27, Sep-2021 || 03:04 pm
Home কলকাতা পূর্ব মেদনিপুর জেলা হাসপাতালের সদ্য প্রয়াত চিকিৎসকের দান করা অঙ্গে এবার সুস্থ...

পূর্ব মেদনিপুর জেলা হাসপাতালের সদ্য প্রয়াত চিকিৎসকের দান করা অঙ্গে এবার সুস্থ হবেন অনেকে

হীরক মুখোপাধ্যায় (২৭ এপ্রিল ‘২১):- সমাজের মঙ্গলের জন্য চিকিৎসক পিতার মরনোত্তর অঙ্গদানে সম্মতি দিলেন চিকিৎসক পুত্র। চিকিৎসকের পুত্রের এহেন বদান্যতায় লাভবান হবেন অনেক অসুস্থ মানুষ।

চিকিৎসকের পরিবার সূত্রে জানা গেছে, মেডিক্যাল কলেজ থেকে এমবিবিএস ও এসএসকেএম (পিজি) থেকে স্ত্রীরোগের উপর স্নাতকোত্তর উপাধিধারী পূর্ব মেদনিপুর জেলা হাসপাতালের জনৈক চিকিৎসক (৬৪) গত ২২ এপ্রিল বৃহস্পতিবার হাসপাতাল থেকে রাউণ্ড ডিউটি সেরে আবাসস্থলে ফেরার পথে পথ দুর্ঘটনার শিকার হন। তাঁর মাথায় চোট লাগে। ওইদিনই তাঁকে পূর্ব মেদনিপুর জেলা হাসপাতালে ভর্তি করা হয়।

কোলকাতা নিউটাউন-এর স্থায়ী বাসিন্দা আহত এই চিকিৎসককে ঘটনার পরেরদিন অর্থাৎ ২৩ এপ্রিল স্থানান্তরিত করা কোলকাতার মেট্রোপলিটন বাইপাস সংলগ্ন এপোলো হসপিটালে। ওখানেই গতকাল ২৬ এপ্রিল ব্রেণ ডেথ হয় আহত চিকিৎসকের।

প্রয়াত চিকিৎসকের পুত্র নিজেও অর্থপেডিক সার্জন। পারিবারিক সদস্যের মৃত্যুর কারণে সাময়িক ভাবে ভেঙে পড়লেও এপোলো হসপিটালের তরফ থেকে যখন তাঁদের কাছে প্রয়াত চিকিৎসকের মরণোত্তর অঙ্গদানের বিষয়ে প্রস্তাব রাখা হয়, তখন মনে কষ্ট হলেও সমাজের হিতের জন্য সেই প্রস্তাবে সম্মতি জানায় প্রয়াত চিকিৎসকের পরিবার।

আজ এপোলো হসপিটালের তরফ থেকে রাণা দাশগুপ্ত জানিয়েছেন, “প্রয়াত চিকিৎসকের পরিবারের স্বীকৃতি পাওয়ার পরেই প্রয়াত চিকিৎসকের লিভার পাঠানো হয়েছে গুরেগাঁও-এর আর্টিমিস হসপিটালকে, একটা কিডনি পাঠানো হয়েছে কম্যাণ্ড হসপিটালকে, অন্য কিডনিটা পাঠানো হয়েছে আর এন টেগোর ইন্টারন্যাশনাল ইন্সটিটিউট অব কার্ডিয়াক সায়েন্সকে, হার্ট পাঠানো হয়েছে এনএইচ হাওড়াকে, চামড়া পাঠানো হয়েছে এসএসকেএম হসপিটালকে ও চোখের কর্ণিয়া পাঠানো হয়েছে ব্যারাকপুর দিশা-কে।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

সবুজ সাথী প্রকল্পের সাইকেল চুরি করে বেআইনিভাবে বিক্রি করার অভিযোগে বিজেপি এবং তৃণমূলের এক সংঘর্ষ

প্রদীপ মজুমদার, নদীয়াঃ সবুজ সাথী প্রকল্পের সাইকেল চুরি করে বেআইনিভাবে বিক্রি করার অভিযোগে বিজেপি এবং তৃণমূলের এক সংঘর্ষ। গুলি লেগে আহত দুই...

পুলিশের অত্যাচারে হাইকোর্টের শরণাপন্ন কৃষক পরিবার

প্রদীপ মজুমদার, নদীয়াঃ পুলিশের অত্যাচারে হাইকোর্টের শরণাপন্ন কৃষক পরিবার।এরপর অত্যাচারের মাত্রা বাড়তে থাকায় পুলিশ সুপারের কাছে শরণাপন্ন পরিবার। পুলিশের ভয়ে ও আতঙ্কে...

স্ত্রীর মাথায় কুড়ুল দিয়ে কোপ মেরে হত্যা

মোহাম্মাদ শাহজাহান আনসারী, বাঁকুড়া:- রাগের মাথায় মানুষ কি করতে পারে তার একটি প্রমাণ আজ বাঁকুড়ার শালতোড়া এলাকায় পাওয়া গেল । জানা যায়...