08, Aug-2022 || 09:18 am
Home কলকাতা ১১ অগস্ট থেকে কোলকাতার এস আর এফ টি আই-তে শুরু হতে চলেছে...

১১ অগস্ট থেকে কোলকাতার এস আর এফ টি আই-তে শুরু হতে চলেছে ত্রিদবসীয় চলচ্চিত্র উৎসব

হীরক মুখোপাধ্যায়(১ অগস্ট ‘২২):– ভারত সরকারের ‘ফিল্ম ডিভিশন’-এর উদ্যোগে এবং কোলকাতা-র ‘সত্যজিত রায় ফিল্ম অ্যাণ্ড টেলিভিশন ইন্সটিটিউট’ সংক্ষেপে ‘এস আর এফ টি আই’-এর সহযোগিতায় আগামী ১১ অগস্ট থেকে ‘এস আর এফ টি আই অডিটোরিয়াম’-এ শুরু হতে চলেছে ত্রিদবসীয় এক চলচ্চিত্র উৎসব।

আয়োজক সংস্থার তরফ থেকে জানানো হয়েছে, “মুম্বাই ইন্টারন্যাশনাল ডকুমেন্টারি ফিল্ম ফেস্টিভ্যাল’ সংক্ষেপে ‘এম আই এফ এফ’-এর ২০২০, ২০২২ সালের পুরস্কার প্রাপ্ত তথ্যচিত্র, স্বল্প দৈর্ঘ্যের ছবি ও অ্যানিমেশন ছবিগুলো ১১ অগস্ট থেকে ১৩ অগস্ট কোলকাতার ‘এস আর এফ টি আই অডিটোরিয়াম’-এ দর্শকদের জন্য প্রদর্শিত হবে।”

আয়োজক সংস্থার তরফ থেকে আরো জানানো হয়েছে, “তিন দিনের এই প্রদর্শনীতে মোট ২২ টা ছবি থাকছে। এর মধ্যে ইউনাইটেড স্টেটস, নেদারল্যান্ডস, জার্মানি, ফারওয়ে দ্বীপ-এর একটা করে ছবি ও ভারত-এর ১৭ টা ছবি প্রদর্শিত হবে।
এই প্রদর্শনীতে সবচেয়ে ছোটো ছবি রূপে দেখা যাবে ভারতীয় চলচ্চিত্র নির্দেশক অরবিন্দ এম নির্দেশিত ‘দ্য ওয়েটল্যাণ্ড ওয়েল’, আবার বড়ো ছবি রূপে দেখা যাবে আর এক ভারতীয় চলচ্চিত্র নির্দেশক ওজশ্বী শর্মা নির্দেশিত ছবি ‘এডমিটেড’।”

জেনে রাখা ভালো, ১৯৯০ সালে ‘বোম্বে ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল’ সংক্ষেপে ‘বি আই এফ এফ’ নাম নিয়ে পথ চলা শুরু করেছিল আজকের ‘এম আই এফ এফ’ ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

নিজের বৌভাতের অনুষ্ঠানের পরের দিন গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা

প্রদীপ মজুমদার, নদীয়াঃ নদীয়ার নাকাশিপাড়া থানার গাছা এলাকায় নিজের বৌভাতের অনুষ্ঠানের পরের দিন গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করলেন এক যুবক।অসিত ঘোষ(৩২) নামে...

রহস্যজনকভাবে গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা

মহঃ শাহজাহান আনসারী, বাঁকুড়া :- রহস্যজনকভাবে গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যার ঘটনা ঘটলো ছাতনার জিড়রা গ্রামে, মৃতার পরিবারের অভিযোগ...

রাজ্য সরকারের দুর্নীতির বিরুদ্ধে ভাতারে বিজেপির পথসভা

মনোজ কুমার মালিক,ভাতাড়: চোরদের জেলে ভরো, মমতা গদি ছাড়ো । এই শ্লোগানকে সামনে রেখে ভারতীয় জনতা যুবমোর্চার...

বিয়ের ছয় মাসের মাথাতেই বিষপান করে আত্মহত্যা এক কিশোরীর

প্রদীপ মজুমদার, নদীয়াঃ বাড়ি থেকে পালিয়ে প্রেম করে বিয়ে করে শেষ পর্যন্ত আর বেশি দিন সংসার করা হল না এক কিশোরীর। বিয়ের...