25, Jun-2022 || 11:24 pm
Home কলকাতা রাজ্যগুলোর ঘাড়ে দায় না চাপিয়ে এই মুহূর্তে সেস তুলে দেওয়া উচিত কেন্দ্রের...

রাজ্যগুলোর ঘাড়ে দায় না চাপিয়ে এই মুহূর্তে সেস তুলে দেওয়া উচিত কেন্দ্রের : চন্দ্রিমা

হীরক মুখোপাধ্যায় (২৮ মে ‘২২):- “সেস বাড়ানো বা কমানোর মতো বিষয়ে রাজ্যগুলোর হাতে কোনো ক্ষমতা থাকেনা, তাই রাজ্য সরকারগুলোর দিকে ইঙ্গিত না করে অবিলম্বে পেট্র পণ্যের উপর থেকে কেন্দ্র সরকারের সেস তুলে নেওয়া উচিত,” আজ এমনই টিপ্পনী করেন পশ্চিমবঙ্গ সরকারের অর্থ মন্ত্রকের স্বাধীন দায়িত্বপ্রাপ্ত রাষ্ট্রমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য।
‘অ্যাকাউনট্যান্টস লাইব্রেরি’-র ‘প্লাটিনাম জুবলি’ অনুষ্ঠানে এসে সংবাদমাধ্যমের সাথে কথা বলতে গিয়ে তিনি এই কথা বলেন।

প্রসঙ্গত উল্লেখ্য, সম্প্রতি পেট্রোল ও ডিজেল-এর দাম কিছুটা কমিয়ে কেন্দ্র সরকার সংবাদমাধ্যমের মাধ্যমে সব কটা রাজ্য সরকারের উদ্দেশে আগ্রহ প্রকাশ করে জানিয়েছে, “এবার রাজ্য সরকারগুলো যদি উদ্যোগী হয়, তাহলে পেট্রল ও ডিজেলের দাম আরো কমতে পারে।”
আজ এই বিষয়ে চন্দ্রিমা ভট্টাচার্য-র প্রতিক্রিয়া জানতে চাওয়া হলে, নিজের বিরক্তি প্রকাশ করে চন্দ্রিমা ভট্টাচার্য জানান, “পশ্চিমবঙ্গ সরকার তার নিজের অধিকারের সীমায় থেকে পেট্রলের উপর থেকে লিটার প্রতি ২ টাকা ৮০ পয়সা ও ডিজেলের উপর থেকে লিটার পিছু ২ টাকা ০৩ পয়সা ইতিমধ্যে কমিয়ে দিয়েছে। সেস-এর উপর রাজ্য সরকারের কোনো হাত নেই। ওটা কেন্দ্রীয় সরকারের বিষয়। তাই পেট্র পণ্যের উপর থেকে কেন্দ্রীয় সরকারের অবিলম্বে সেস প্রত্যাহার করা উচিত।”

আজ কোলকাতার ধর্মতলা অঞ্চলের এক প্রাসাদোপম বিলাসবহুল হোটেলে ‘অ্যাকাউনট্যান্টস লাইব্রেরি’-র ‘প্লাটিনাম জুবলি’ অনুষ্ঠানে উদ্বোধক রূপে হাজির ছিলেন শ্রীমতী ভট্টাচার্য।

মঙ্গলদীপ প্রজ্জ্বলনের মাধ্যমে অনুষ্ঠানের আনুষ্ঠানিক উদ্বোধন করার পর চন্দ্রিমা ভট্টাচার্য উদ্বোধনী মঞ্চে দাঁড়িয়ে নিজের বক্তব্য রাখতে গিয়ে বলেন, “দীর্ঘদিন ধরে সুনামের সাথে কাজ করছে ‘অ্যাকাউনট্যান্টস লাইব্রেরি’। আমার পেশাগত জীবন শুরুর সময় আমি নিজেও ট্যাক্স নিয়ে কাজ করেছি।”

রাষ্ট্রমন্ত্রীর পাশাপাশি ‘অ্যাকাউনট্যান্টস লাইব্রেরি’-র ‘প্লাটিনাম জুবলি’ অনুষ্ঠানে আজ মুখ্য অতিথি রূপে উপস্থিত ছিলেন ‘ইন্সটিটিউট অব চার্টার্ড অ্যাকাউনট্যান্টস অব ইণ্ডিয়া’-র সভাপতি ডঃ দেবাশিস মিত্র (সি এ)।

অনুষ্ঠান শুরুর আগে সাংবাদিকদের সাথে প্রথাগত আলাপচারিতা করতে এসে ‘অ্যাকাউনট্যান্টস লাইব্রেরি’-র সভাপতি মণীশ তিওয়ারি (সি এ) ও চেয়ারম্যান শ্রীকুমার ব্যানার্জী (সি এ) একযোগে জানান, “আজকের অনুষ্ঠানে দুটো টেকনিক্যাল সেশন রয়েছে। প্রথম টেকনিক্যাল সেশনে ‘চ্যারিটেবেল ট্রাস্ট – রিসেন্ট এমেন্ডমেন্টস এণ্ড সাকসেশন প্ল্যানিং’ এবং ‘ফাইভ ইয়ার্স অব জিএসটি এণ্ড ফিউচার প্রসপেক্টস তথা দ্বিতীয় সেশনে ‘নিউ অপরচুনিটিজ ফর সি এ প্রফেশন’ এবং সিএআরও ২০২০ এণ্ড এমেন্ডেড সিডিউল থ্রী অব দি কোম্পানীজ অ্যাক্ট ২০১৩’-র উপর মনোজ্ঞ আলোচনা হবে।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

সাইকো থ্রিলার কলিং বেল-এর পোস্টার ও টিজার প্রকাশ

ঋদ্ধি ভট্টাচার্য, কলকাতা : বাড়ির দরজায় থাকা বেল সবসময় যে আনন্দের খবর নিয়ে আসে তা কিন্তু নয়। অনেক...

সংঘর্ষে দুই পক্ষের বেশ কয়েকজন আহত

মনোজ কুমার মালিক,ভাতাড় :পূব বর্ধমান জেলার ভাতাড় থানার বনপাশ অঞ্চলের মোহনপুর গ্রামের বাসিন্দা স্বর্গীয় জীবন সেনের একটি জমি দীর্ঘদিন ধরে জবরদখল করে...

জিআরএসই-র শিপবিল্ডিং বিভাগের নির্দেশকের দায়িত্বে এলেন কম্যাণ্ডার শান্তনু বোস

হীরক মুখোপাধ্যায় (৮ জুন '২২):- আজ থেকে 'গার্ডেন রিচ শিপবিল্ডার্স অ্যাণ্ড ইঞ্জিনিয়ার্স লিমিটেড' (জিআরএসই)-এর শিপবিল্ডিং বিভাগের নির্দেশক-এর দায়িত্বে এলেন কম্যাণ্ডার শান্তনু বোস।

গ্যাস উৎপাদনের ক্ষেত্রে ০.৮ মিলিয়ন স্ট্যাণ্ডার্ড কিউবিক মিটারের গণ্ডি পার করল ইওজিইপিএল

হীরক মুখোপাধ্যায় (৭ জুন, ২২):- গ্যাস উৎপাদনের ক্ষেত্রে ০.৮ মিলিয়ন স্ট্যাণ্ডার্ড কিউবিক মিটারের গণ্ডি পার করল 'এসার অয়েল অ্যাণ্ড গ্যাস এক্সপ্লোরেশন অ্যাণ্ড...