37 C
Kolkata
Saturday, May 18, 2024
বিশ্ব বাংলা নিউজজেলাগণ জম্মদিন পালন

গণ জম্মদিন পালন

অভিজিৎ হাজরা, হাওড়া :- গণ বিবাহ,গণ ভাইফোঁটা,গণ উপনয়ন এইসব অনুষ্ঠান আমরা দেখেছি, শুনেছি।গণ জম্মদিন! হ্যাঁ।গণ জম্মদিন পালনের এমনই এক মহতী অনুষ্ঠানের সাক্ষী থাকলো আমতাবাসি।
রাজ্যের ত্রিস্তরীয় পঞ্চায়েত নির্বাচনের আবহাওয়াকে উপেক্ষা করেই আমতা- উদয়নারায়নপুর কালচারাল ওয়েলফেয়ার এসোসিয়েশন এর উদ্যোগে ও আয়োজনে এসোসিয়েশনের সদস্যগণের গণ জম্মদিন পালন উৎসব অনুষ্ঠিত হল আমতা
‘ আনন্দমার্গ ‘ কে জি প্রাইমারী স্কুল প্রাঙ্গণে। সংস্থার সদস্যগণের ত্রৈমাসিক ভিত্তিতে গণ জম্মদিন পালনের সিদ্ধান্ত অনুসারে এইটি হল প্রথম ত্রৈমাসিক গণ জম্মদিন পালন উৎসব।
গণ জম্মদিন পালন উৎসবে সংস্থার ২৯ জন সদস্যর জম্মদিন পালিত হল। এই গণ জম্মদিন পালনের শুরুতে ২৯ জন সদস্যকে চন্দনের তিলক ও পুষ্পস্তবক প্রদানের মাধ্যমে শুভেচ্ছা জ্ঞাপন করা হয়। সেই সাথে সাথে ২৯ টি বাতি প্রজ্জ্বলনের মাধ্যমে ২৯ জন সদস্যর দীর্ঘায়ু কামনা করা হয়।সম্বর্ধিত সদস্য গণ প্রত্যেকে নিজ নিজ জীবন কাহিনী উল্লেখসহ সংক্ষিপ্ত বক্তব্য রাখেন।
সম্বর্ধিত সদস্য গণকে মিষ্টিমুখ করানোর পাশাপাশি সামান্য কিছু উপহার সামগ্রী প্রদান করা হয়।
দ্বিতীয় পর্বে সংস্থার সদস্য – সদস্যা গণের দ্বারা সংগীত, আবৃত্তি ও বক্তব্য সহযোগে একটি মনোরম সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।
অন্তিম পর্বে প্রতিষ্ঠানের প্রায় ৫০ জন সদস্য – সদস্যা মিলিতভাবে সান্ধ্য আহারে মিলিত হন।
মহতী গণ জম্মদিন পালন উৎসব অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রতিষ্ঠানের কার্য্যকরী সভাপতি বিশ্বনাথ চট্টোপাধ্যায়।
গণ জম্মদিন পালন উৎসব অনুষ্ঠানে ২৯ জন সদস্যদের শুভেচ্ছা ও দীর্ঘায়ু কামনায় উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানের প্রাণ পুরুষ তথা প্রাক্তন ডেপুটি ম্যাজিস্ট্রেট ফটিক চক্রবর্তী।

বাংলায় সবার আগে পড়ুন ব্রেকিং নিউজ। থাকছে দৈনিক টাটকা খবর, খবরের লাইভ আপডেট। সবচেয়ে ভরসাযোগ্য বাংলা খবর পড়ুন বিশ্ব বাংলা নিউজের ওয়েবসাইট এ।

Related Articles

Stay Connected

0FansLike
3,912FollowersFollow
21,700SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles