25, Jun-2022 || 10:07 pm
Home দেশ গান্ধীনগর থেকে ভারচুয়ালী ন্যানো ফার্টিলাইজার প্ল্যান্টের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

গান্ধীনগর থেকে ভারচুয়ালী ন্যানো ফার্টিলাইজার প্ল্যান্টের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

হীরক মুখোপাধ্যায় (২৮ মে ‘২২):– আজ গুজরাতের গান্ধীনগরের এক উৎসব মঞ্চ থেকে ‘ভারত নির্মাণ’ কর্মসূচীর আওতায় ভারচুয়ালী বিশ্বের প্রথম ন্যানো ইউরিয়া (লিক্যুইড) প্ল্যান্ট-এর উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

ভারচুয়াল উদ্বোধন অনুষ্ঠান চলাকালীন প্রধানমন্ত্রীর সাথে মঞ্চে ছিলেন ভারত সরকারের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, রসায়ন ও সার মন্ত্রী ডঃ মনসুখ মন্দাভিয়া এবং গুজরাতের মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র প্যাটেল।

‘ইণ্ডিয়ান ফার্মার্স ফার্টিলাইজার কো-অপারেটিভ লিমিটেড (আই এফ এফ কো)-তত্ত্বাবধানে এই কারখানা নির্মাণে খরচ হয়েছে ১৭৫ কোটি টাকা।

উদ্বোধনী অনুষ্ঠানের পরে ‘আই এফ এফ কো’-র ব্যাবস্থাপক নির্দেশক ডঃ ইউ এস অওয়স্থি এবং চেয়ারম্যান দিলীপ সাংঘানি একযোগে সংবাদমাধ্যমকে জানিয়েছেন, “প্রতিদিন কলোল-এর এই কারখানা থেকে ৫০০ মিলিলিটারের ১.৫ লাখ বোতল তরল ন্যানো ইউরিয়া উৎপাদন হবে।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

সাইকো থ্রিলার কলিং বেল-এর পোস্টার ও টিজার প্রকাশ

ঋদ্ধি ভট্টাচার্য, কলকাতা : বাড়ির দরজায় থাকা বেল সবসময় যে আনন্দের খবর নিয়ে আসে তা কিন্তু নয়। অনেক...

সংঘর্ষে দুই পক্ষের বেশ কয়েকজন আহত

মনোজ কুমার মালিক,ভাতাড় :পূব বর্ধমান জেলার ভাতাড় থানার বনপাশ অঞ্চলের মোহনপুর গ্রামের বাসিন্দা স্বর্গীয় জীবন সেনের একটি জমি দীর্ঘদিন ধরে জবরদখল করে...

জিআরএসই-র শিপবিল্ডিং বিভাগের নির্দেশকের দায়িত্বে এলেন কম্যাণ্ডার শান্তনু বোস

হীরক মুখোপাধ্যায় (৮ জুন '২২):- আজ থেকে 'গার্ডেন রিচ শিপবিল্ডার্স অ্যাণ্ড ইঞ্জিনিয়ার্স লিমিটেড' (জিআরএসই)-এর শিপবিল্ডিং বিভাগের নির্দেশক-এর দায়িত্বে এলেন কম্যাণ্ডার শান্তনু বোস।

গ্যাস উৎপাদনের ক্ষেত্রে ০.৮ মিলিয়ন স্ট্যাণ্ডার্ড কিউবিক মিটারের গণ্ডি পার করল ইওজিইপিএল

হীরক মুখোপাধ্যায় (৭ জুন, ২২):- গ্যাস উৎপাদনের ক্ষেত্রে ০.৮ মিলিয়ন স্ট্যাণ্ডার্ড কিউবিক মিটারের গণ্ডি পার করল 'এসার অয়েল অ্যাণ্ড গ্যাস এক্সপ্লোরেশন অ্যাণ্ড...