40 C
Kolkata
Sunday, April 28, 2024
বিশ্ব বাংলা নিউজজেলা২২ শে শ্রাবণে রবীন্দ্রস্মরণে বৃক্ষরোপণ

২২ শে শ্রাবণে রবীন্দ্রস্মরণে বৃক্ষরোপণ

অভিজিৎ হাজরা , হাওড়া :- ২২ শে শ্রাবণ রবীন্দ্রনাথের মৃত্যুদিবস। এই দিবসটি একটু অন্যরকম ভাবে উদযাপন করল গ্ৰামীণ হাওড়া জেলার উলুবেড়িয়া উত্তর বিধান সভার অন্তর্গত আমতা ১ নং ব্লকের সিরাজবাটি চক্রের অন্তর্ভুক্ত আমতা আওড়গাছি প্রাথমিক বিদ্যালয়।
রবীন্দ্রনাথ প্রায় ১০০ বছর আগে বন মহোৎসবের সূচনা করেছিলেন। সেই বিষয়টি আজকের অনুষ্ঠানে তুলে ধরা হয়। এবং এই উপলক্ষে রবীন্দ্র প্রতিকৃতিকে সামনে রেখে বৃক্ষরোপণ করা হয়। অংশগ্রহণ করেন ছাত্র ছাত্রী ও শিক্ষকেরা। অনুষ্ঠানে রবীন্দ্রনাথের পরিবেশ ভাবনাকে তুলে ধরা হয়। আলোচনা করেন প্রধান শিক্ষক প্রদীপ রঞ্জন রীত এবং সহ শিক্ষক সৌমেন মন্ডল। ছাত্র ছাত্রী রা রবীন্দ্রনাথের কবিতা আবৃত্তি করে ও রবীন্দ্রসংগীত পরিবেশন করে। প্রধান শিক্ষক প্রদীপ রঞ্জন রীত বলেন -‘ রবীন্দ্রনাথ বহু কাল আগেই পরিবেশের আগামী সংকটকে উপলব্ধি করেছিলেন এবং বৃক্ষরোপণ উৎসবের আয়োজন করেছিলেন। রবীন্দ্রনাথের এই ভাবনা এখন খুব বেশী রকম প্রাসঙ্গিক। পরিবেশ- ভাবুক রবীন্দ্রনাথকেই আমরা ছাত্র ছাত্রী দের কাছে তুলে ধরতে চেয়েছি এবং তাদের মধ্যে পরিবেশ চেতনা জাগ্রত করতে চেয়েছি ‘ ।

বাংলায় সবার আগে পড়ুন ব্রেকিং নিউজ। থাকছে দৈনিক টাটকা খবর, খবরের লাইভ আপডেট। সবচেয়ে ভরসাযোগ্য বাংলা খবর পড়ুন বিশ্ব বাংলা নিউজের ওয়েবসাইট এ।

Related Articles

Stay Connected

0FansLike
3,912FollowersFollow
21,600SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles