25, Jun-2022 || 09:41 pm
Home কলকাতা আমাদের সময়ের তুলনায় এখন আইনের পাঠক্রম অনেক বেশি কঠিন : সৌগত

আমাদের সময়ের তুলনায় এখন আইনের পাঠক্রম অনেক বেশি কঠিন : সৌগত

হীরক মুখোপাধ্যায় (২৭ মে ‘২২):– “৪০ বছর আগে আমরা যখন পড়াশোনা করেছি সেই সময়ের তুলনায় এখনকার আইনের পাঠক্রম অনেক বেশি কঠিন। সেই সময় ৩ বছরের এলএলবি কোর্স ছিল, এখন তা ৫ বছরের বিএ এলএলবি কোর্স নামে চিহ্নিত হয়েছে। বেশ কিছু নতুন বিষয়ও এখনকার পাঠক্রমের অন্তর্গত হয়েছে,” বলছিলেন সর্বভারতীয় তৃণমূল কংগ্রেস-এর বর্ষীয়ান নেতা তথা সাংসদ সৌগত রায়।
শ্রী রায় আজ ‘কিংস্টন ল কলেজ’-এর প্রথম সমাবর্তন সমারোহে অংশগ্রহণ করে ‘পশ্চিমবঙ্গ রাজ্য বিশ্ববিদ্যালয়’-এর উপাচার্য ডঃ মহুয়া দাস, ‘পশ্চিমবঙ্গ বার কাউন্সিল’-এর চেয়ারম্যান অশোক দেব, ‘কলকাতা বিশ্ববিদ্যালয়’-এর ডিন (ফ্যাকাল্টি অব ল) ডঃ জে কে দাস, ‘এনইউজেএস’-এর প্রধান ও গবেষক ডঃ শম্ভুপ্রসাদ চক্রবর্তী সহ ‘কিংস্টন এডুকেশনাল ইন্সটিটিউট’-এর কর্ণধার তথা সম্পাদিকা উমা ভট্টাচার্য এবং সভাপতি টিপম ভট্টাচার্য সহ ‘কিংস্টন ল কলেজ’-এর একাধিক পদস্থ কর্মকর্তা ও ছাত্রছাত্রীদের উপস্থিতিতে এই কথা বলেন।

২০০৪ সালে ‘কিংস্টন ল কলেজ’ প্রতিষ্ঠিত হলেও এই বছর প্রথম সমাবর্তন সমারোহের আয়োজন করল এই এই মহাবিদ্যালয়।

মহাবিদ্যালয়ের নির্দেশক তথা অধ্যক্ষ সুমন গুপ্ত শর্মা আজ সাংবাদিকদের সঙ্গে কথা বলতে গিয়ে জানিয়েছেন, “এই বছর একসাথে ২০১৩, ২০১৪, ২০১৫, ২০১৬, ২০১৭, ২০১৮ ও ২০১৯ ব্যাচের স্নাতক ছাত্রছাত্রীদের হাতে শংসাপত্র তুলে দেওয়া হল।
এই মুহূর্তে ‘কিংস্টন ল কলেজ’-এ ১৩ জন শিক্ষক শিক্ষিকার তত্ত্বাবধানে ১৩০০ ছাত্রছাত্রী আইন বিষয়ে শিক্ষালাভ করছে।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

সাইকো থ্রিলার কলিং বেল-এর পোস্টার ও টিজার প্রকাশ

ঋদ্ধি ভট্টাচার্য, কলকাতা : বাড়ির দরজায় থাকা বেল সবসময় যে আনন্দের খবর নিয়ে আসে তা কিন্তু নয়। অনেক...

সংঘর্ষে দুই পক্ষের বেশ কয়েকজন আহত

মনোজ কুমার মালিক,ভাতাড় :পূব বর্ধমান জেলার ভাতাড় থানার বনপাশ অঞ্চলের মোহনপুর গ্রামের বাসিন্দা স্বর্গীয় জীবন সেনের একটি জমি দীর্ঘদিন ধরে জবরদখল করে...

জিআরএসই-র শিপবিল্ডিং বিভাগের নির্দেশকের দায়িত্বে এলেন কম্যাণ্ডার শান্তনু বোস

হীরক মুখোপাধ্যায় (৮ জুন '২২):- আজ থেকে 'গার্ডেন রিচ শিপবিল্ডার্স অ্যাণ্ড ইঞ্জিনিয়ার্স লিমিটেড' (জিআরএসই)-এর শিপবিল্ডিং বিভাগের নির্দেশক-এর দায়িত্বে এলেন কম্যাণ্ডার শান্তনু বোস।

গ্যাস উৎপাদনের ক্ষেত্রে ০.৮ মিলিয়ন স্ট্যাণ্ডার্ড কিউবিক মিটারের গণ্ডি পার করল ইওজিইপিএল

হীরক মুখোপাধ্যায় (৭ জুন, ২২):- গ্যাস উৎপাদনের ক্ষেত্রে ০.৮ মিলিয়ন স্ট্যাণ্ডার্ড কিউবিক মিটারের গণ্ডি পার করল 'এসার অয়েল অ্যাণ্ড গ্যাস এক্সপ্লোরেশন অ্যাণ্ড...