25, Jun-2022 || 10:36 pm
Home কলকাতা জিআরএসই-র শিপবিল্ডিং বিভাগের নির্দেশকের দায়িত্বে এলেন কম্যাণ্ডার শান্তনু বোস

জিআরএসই-র শিপবিল্ডিং বিভাগের নির্দেশকের দায়িত্বে এলেন কম্যাণ্ডার শান্তনু বোস

হীরক মুখোপাধ্যায় (৮ জুন ‘২২):- আজ থেকে ‘গার্ডেন রিচ শিপবিল্ডার্স অ্যাণ্ড ইঞ্জিনিয়ার্স লিমিটেড’ (জিআরএসই)-এর শিপবিল্ডিং বিভাগের নির্দেশক-এর দায়িত্বে এলেন কম্যাণ্ডার শান্তনু বোস।

কোচিন বিশ্ববিদ্যালয় থেকে ন্যাভাল আর্কিটেকচার এবং শিপবিল্ডিং বিষয়ে বি টেক অর্জন করার পর তিনি আইআইটি (দিল্লী)-তে পড়াশোনার করেন।
স্নাতকোত্তর পর্যায়ের পড়াশোনা শেষ করার পরে তিনি ম্যানেজমেন্ট-এর উপর ডিপ্লোমাও অর্জন করেছেন।

তাঁর বর্ণময় কর্মজীবনের প্রথমভাগে ২০০৯ থেকে ২০১৩ সাল পর্যন্ত তিনি বিশাখাপত্তনমে আইএনএস বিশ্বকর্মা-র নেভী শিপরাইট স্কুলের অফিসার-ইন-চার্জ এর গুরু দায়িত্ব সামলেছেন।

২০১৩ সালে কম্যাণ্ডার শান্তনু বোস জিআরএসই-তে উপ মহাপ্রবন্ধক রূপে যোগদান করেন। পরে নিজের কর্মদক্ষতায় অতিরিক্ত মহাপ্রবন্ধক-এর পর্যায়ে উন্নীত হন।
শিপবিল্ডিং বিভাগের নবনিযুক্ত নির্দেশক রূপে কর্মভার গ্রহণ করার আগে শ্রী বোস মহাপ্রবন্ধক (এম ডব্লু) অ্যাণ্ড (পি১৭এ), এবং প্রোজেক্ট ১৭এ-র প্রোজেক্ট সুপারিনটেন্ডন্ট রূপে সফলতার সাথে কাজ করেছেন। এই সময়সীমার ভেতরে কোলকাতা থেকে তৈরী হয়েছিল ৩ টে অত্যাধুনিক গাইডেড মিশাইলবাহী যুদ্ধজাহাজ।

সুদক্ষ যন্ত্রতত্ত্ববিদ রূপে কম্যাণ্ডার শান্তনু বোস ইনস্টিটিউশন অব ইঞ্জিনিয়ারিং (ইণ্ডিয়া) এবং ইনস্টিটিউশন অব ন্যাভাল আর্কিটেকচার-এর সম্মানীয় সদস্য হওয়ার পাশাপাশি তিনি একজন সনৎপ্রাপ্ত যন্ত্রতত্ত্ববিদও বটে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

সাইকো থ্রিলার কলিং বেল-এর পোস্টার ও টিজার প্রকাশ

ঋদ্ধি ভট্টাচার্য, কলকাতা : বাড়ির দরজায় থাকা বেল সবসময় যে আনন্দের খবর নিয়ে আসে তা কিন্তু নয়। অনেক...

সংঘর্ষে দুই পক্ষের বেশ কয়েকজন আহত

মনোজ কুমার মালিক,ভাতাড় :পূব বর্ধমান জেলার ভাতাড় থানার বনপাশ অঞ্চলের মোহনপুর গ্রামের বাসিন্দা স্বর্গীয় জীবন সেনের একটি জমি দীর্ঘদিন ধরে জবরদখল করে...

জিআরএসই-র শিপবিল্ডিং বিভাগের নির্দেশকের দায়িত্বে এলেন কম্যাণ্ডার শান্তনু বোস

হীরক মুখোপাধ্যায় (৮ জুন '২২):- আজ থেকে 'গার্ডেন রিচ শিপবিল্ডার্স অ্যাণ্ড ইঞ্জিনিয়ার্স লিমিটেড' (জিআরএসই)-এর শিপবিল্ডিং বিভাগের নির্দেশক-এর দায়িত্বে এলেন কম্যাণ্ডার শান্তনু বোস।

গ্যাস উৎপাদনের ক্ষেত্রে ০.৮ মিলিয়ন স্ট্যাণ্ডার্ড কিউবিক মিটারের গণ্ডি পার করল ইওজিইপিএল

হীরক মুখোপাধ্যায় (৭ জুন, ২২):- গ্যাস উৎপাদনের ক্ষেত্রে ০.৮ মিলিয়ন স্ট্যাণ্ডার্ড কিউবিক মিটারের গণ্ডি পার করল 'এসার অয়েল অ্যাণ্ড গ্যাস এক্সপ্লোরেশন অ্যাণ্ড...