33 C
Kolkata
Tuesday, April 23, 2024
বিশ্ব বাংলা নিউজজেলাস্বাস্থ্য সাথীর অ্যাপ্রুভাল না আসায় রোগীকে আটকে রাখায় রোগীর মৃত্যু

স্বাস্থ্য সাথীর অ্যাপ্রুভাল না আসায় রোগীকে আটকে রাখায় রোগীর মৃত্যু

মোহাম্মদ শাহজাহান আনসারী, বাঁকুড়া: স্বাস্থ্য সাথী কার্ড থাকা সত্বেও রোগীর কাছে চিকিৎসার জন্য টাকা চাওয়া এবং স্বাস্থ্য সাথীর অ্যাপ্রুভাল না আসতে রোগীকে অন্যত্র চিকিৎসার জন্য নিয়ে যেতে চান বাড়ীর লোকজন, নার্সিংহোম না দেওয়ার ফলে মৃতু হয় রোগীর মৃত্যু হতেই এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ে। নার্সিংহোমে হালকা ভাঙচুর করা হয় বলেও অভিযোগ।

স্থানীয় সূত্রে জানা গেছে বাঁকুড়ার ওন্দা ব্লকের পুনিশোলের বাসিন্দা বছর ৬২ র পার্শ্বলা মন্ডল পায়ে অসহ্য যন্ত্রণা নিয়ে গত ১০ সেপ্টেম্বর বাঁকুড়ার একটি বেসরকারী নার্সিংহোমে ভর্তি হন। রোগীর পরিবারের দাবী স্বাস্থ্য সাথী কার্ডে ভর্তি নিলেও ভর্তির পর থেকেই রোগীর পরিজনদের কাছে মোটা অঙ্কের টাকা চাইতে থাকে নার্সিংহোম কর্তৃপক্ষ। গতকাল রোগীর শারিরীক অবস্থার অবনতি হলে রোগীর পরিজনেরা রোগীকে অন্যত্র নিয়ে যাওয়ার উদ্যোগ নেয়। রোগীর পরিজনদের দাবী স্বাস্থ্য সাথী কার্ডের এপ্রুভাল না আসায় রোগীকে নার্সিংহোম থেকে ছাড়তে চায়নি কর্তৃপক্ষ। এদিকে আজ সকালে ওই নার্সিংহোমে চিকিৎসারত অবস্থায় রোগীর মৃত্যু হলে নার্সিংহোমে উত্তেজনা ছড়িয়ে পড়ে। রোগীর পরিজনেরা হালকা ভাংচুর চালায় নার্সিংহোমে। খবর পেয়ে নার্সিংহোমে যায় বাঁকুড়া সদর থানার পুলিশ। নার্সিংহোম কর্তৃপক্ষ রোগীর পরিজনদের অভিযোগ সম্পূর্ণ অস্বীকার করেছে। নার্সিংহোমের দাবী ওই রোগীর ক্ষেত্রে কোনো টাকা দাবী করা হয়নি। রোগী আটকে রাখার অভিযোগও অস্বীকার করেছে নার্সিংহোম কর্তৃপক্ষ। নার্সিংহোমের পাল্টা দাবী রোগীর শারিরীক অবস্থার কথা চিন্তা করে নার্সিংহোমই রোগীকে অন্যত্র নিয়ে যাওয়ার পরামর্শ দিয়েছিল কিন্তু রোগীর পরিজনেরা তা করেনি।

বাংলায় সবার আগে পড়ুন ব্রেকিং নিউজ। থাকছে দৈনিক টাটকা খবর, খবরের লাইভ আপডেট। সবচেয়ে ভরসাযোগ্য বাংলা খবর পড়ুন বিশ্ব বাংলা নিউজের ওয়েবসাইট এ।

Related Articles

Stay Connected

0FansLike
3,912FollowersFollow
21,600SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles