25, Jun-2022 || 10:27 pm
Home কলকাতা পোস্টার লঞ্চের নামে সাংবাদিকদের ডেকে নিয়ে গিয়ে হেনস্থা করল এক চিত্রনির্মাতা সংস্থা

পোস্টার লঞ্চের নামে সাংবাদিকদের ডেকে নিয়ে গিয়ে হেনস্থা করল এক চিত্রনির্মাতা সংস্থা

হীরক মুখোপাধ্যায় (৪ জুন ‘২২):– ‘প্রথম বারের প্রথম দেখা’ নামাঙ্কিত এক বাংলা কাহিনীচিত্রের ‘পোস্টার লঞ্চ’-এর নামে কোলকাতা থেকে এক ঝাঁক সাংবাদিকদের ডেকে নিয়ে গিয়ে ইচ্ছাকৃতভাবে সঞ্চালকের মাধ্যমে সর্বজনসমক্ষে হেনস্থা করল এক চিত্রনির্মাতা সংস্থা।

আর এরই ফলশ্রুতিতে আজ সম্পূর্ণ নিরুপায় হয়ে ‘এস বি ফিল্মস এণ্ড এন্টারটেনমেন্ট’ নিবেদিত, চন্দনকান্তি সরকার, সুশান্ত বিশ্বাস ও সদ্য প্রয়াত তন্ময় লোধ প্রযোজিত এবং আকাশ মালাকার নির্দেশিত ‘প্রথম বারের প্রথম দেখা’ নামাঙ্কিত বাংলা কাহিনীচিত্রের পোস্টার উন্মোচন অনুষ্ঠান একযোগে বহিষ্কার করার বিরল সিদ্ধান্ত নিল রাজ্যের প্রথম সারির সংবাদমাধ্যমগুলো।

নির্ধারিত সময়ের অনেক পরে যখন এই অনুষ্ঠান অনুষ্ঠিত হচ্ছে তখন সাংবাদিকগণ এই খবর সংগ্রহ তথা প্রচারের জন্য সামনে এগিয়ে যান।
মঞ্চ থেকে প্রারাম্ভিক বক্তব্য শেষ করে নেমে আসা মাত্র প্রযোজক ও নির্দেশক-এর জীবন্ত বক্তব্য সংগ্রহ করতে এগিয়ে গিয়েছিলেন সাংবাদিকরা।
প্রযোজকবৃন্দ ও নির্দেশক এগিয়ে এসে নিজেদের বক্তব্য এক এক করে সাংবাদিকদের সামনে বলা শুরু করতেই মঞ্চ থেকে তারস্বরে ঘোষণা শুরু করেন সঞ্চালক।
সংবাদমাধ্যমের পক্ষ থেকে সেই সময় সঞ্চালককে বারংবার ঘোষণা বন্ধ রাখতে অনুরোধ করা হলেও তিনি সংবাদমাধ্যমকে কাজে সহযোগিতা করার জন্য নিজের ঘোষণা তো বন্ধ করেননি, উল্টে সংবাদমাধ্যম থেকে যাওয়া প্রতিনিধিদের সাথে অযৌক্তিক ভাবে বাগ্বিতণ্ডায় জড়িয়ে পড়েন।
এরই ফলশ্রুতিতে কোলকাতা থেকে আসা প্রথম সারির সবকটা অডিও ভিজুয়াল মিডিয়া তাদের লাইভ কভারেজ বন্ধ করে দেওয়ার বিরল সিদ্ধান্ত নেয়।

আজ উত্তর ২৪ পরগনার জেলা সদর বারাসাত-এর উপকণ্ঠে অবস্থিত ‘স্টার মল’-এর প্রাঙ্গণে সর্বজনসমক্ষে একজন সঞ্চালক যখন মঞ্চ থেকে এ ধরনের অভব্য ও অশালীন আচরণ করছিলেন তখন অবস্থা বেগতিক দেখে ‘এস বি ফিল্মস এণ্ড এন্টারটেনমেন্ট’ থেকে সাংবাদিকদের জানিয়ে দেওয়া হয় “এই সঞ্চালক আমাদের সংস্থার কেউ নন।”

