08, Aug-2022 || 09:50 am
Home কলকাতা এখন বারাসাতেও সম্ভব টিএভিআই বা টিএভিআর চিকিৎসা

এখন বারাসাতেও সম্ভব টিএভিআই বা টিএভিআর চিকিৎসা

হীরক মুখোপাধ্যায় (১৩ মে ‘২২):- জীবনদায়ী ‘ট্রান্সক্যাথিটার এওরটিক ভাল্ভ ইমপ্লান্টেশন’ (টিএভিআই) বা ট্রান্সক্যাথিটার এওরটিক ভাল্ভ রিপ্লেসমেন্ট’ (টিএভিআর) চিকিৎসা এখন সম্ভব উত্তর ২৪ পরগনা জেলা সদর বারাসাত শহরেও।

এতদিন কোলকাতার বিভিন্ন নামীদামি বেসরকারী হাসপাতালে এই পরিষেবা পাওয়া গেলেও এই প্রথম কোলকাতার উপকণ্ঠে অবস্থিত বারাসাতের ‘নারায়ণা মাল্টিস্পেশালিটি হসপিটাল’এই উন্নত চিকিৎসা পরিষেবা প্রদানে এগিয়ে এসেছে।

আজ কোলকাতা প্রেস ক্লাবে এই সংক্রান্ত এক সাংবাদিক সম্মেলনে ‘নারায়ণা মাল্টিস্পেশালিটি হসপিটাল’-এর পক্ষে কনসালট্যান্ট ইন্টারভেনশনাল কার্ডিওলজিস্ট ডাঃ অরিয়ম কর, ডাঃ সুনন্দন শিকদার, কনসালট্যান্ট কার্ডিয়াক সার্জন ডাঃ অরুণাংশু ঢোলে এবং ডাঃ কৌশিক পাল উপস্থিত থেকে এই সংক্রান্ত তথ্য পরিবেশন করেন।

‘টিএভিআই’ বা ‘টিএভিআর’ হলো এমন ধরণের এক চিকিৎসা পদ্ধতি যেখানে প্রথাগত শল্য চিকিৎসার বদলে কম রক্তপাতে, অল্প সময়ে অল্প ঝুঁকিতে এই চিকিৎসা সম্ভব।

‘নারায়ণা মাল্টিস্পেশালিটি হসপিটাল’-এর বারাসাত শাখা সম্প্রতি ৭৮ বছরের এক বর্ষীয়ান রোগীর উপর এই ধরণের এক চিকিৎসা করেছে এবং শল্য চিকিৎসার দুই সপ্তাহ বাদেও রোগী সম্পূর্ণ সুস্থ।

আজ ‘নারায়ণা মাল্টিস্পেশালিটি হসপিটাল’-এর চিকিৎসকেরা কোলকাতা প্রেসক্লাবে উপস্থিত থেকে একযোগে দাবী করেন, “বিভিন্ন কারণ বশতঃ যে সমস্ত রোগীকে প্রথাগত শল্য চিকিৎসার মাধ্যমে শুশ্রুষা করা সম্ভব নয় তাঁদেরই এই চিকিৎসা দেওয়া হয়।
এই চিকিৎসার আনুমানিক ব্যায় ১৬ লাখ টাকা।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

নিজের বৌভাতের অনুষ্ঠানের পরের দিন গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা

প্রদীপ মজুমদার, নদীয়াঃ নদীয়ার নাকাশিপাড়া থানার গাছা এলাকায় নিজের বৌভাতের অনুষ্ঠানের পরের দিন গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করলেন এক যুবক।অসিত ঘোষ(৩২) নামে...

রহস্যজনকভাবে গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা

মহঃ শাহজাহান আনসারী, বাঁকুড়া :- রহস্যজনকভাবে গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যার ঘটনা ঘটলো ছাতনার জিড়রা গ্রামে, মৃতার পরিবারের অভিযোগ...

রাজ্য সরকারের দুর্নীতির বিরুদ্ধে ভাতারে বিজেপির পথসভা

মনোজ কুমার মালিক,ভাতাড়: চোরদের জেলে ভরো, মমতা গদি ছাড়ো । এই শ্লোগানকে সামনে রেখে ভারতীয় জনতা যুবমোর্চার...

বিয়ের ছয় মাসের মাথাতেই বিষপান করে আত্মহত্যা এক কিশোরীর

প্রদীপ মজুমদার, নদীয়াঃ বাড়ি থেকে পালিয়ে প্রেম করে বিয়ে করে শেষ পর্যন্ত আর বেশি দিন সংসার করা হল না এক কিশোরীর। বিয়ের...