37 C
Kolkata
Sunday, May 5, 2024
বিশ্ব বাংলা নিউজজেলা৩০তম বিশ্ব আদিবাসী দিবস পালন করলো বাঁকুড়া খেরওয়াল মার্শাল গাঁওতা

৩০তম বিশ্ব আদিবাসী দিবস পালন করলো বাঁকুড়া খেরওয়াল মার্শাল গাঁওতা

মোহাম্মদ শাহজাহান আনসারী, বাঁকুড়া : আজ বাঁকুড়া কাঠজুড়িডাঙ্গা মোড়ে ৩০তম বিশ্ব আদিবাসী দিবস বিভিন্ন অনুষ্ঠানের মাধ্যমে পালন করলো বাঁকুড়া খেরওয়াল মার্শাল গাঁওতা।

আজ আদিবাসী নিত্য ও আদিবাসী উপর রাজ্য সরকার ও কেন্দ্র সরকারের বঞ্চনা মনিপুর আদিবাসী মহিলাদের উপর নারকীয় অত্যাচার ও গণধর্ষণ এর প্রতিবাদে বিক্ষোভে ফেটে পড়েন বাঁকুড়া খেরওয়াল মার্শাল গাঁওতা সদস্যরা।

এই প্রসঙ্গে আজ সাংবাদিকদের মুখোমুখি হয়ে বাঁকুড়া খেরওয়াল মার্শাল গাঁওতা পক্ষ থেকে পরেশ হাঁসদা জানান

বাঁকুড়া খেরওয়াল মার্শাল গাঁওতা বাঁকুড়া শহরের আদিবাসীদের মধ্যে প্রতিষ্ঠিত ক্লাব প্রতিবছরের মতো এই বছরও 9 ই আগস্ট বিশ্ব আদিবাসী দিবস হিসাবে পালন করা হয়। আমাদের ভারতবর্ষে আদিবাসীদের উপর যে আক্রমণ অধিকার থেকে বঞ্চিত করা হচ্ছে শিক্ষা স্বাস্থ্য আর্থিক এবং অধিকার থেকে বঞ্চিত হচ্ছে এ সময় দাঁড়িয়ে ফলে এইবারে বিশ্ব আদিবাসী দিবস ৩০ তম।

সার্টিফিকেট ফেক কাস্ট সার্টিফিকেট প্রদান করছে রাজ্য সরকার এটাকে আমরা বিরোধিতা করছি আদিবাসীদের আমাদের রাজ্যে ও মনিপুর সহ আদিবাসী নারীরা নির্যাতিত হচ্ছে, আদিবাসী আদিবাসীদের মধ্যে দ্বন্দ্ব বাঁধানো হচ্ছে এই বিভিন্ন প্রতিবাদে আজ বিশ্ব আদিবাসী দিবস পালন করা হয়।

বাংলায় সবার আগে পড়ুন ব্রেকিং নিউজ। থাকছে দৈনিক টাটকা খবর, খবরের লাইভ আপডেট। সবচেয়ে ভরসাযোগ্য বাংলা খবর পড়ুন বিশ্ব বাংলা নিউজের ওয়েবসাইট এ।

Related Articles

Stay Connected

0FansLike
3,912FollowersFollow
21,700SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles