির দিনে চরম আতঙ্কের মধ্যে দিন কাটাচ্ছি। বিডিও নিজে গ্রামে এসে ত্রিপল দিয়ে গেছেন ও পাশে থাকার আশ্বাস দিয়েছেন বলে তিনি জানান।

বিডিও অঞ্জন চৌধুরী বলেন, অতি আশঙ্কাজনক বাড়িতে থাকা মানুষ জনকে ত্রাণ শিবিরে নিয়ে যাওয়া হচ্ছে, বাকিদের ত্রিপলের ব্যবস্থা করা হয়েছে। জেলায় পর্যাপ্ত ত্রাণ সামগ্রী মজুত আছে। ফলে এই মুহূর্তে বড় কোন সমস্যা হবেনা বলে তিনি আশাপ্রকাশ করছেন বলে জানান।

বাংলায় সবার আগে পড়ুন ব্রেকিং নিউজ। থাকছে দৈনিক টাটকা খবর, খবরের লাইভ আপডেট। সবচেয়ে ভরসাযোগ্য বাংলা খবর পড়ুন বিশ্ব বাংলা নিউজের ওয়েবসাইট এ।

Related Articles

Stay Connected

0FansLike
3,912FollowersFollow
21,700SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles