27, Sep-2021 || 02:55 pm
Home কলকাতা পশ্চিমবঙ্গ প্রাথমিক বোর্ডের সভাপতিকে ৩ লাখ ৮০ হাজার টাকা জরিমানার নির্দেশ দিল...

পশ্চিমবঙ্গ প্রাথমিক বোর্ডের সভাপতিকে ৩ লাখ ৮০ হাজার টাকা জরিমানার নির্দেশ দিল কোলকাতা উচ্চ ন্যায়ালয়

হীরক মুখোপাধ্যায় (৩ সেপ্টেম্বর ‘২১):- আদালতের নির্দেশ অবমাননার দায়ে পশ্চিমবঙ্গ প্রাথমিক বোর্ডের সভাপতি মানিক ভট্টাচার্য-কে ব্যক্তিগত ভাবে ৩ লাখ ৮০ হাজার টাকা জরিমানার নির্দেশ দিল কোলকাতা উচ্চ ন্যায়ালয়।

আজ রায়দান করতে গিয়ে কোলকাতা উচ্চ ন্যায়ালয়-এর অন্যতম বিচারক সমাপ্তি চট্টোপাধ্যায় বলেন, “অর্থদণ্ডের প্রতিটা অর্থ ব্যক্তিগত ভাবে যোগান দিতে হবে বোর্ড সভাপতিকে।”

প্রসঙ্গতঃ উল্লেখ্য, ২০১৪ সালের পরীক্ষার প্রশ্নপত্রে ছ’টা ভুল প্রশ্ন ছাপানো হয়েছিল। সেই সময় ১৯ জন পরীক্ষার্থী এবিষযে কোলকাতা উচ্চ ন্যায়ালয়-এর দৃষ্টি আকর্ষণ করলে সেই সময় কোলকাতা উচ্চ ন্যায়ালয় জানিয়েছিল, “যে বা যাঁরা ভুল প্রশ্নের উত্তর দেওয়ার চেষ্টা করেছেন তাঁদের ওই প্রশ্নের পূর্ণমান দিতে হবে।”

কোলকাতা উচ্চ ন্যায়ালয়-এর এই নির্দেশ থাকা সত্ত্বেও প্রাথমিক বোর্ড যথোপযুক্ত ব্যবস্থা না নিয়ে ইচ্ছাকৃতভাবে কালহরণ করে চলেছিল বলে অভিযোগ।
সম্প্রতি এই বিষয়ে কোলকাতা উচ্চ ন্যায়ালয়-এর দৃষ্টি আকর্ষণ করা হলে বিচারক আজ জানান, “আদালত অবমাননার দণ্ড রূপে বোর্ড সভাপতিকে নিজের আয় থেকে মামলাকারী ১৯ জনকে ২০ হাজার টাকা হিসেবে মোট ৩ লাখ ৮০ হাজার টাকা দিতে হবে।
একই সাথে যে সমস্ত পরীক্ষার্থী ওই ভুল প্রশ্ন উত্তর দেওয়ার চেষ্টা করেছেন তাঁদের প্রত্যেককে ওই প্রশ্নের পুরো নম্বর দিতে হবে।
যদি দেখা যায় ওই নম্বর যোগ হওয়ার ফলে পরীক্ষার্থীগণ পাশ করছেন, সেক্ষেত্রে আগামী ৭ দিনের মধ্যে তাঁদের প্রত্যেককে ইন্টারভিউয়ের ব্যবস্থা করতে হবে।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

সবুজ সাথী প্রকল্পের সাইকেল চুরি করে বেআইনিভাবে বিক্রি করার অভিযোগে বিজেপি এবং তৃণমূলের এক সংঘর্ষ

প্রদীপ মজুমদার, নদীয়াঃ সবুজ সাথী প্রকল্পের সাইকেল চুরি করে বেআইনিভাবে বিক্রি করার অভিযোগে বিজেপি এবং তৃণমূলের এক সংঘর্ষ। গুলি লেগে আহত দুই...

পুলিশের অত্যাচারে হাইকোর্টের শরণাপন্ন কৃষক পরিবার

প্রদীপ মজুমদার, নদীয়াঃ পুলিশের অত্যাচারে হাইকোর্টের শরণাপন্ন কৃষক পরিবার।এরপর অত্যাচারের মাত্রা বাড়তে থাকায় পুলিশ সুপারের কাছে শরণাপন্ন পরিবার। পুলিশের ভয়ে ও আতঙ্কে...

স্ত্রীর মাথায় কুড়ুল দিয়ে কোপ মেরে হত্যা

মোহাম্মাদ শাহজাহান আনসারী, বাঁকুড়া:- রাগের মাথায় মানুষ কি করতে পারে তার একটি প্রমাণ আজ বাঁকুড়ার শালতোড়া এলাকায় পাওয়া গেল । জানা যায়...