20, May-2022 || 08:00 am
Home কলকাতা চতুর্থ ত্রৈমাসিকে ব্যাঙ্কের প্রভূত ব্যবসায়িক উন্নতি হয়েছে বলে দাবি করল বন্ধন ব্যাঙ্ক

চতুর্থ ত্রৈমাসিকে ব্যাঙ্কের প্রভূত ব্যবসায়িক উন্নতি হয়েছে বলে দাবি করল বন্ধন ব্যাঙ্ক

নিজস্ব প্রতিনিধি (১৩ মে ‘২২):- চতুর্থ ত্রৈমাসিকে ব্যাঙ্কের প্রভূত ব্যবসায়িক উন্নতি হয়েছে বলে দাবি করল বন্ধন ব্যাঙ্ক।

বন্ধন ব্যাঙ্ক থেকে জারি করা এক লিখিত প্রেস বিবৃতিতে জানানো হয়েছে, ৩১ মার্চ , ২০২২ এ ব্যাঙ্কের মোট গ্রাহক সংখ্যা ২.৬৩ কোটি।

গত অর্থবর্ষের চতুর্থ ত্রৈমাসিকের তুলনায় চলতি আর্থিক বছরের চতুর্থ ত্রৈমাসিকে মোট লাভ ১৭৪৭ শতাংশ বেড়ে হয়েছে ১৯০২.৩ কোটি ।

গত অর্থবর্ষের চতুর্থ ত্রৈমাসিকের তুলনায় চলতি আর্থিক বছরের চতুর্থ ত্রৈমাসিকে প্রদত্ত ঋণের পরিমান ১৪.১ শতাংশ বেড়ে হয়েছে ৯৯৩৩৮ টাকা।

গত অর্থবর্ষের চতুর্থ ত্রৈমাসিকের তুলনায় চলতি আর্থিক বছরের চতুর্থ ত্রৈমাসিকে মোট আমানতের পরিমান ২৩.৫ শতাংশ বেড়ে হয়েছে ৯৬৩৩১ কোটি টাকা।

গত অর্থবর্ষের চতুর্থ ত্রৈমাসিকের তুলনায় চলতি আর্থিক বছরের চতুর্থ ত্রৈমাসিকে কাসা ( কারেন্ট অ্যাকাউন্ট সেভিংস অ্যাকাউন্টে) আমানত বৃদ্ধি হয়েছে ১৮.৫ শতাংশ।

কাসা অনুপাত রয়েছে ৪১.৬ শতাংশে।

মোট আমানত-এর মধ্যে রিটেল ব্যবসার অনুপাত বৃদ্ধি পেয়েছে ৭৭ শতাংশ।

দেশের অন্যতম সার্বজনীন ব্যাঙ্ক – বন্ধন ব্যাঙ্ক চলতি ২০২১-২২ অর্থবর্ষের চতুর্থ ত্রৈমাসিকের আর্থিক ফলাফল আজ ঘোষণা করল। অর্থনৈতিক অবস্থার উন্নতির সাথে, ব্যাঙ্ক ও তার ব্যবসা বৃদ্ধির ধারা অব্যাহত রাখতে পেরেছে।

৩১শে মার্চ , ২০২২ অবধি বন্ধন ব্যাঙ্কের মোট ব্যবসা (আমানত ও ঋণ) গত আর্থিক বছরের তুলনায় ১৮.৬ শতাংশ বেড়ে হয়েছে ১.৯৬ লক্ষ কোটি টাকা। ব্যাঙ্ক ভারতবর্ষের ৩৬টি মধ্যে ৩৪টি রাজ্য ও কেন্দ্র শাসিত অঞ্চলে থাকা ৫৬৩৯ গুলি ব্যাঙ্কিং আউটলেট ও শাখার মাধ্যমে ২.৬৩ কোটি গ্রাহককে পরিষেবা দেয় বন্ধন ব্যাঙ্ক। বন্ধন ব্যাঙ্কের মোট কর্মী সংখ্যা এখন ৬০২১১ ।

বন্ধন ব্যাঙ্কের আমানতের পরিমান গত আর্থিক বছরের চতুর্থ ত্রৈমাসিকের তুলনায় চলতি আর্থিক বছরের চতুর্থ ত্রৈমাসিকে ২৪ শতাংশ বেড়েছে। বর্তমানে মোট আমানতের পরিমান ৯৬৩৩১ কোটি টাকা। এই সময়কালে ব্যাঙ্কের রিটেল আমানত উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি পেয়েছে , গত অর্থবর্ষের তুলনায় তা ২১% হারে বৃদ্ধি পেয়ে হয়েছে ৭৪৪৪১ কোটি টাকা। গত অর্থবর্ষের তুলনায় কাসা ( কারেন্ট অ্যাকাউন্ট সেভিংস অ্যাকাউন্ট) ১৮ শতাংশ বৃদ্ধি পেয়েছে এবং মোট আমানতের মধ্যে এখন কাসা অনুপাত হল ৪১.৬ শতাংশ। গত অর্থবর্ষের চতুর্থ ত্রৈমাসিকে গ্রাহকদের প্রদত্ত ঋণের তুলনায় চলতি অর্থবর্ষের চতুর্থ ত্রৈমাসিকে প্রদত্ত ঋণের পরিমান ১৬ শতাংশ বৃদ্ধি হয়েছে। মোট প্রদত্ত ঋণের পরিমান এখন ৯৯৩৩৮ কোটি টাকা।

ক্যাপিটাল অ্যাডিকোয়েসি রেশিও (সিএআর) যা কোনও ব্যাঙ্কের সুস্থিরতা প্রতিফলিত করে, বন্ধন ব্যাঙ্কের সিএআর এখন ২০.১ শতাংশ। যা নিয়ন্ত্রক নির্ধারিত প্রয়োজনীয় মাত্রার তুলনায় অনেকটাই বেশি।

দেশ জুড়ে থাকা সকল ক্রেতাদের কাছে পৌঁছনোর লক্ষ্যে বন্ধন ব্যাঙ্ক দেশ জুড়ে নিজের উপস্থিতি বিস্তারে এবং নিজের পণ্য পরিষেবা যেমন – এসএমই লোন , গোল্ড লোন , পার্সোনাল লোন এবং গাড়ির লোনের বিস্তারের লক্ষ্য নিয়েছে।

ব্যাঙ্কের আর্থিক ফলাফল প্রসঙ্গে বন্ধন ব্যাঙ্কের ম্যানেজিং ডিরেক্টর এবং সিইও শ্রী চন্দ্রশেখর ঘোষ বলেন, “এই অর্থবর্ষের চতুর্থ ত্রৈমাসিকে বন্ধন ব্যাঙ্ক এর প্রভূত ব্যবসায়িক বৃদ্ধি ব্যাঙ্কের স্থিতিস্থাপকতা প্রমাণ করেছে। আমাদের ব্যবসায়িক মডেলের প্রতি আমাদের বিশ্বাস আরও দৃঢ় হয়েছে। আমি ব্যাঙ্কের গ্রাহকদের ধন্যবাদ জানাই তাঁদের সহযোগিতার জন্য যা বন্ধন ব্যাঙ্ককে লক্ষ লক্ষ ভারতবাসীর কাছে পছন্দের ব্যাঙ্কিং পার্টনার করে তুলেছে। “

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

রেশনের গম বেআইনিভাবে পাচার

মনোজ কুমার মালিক,ভাতাড় : বুধবার রাতে বলগোনা গুসকরা রোডে ভাতারের মুরাতিপুরের কাছে গমবোঝাই ১২ চাকা একটি লরি আটক করেছে পুলিশ।অভিযোগ রেশনের গম...

১০ বছরে ৪ হাজারেরও বেশি এমআইসিএস করে নতুন মাইল ফলক ছুঁল কোলকাতা অ্যাপোলো

হীরক মুখোপাধ্যায় (১৯ মে '২২):-১০ বছরে ৪ হাজারেরও বেশি মিলিম্যালি ইনভেসিভ কার্ডিয়াক সার্জারি (এমআইসিএস) করে নতুন মাইল ফলক ছুঁল 'অ্যাপোলো মাল্টিস্পেশিয়ালিটি হসপিটালস'-এর...

সম্পন্ন হল কেইআই-এর তৃতীয় জাতীয় এইচ আর কনক্লেভ ২০২২

হীরক মুখোপাধ্যায় (১৯ মে '২২):- সম্প্রতি রাজ্য সহ দেশের ৫০-এর বেশি নামজাদা সংস্থার মানবসম্পদ বিভাগের শীর্ষ কর্তাদের উপস্থিতিতে, নিউটাউনের ১ নম্বর একশন...

মার্লিন রাইজে শুরু হতে চলেছে ক্রিকেট প্রশিক্ষণ শিবির

হীরক মুখোপাধ্যায় (১৮ মে '২২):- 'মার্লিন গ্রুপ'-এর সহযোগিতায় কোলকাতায় চালু হতে চলেছে 'যুবরাজ সিং সেন্টার অব এক্সসেলেন্স' নামাঙ্কিত এক ক্রিকেট কোচিং আকাডেমি।জাতীয়...