‘এস বি ফিল্মস এণ্ড এন্টারটেনমেন্ট’-এর তরফ থেকে পরে সংবাদমাধ্যমকে জানানো হয়, “বর্ণিতা বোস-এর কাহিনী অবলম্বনে এক বিয়োগান্তক প্রেমের ঘটনা নিয়ে তৈরি হয়েছে এই চলচ্চিত্র।
এই কাহিনীচিত্রে নায়কের চরিত্রে অভিনয় করেছেন আর্য দাশগুপ্ত, নায়িকার চরিত্রে রয়েছেন ঋত্বিকা সেন, নায়কের বাবা ও মা’র চরিত্রে যথাক্রমে অভিনয় করেছেন খরাজ মুখার্জী ও তুলিকা বসু, অন্যদিকে নায়িকার বাবার চরিত্রে অভিনয় করেছেন শান্তিলাল মুখার্জী।”

‘এস বি ফিল্মস এণ্ড এন্টারটেনমেন্ট’-এর তরফ থেকে আরো জানানো হয়েছে, “আগামী ৮ জুলাই মুক্তি পাবে এই বাংলা কাহিনীচিত্র।”

আজকের এই দিন পশ্চিমবঙ্গের বিনোদন জগতের জন্য এক কালো দিন হয়ে চিহ্নিত হয়ে থাকবে। ঘটনার কথা কোলকাতায় এসে পৌঁছনো মাত্র বিনোদন জগতের সাথে যুক্ত প্রবীণ ব্যক্তিরা একযোগে জানিয়েছেন, “আজ বারাসাতে যে ঘটনা ঘটেছে তা কখনোই কাম্য নয়। সঞ্চালকের অভব্যতার জন্য বিনাকারণে চলচ্চিত্র নির্মাতা সংস্থাকে বলির পাঁঠা হতে হল।”

কোলকাতার চলচ্চিত্র নির্মাতা মহল যখন সঞ্চালকের ঘাড়ে যাবতীয় দোষ দিয়ে হাত ধুয়ে নিতে চাইছেন তখন সঞ্চালকের বক্তব্য নজর কারার মতো। সঞ্চালক দ্ব্যর্থহীন ভাষায় মঞ্চ থেকেই চেঁচিয়ে বলছিলেন “আমাকে যেমন নির্দেশ দেওয়া হয়েছে আমি সেভাবেই অনুষ্ঠান সঞ্চালনা করছি।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

সাইকো থ্রিলার কলিং বেল-এর পোস্টার ও টিজার প্রকাশ

ঋদ্ধি ভট্টাচার্য, কলকাতা : বাড়ির দরজায় থাকা বেল সবসময় যে আনন্দের খবর নিয়ে আসে তা কিন্তু নয়। অনেক...

সংঘর্ষে দুই পক্ষের বেশ কয়েকজন আহত

মনোজ কুমার মালিক,ভাতাড় :পূব বর্ধমান জেলার ভাতাড় থানার বনপাশ অঞ্চলের মোহনপুর গ্রামের বাসিন্দা স্বর্গীয় জীবন সেনের একটি জমি দীর্ঘদিন ধরে জবরদখল করে...

জিআরএসই-র শিপবিল্ডিং বিভাগের নির্দেশকের দায়িত্বে এলেন কম্যাণ্ডার শান্তনু বোস

হীরক মুখোপাধ্যায় (৮ জুন '২২):- আজ থেকে 'গার্ডেন রিচ শিপবিল্ডার্স অ্যাণ্ড ইঞ্জিনিয়ার্স লিমিটেড' (জিআরএসই)-এর শিপবিল্ডিং বিভাগের নির্দেশক-এর দায়িত্বে এলেন কম্যাণ্ডার শান্তনু বোস।

গ্যাস উৎপাদনের ক্ষেত্রে ০.৮ মিলিয়ন স্ট্যাণ্ডার্ড কিউবিক মিটারের গণ্ডি পার করল ইওজিইপিএল

হীরক মুখোপাধ্যায় (৭ জুন, ২২):- গ্যাস উৎপাদনের ক্ষেত্রে ০.৮ মিলিয়ন স্ট্যাণ্ডার্ড কিউবিক মিটারের গণ্ডি পার করল 'এসার অয়েল অ্যাণ্ড গ্যাস এক্সপ্লোরেশন অ্যাণ্ড...