20, May-2022 || 08:06 am
Home জেলা তোলাবাজির প্রতিবাদ করায় পরিবহন মালিক কে মারধর করার অভিযোগ উঠল তৃণমূল নেতার...

তোলাবাজির প্রতিবাদ করায় পরিবহন মালিক কে মারধর করার অভিযোগ উঠল তৃণমূল নেতার বিরুদ্ধে

প্রদীপ মজুমদার, নদীয়া: তৃণমূল কংগ্রেসের ভাতজাংলা পঞ্চায়েতের কাছে শুক্রবার এক পরিবহন সংস্থার মালিককে তোলাবাজির প্রতিবাদ করায় বেধড়ক মারধরের অভিযোগ উঠল দিলীপ মন্ডল নামে এক তৃণমূল নেতার বিরুদ্ধে। ওই পরিবহন সংস্থার মালিকের নাম সুরাব শেখ।
গুরুতর জখম অবস্থায় ওই নেতাকে শক্তিনগর জেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনার প্রতিবাদে 34 নম্বর জাতীয় সড়কে বিক্ষোভ প্রদর্শন করে ফুড কর্পোরেশন অফ ইন্ডিয়ার কর্মীরা।

প্রসঙ্গত শুক্রবার দুপুরে ভাত জাংলা এলাকায় এফসিআই গুদাম থেকে লরির মাল নিয়ে যাওয়াকে কেন্দ্র করেই ঘটনার সূত্রপাত। অভিযোগ দিলীপ মন্ডল এলাকার তৃণমূল নেতা হওয়ার সুবাদে এফসিআই গুদামে আসা প্রতিটি লরির কাছ থেকে তোলা আদায় করছিল বহুদিন ধরে। তা দিতে আপত্তি করলে ওই তৃণমূল নেতা তাদেরকে মারধর ও খুনের হুমকি ও দিতে বলে অভিযোগ। পুলিশ প্রশাসনের কাছে এ বিষয়ে ভুরি ভুরি অভিযোগ থাকলেও এলাকার দাপুটে তৃণমূল নেতা হিসাবে পরিচিত দীলিপ মন্ডল কে পুলিশ আটকে রাখতে পারেনি। গতকাল সুরাব শেখ নামে এক পরিবহন মালিকের কাছেও ওই তৃণমূল নেতা তোলাবাজির টাকা দাবি করে। তোলাবাজির টাকা দিতে অস্বীকার করায় দিলীপ ও তার লোকজন সুরাবের ওপর লোহার রড নিয়ে চড়াও হয়।
ঘটনার প্রতিবাদে স্থানীয় মানুষের পাশাপাশি এফসিআই গোডাউন এর কর্মীরা 34 নম্বর জাতীয় সড়ক অবরোধ করে দোষী ওই তৃণমূল নেতার বিরুদ্ধে পুলিশি হস্তক্ষেপে দাবি করে।
সুরাবের স্ত্রীর অভিযোগ,”দিলিপের লোকেরা কিছুদিন আগে তার স্বামীর মাথায় পিস্তল ধরেছিল। তারপরও আমার স্বামী ওদের তোলা দিতে অস্বীকার করায় দশ দিন লরিতে মাল নিয়ে যেতে দেয়নি। এদিন আমার স্বামী এফসিআই গোডাউনের কাছে বসেছিলেন। সেই সময় দিলিপের লোকজন লোহার রড দিয়ে আমার স্বামীকে এলোপাথাড়ি মারধর করে। আমার স্বামীর কান দিয়ে রক্ত বের হতে থাকে। ওর কানের পর্দা ফেটে গেছে”।
তোলাবাজির অভিযোগে অভিযুক্ত তৃণমূল নেতা দিলীপ মন্ডল বলেন আমি সুরাব কে মারধর করি নি। আমি তৃণমূলের সক্রিয় সদস্য হওয়ায় আমাকে ফাঁসানোর চেষ্টা করা হচ্ছে, আমাকেই ফোনে খুনের হুমকি দেওয়া হচ্ছে”।
স্থানীয় তৃণমূল বিধায়ক তথা কারামন্ত্রী উজ্জ্বল বিশ্বাস বলেন,-“যখন আমাদের ভাতজাংলা পঞ্চায়েতের উন্নয়নের জন্য অনুষ্ঠান হচ্ছে তখন এই পঞ্চায়েত কে ধ্বংস করার জন্য কিছু মানুষ এগিয়ে এসেছে। মানুষের টাকা লুটপাট করতে এগিয়ে আসছে। এই পঞ্চায়েতের পাশেই আছে এফসিআই গোডাউন। প্রত্যেকদিন মাল লোডিং আন লোডিং হচ্ছে। আর এই মাল লোডিং আনলোডিং এর ভাগ বাটোয়ারা নিয়েই দু’পক্ষের মধ্যে গন্ডগোল। নিজেদের মধ্যে কে কত পয়সা নেবে তাকে কেন্দ্র করে মারামারি হয়। কিন্তু এতে সাধারণ মানুষের কি দোষ? তারা কেন ক্ষতিগ্রস্ত হবে? এই ঘটনাকে কেন্দ্র করে স্থানীয় লোকজন ও এফসিআই কর্মীরা 34 নম্বর জাতীয় সড়ক অবরোধ করে। পরে পুলিশি হস্তক্ষেপে পরিস্থিতি স্বাভাবিক হয়। আমি এ ব্যাপারে এসপিকে ফোন করলাম, ও বললাম যত শীঘ্র সম্ভব এর মাথাকে অ্যারেস্ট করতে হবে। আমি আপনাদের কথা দিচ্ছি এর মাথায় যে আছে তাকে গ্রেফতার করে বুঝিয়ে দেবো যে আমার এলাকায় আজকে উন্নয়নের বিরোধিতা করা মানে মানুষের বিরোধিতা করা”।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

রেশনের গম বেআইনিভাবে পাচার

মনোজ কুমার মালিক,ভাতাড় : বুধবার রাতে বলগোনা গুসকরা রোডে ভাতারের মুরাতিপুরের কাছে গমবোঝাই ১২ চাকা একটি লরি আটক করেছে পুলিশ।অভিযোগ রেশনের গম...

১০ বছরে ৪ হাজারেরও বেশি এমআইসিএস করে নতুন মাইল ফলক ছুঁল কোলকাতা অ্যাপোলো

হীরক মুখোপাধ্যায় (১৯ মে '২২):-১০ বছরে ৪ হাজারেরও বেশি মিলিম্যালি ইনভেসিভ কার্ডিয়াক সার্জারি (এমআইসিএস) করে নতুন মাইল ফলক ছুঁল 'অ্যাপোলো মাল্টিস্পেশিয়ালিটি হসপিটালস'-এর...

সম্পন্ন হল কেইআই-এর তৃতীয় জাতীয় এইচ আর কনক্লেভ ২০২২

হীরক মুখোপাধ্যায় (১৯ মে '২২):- সম্প্রতি রাজ্য সহ দেশের ৫০-এর বেশি নামজাদা সংস্থার মানবসম্পদ বিভাগের শীর্ষ কর্তাদের উপস্থিতিতে, নিউটাউনের ১ নম্বর একশন...

মার্লিন রাইজে শুরু হতে চলেছে ক্রিকেট প্রশিক্ষণ শিবির

হীরক মুখোপাধ্যায় (১৮ মে '২২):- 'মার্লিন গ্রুপ'-এর সহযোগিতায় কোলকাতায় চালু হতে চলেছে 'যুবরাজ সিং সেন্টার অব এক্সসেলেন্স' নামাঙ্কিত এক ক্রিকেট কোচিং আকাডেমি।জাতীয়...