31 C
Kolkata
Saturday, April 27, 2024
বিশ্ব বাংলা নিউজজেলাবাঁকুড়া জেলা তথ্য ও সংস্কৃতি দপ্তরের সহযোগিতায় লোক শিল্পীদের কর্মশালা

বাঁকুড়া জেলা তথ্য ও সংস্কৃতি দপ্তরের সহযোগিতায় লোক শিল্পীদের কর্মশালা

মোহাম্মদ শাহজাহান আনসারী,বাঁকুড়া: পশ্চিমবঙ্গ সরকারের লোকসংস্কৃতি ও আদিবাসী সংস্কৃতি কেন্দ্রের আয়োজনে ও বাঁকুড়া জেলা তথ্য ও সংস্কৃতি দপ্তরের সহযোগিতায় বাঁকুড়ায় এডওয়ার্ড মেমোরিয়াল হলে শুরু হল লোক শিল্পীদের কর্মশালা।

এই কর্মশালায় উপস্থিত হয়ে বাঁকুড়া জেলা তথ্য সংস্কৃতি দপ্তরের আধিকারিক গণেশ হাঁসদা জানান এবছর ঝুমুর শিল্প আঙ্কিত এর উপর বাঁকুড়া পুরুলিয়া একটা অংশে অনেক ঝুমুর শিল্পী আছে বিভিন্ন শিল্পীদেরকে আমরা সরকারি বিভিন্ন বার্তা বা বিভিন্ন প্রকল্পের প্রচারে পাঠায় ওনারা যাতে পরবর্তীকালে আরো ভালো করে ওনাদের গানের মাধ্যমে জনসমক্ষে বার্তাগুলো তুলে ধরতে পারি সেই উদ্দেশ্যে আজকে এই কর্মশালার উদ্দেশ্য এমনটাই জানান।

এই কর্মশালায় উপস্থিত হয়ে লোকশিল্পীর প্রশিক্ষক সাংবাদিকদের ক্যামেরার মুখোমুখি হয়ে জানান নতুন প্রজন্ম ঝুমুরে আসছে তবে নতুন প্রজন্ম যখন ঝুমুরটা নিচ্ছে তখন যেন একটু ঝুমুরটা নতুনত্ব লাইট হয়ে যাচ্ছে। বিভিন্ন পদক্ষেপ নেওয়া হচ্ছে বিভিন্ন জায়গাতে বিভিন্ন ধরনের কর্মশালা হচ্ছে সেই গুলোতে ঝুমুরের বিভিন্ন আঙ্গিত সম্বন্ধে ওয়াকিবহাল করা হচ্ছে এই ঝুমুর গানগুলো কিভাবে আমাদের জনসমাজে কাজে লাগানো যায় এই ঝুমুরের মাধ্যমে কিভাবে বার্তা দেওয়া যায় সেই কাজে ঝুমুরকে ব্যবহার করা হচ্ছে ।

উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা শাসক প্রলয় রায় চৌধুরী, বাঁকুড়া পৌরসভার চেয়ারম্যান অলকা সেন মজুমদার, বাঁকুড়া জেলা তথ্য ও সংস্কৃতিক আধিকারিক গনেশ হাঁসদা সহ অন্যান্যরা।

বাংলায় সবার আগে পড়ুন ব্রেকিং নিউজ। থাকছে দৈনিক টাটকা খবর, খবরের লাইভ আপডেট। সবচেয়ে ভরসাযোগ্য বাংলা খবর পড়ুন বিশ্ব বাংলা নিউজের ওয়েবসাইট এ।

Related Articles

Stay Connected

0FansLike
3,912FollowersFollow
21,600SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles