27, Nov-2021 || 07:37 am
Home কলকাতা আদালত থেকে জামিন পাওয়ার পরেও নিখোঁজ বারাসাতের বিজেপি কর্মীবৃন্দ

আদালত থেকে জামিন পাওয়ার পরেও নিখোঁজ বারাসাতের বিজেপি কর্মীবৃন্দ

হীরক মুখোপাধ্যায় (৭ এপ্রিল ‘২১):- জেলা ও দায়রা আদালত থেকে জামিন পাওয়ার পরেও নিখোঁজ বারাসাতের ৪ বিজেপি কর্মী।
বিজেপি কর্মীদের পুলিস পুনরায় গ্রেফতার করলো না তৃণমূল কংগ্রেস অনুগামীরা গুম করলো, এই প্রশ্নই এখন বারাসাতবাসীর কাছে চর্চার কেন্দ্রবিন্দু হয়ে দাঁড়িয়েছে।

প্রসঙ্গতঃ বলে রাখা ভালো, গত ২ এপ্রিল বারাসাতে আক্রান্ত হন ৭ নম্বর ওয়ার্ডের বিদায়ী পৌরপিতা অরুণ ভৌমিক। অরুণ ভৌমিক শিবিরের অভিযোগের ভিত্তিতে ওইদিনেই বারাসাত থানায় একটা মামলা রুজু হয় (কেস নম্বর : ১৮২/২১, তারিখ : ২ এপ্রিল ২০২১)। ওই মামলার নিরিখে ভারতীয় দণ্ড বিধান-এর ধারা ৩৪১, ৩২৬, ৩০৭, ৫০৬, ৩৪ এবং অস্ত্র আইন-এর ধারা ২৫, ২৭ অনুযায়ী বারাসাত থানার পুলিস কার্ত্তিক মুখার্জী, দেবাশিস মণ্ডল, মনোজ সাহা ও কল্যাণ দাস-কে গ্রেফতার করে।

৩ এপ্রিল বারাসাত থানার পুলিস অভিযুক্তদের মুখ্য বিচারবিভাগীয় শাসক-এর আদালতে পেশ করলে কার্ত্তিক মুখার্জী ব্যতিরেকে বাকি তিনজনকে পুলিস হেফাজতের নির্দেশ দেওয়া হয়েছিল।
গতকাল চারজনকেই আদালতে পেশ করা হয়।

গতকাল নরেন্দ্র দে নামের একজন ফেসবুকে এক পোস্ট করে জানান, ‘তৃণমূলের গুণ্ডাবাহিনী মিথ্যা মামলায় ফাঁসানো আমাদের দুইজন কর্মীবৃন্দকে কাল পুলিসের কাছে আটক করানো হয় আজ তাদের কোর্ট থেকে জামিন করানো হয়। বারাসাত জেলার কনভেনার আমাদের পরম শ্রদ্ধেয় দাদা মাননীয় অনুপ দাসের নেতৃত্বে।’

কোন এলাকার, কোন দুজন অভিযুক্ত; কোন মামলায় জামিন পেয়েছেন সেকথা উল্লেখ না থাকলেও ফেসবুকের ওই পোস্ট দেখে বারাসাত নিবাসী ৪ অভিযুক্তের পরিবার আশার আলো দেখতে শুরু করেন।

কিন্তু আজ সকাল পর্যন্ত বারাসাতের এই ৪ অভিযুক্ত বাড়ি না ফেরায় বারাসাতের একাংশে চাঞ্চল্য দেখা দেয়।
নবপল্লি এলাকার আবাসিকদের একাংশ যেখানে বিজেপি নেতৃত্বের উদাসীনতাকে ‘বাঁদরামো’-র সঙ্গে তুলনা করেছেন, সেখানে বিজেপির একাংশ ভাবতে শুরু করেন, ‘হয় তৃণমূল কংগ্রেস-এর অনুগামীরা ওদের গুম করেছে নতুবা পুলিস ওদের পরে অন্য মামলায় আবার ধরেছে।’
অন্যদিকে তৃণমূলের একাংশ ভাবতে শুরু করেন, ‘অরুণ ভৌমিক-কে চাপে রাখার জন্যই বিজেপি ওদের অন্য কোথাও সরিয়ে দিয়েছে।’

বলে রাখা ভালো, বিজেপির তরফ থেকে অরুণ ভৌমিক সম্পর্কিত এই মামলা যাঁরা লড়ছেন সেইসব আইনজীবীরা ৩ এপ্রিল বারাসাতে রটিয়ে দিয়েছিলেন ৫ এপ্রিল অভিযুক্তদের পুনরায় আদালতে পেশ করা হবে। কিন্তু ৫ তারিখ আদালত চত্ত্বরে এসে অভিযুক্তদের বাড়ির লোকজন জানতে পারেন, “মামলা ৬ তারিখ উঠবে।”

আজ সকালে ফেসবুক মারফৎ জামিন পাবার খবর চাউর হতেই সংবাদমাধ্যমের তরফ থেকে যোগাযোগ করা হয় তৃণমূল কংগ্রেস-এর সাথে। সমস্ত কথা শুনে তৃণমূল কংগ্রেস নেতৃত্ব জানান, “ওরা কী আদৌ ছাড়া পেয়েছে ? কবে মামলা উঠবে এটাই যারা জানেন না, তারা আদালত থেকে অভিযুক্তদের জামিন করাবেন এটা স্বপ্নেও ভাববেননা।”

উল্লিখিত ৪ অভিযুক্তকে বারাসাত থানা পুনরায় গ্রেফতার করেছে কিনা জানতে চাওয়া হলে পুলিসের তরফ থেকে জানানো হয়, “এরকম কোনো ঘটনাই ঘটেনি।”

অরুণ ভৌমিক-এর উপর হামলার ঘটনায় অভিযুক্ত ৪ ব্যক্তি কী গতকাল আদৌ ছাড়া পেয়েছিল, এই বিষয়ে বারাসাত আদালতে যোগাযোগ করা হলে; আদালত থেকে জানানো হয়, “ওই মামলায় কেউই জামিন পাননি, সবাইকে বিচারবিভাগীয় হেপাজতে পাঠানো হয়েছে।”

জেলে থাকা অভিযুক্তদের বিষয়ে ভুল তথ্য পরিবেশন করে সমাজে উত্তেজনা সৃষ্টির কারণ সম্পর্কে জানতে চাওয়া হলে, ভারতীয় জনতা পার্টি-র বারাসাত বিধানসভা কেন্দ্রের নির্বাচন আয়োগ প্রকোষ্ঠ-র ভারপ্রাপ্ত আইনজীবী পার্থপ্রতিম মিত্র জানান, “ফেসবুকের যে পোস্ট ঘিরে এত কৌতূহল সেটা বারাসাত মামলার সাথে জড়িত নয়। ওটা মধ্যমগ্রাম বিধানসভার সাথে সম্পর্ক যুক্ত এক ঘটনা।”

শ্রী মিত্র যাই বলুন না কেনো এসিজিএম আদালত থেকে জানানো হয়েছে, “গতকাল কেউ জামিন পেয়েছে বলে জানা নেই।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

চুরি করতে এসে হাতেনাতে ধরা পড়ে গেল বাচ্চা সহ এক মহিলা

প্রদীপ মজুদার,নদীয়াঃ চুরি করতে এসে হাতেনাতে ধরা পড়ে গেল বাচ্চা সহ এক মহিলা। ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার সকালে নদীয়ার নবদ্বীপ থানার বিষ্ণুপুর এলাকায়।...

আমন মরসুমে ধান চাষে সমস্যায় কৃষকরা

মনোজ কুমার মালিক,মঙ্গলকোট: ধানের গোলা পূর্ব বর্ধমানে আমন মরসুমে ধান চাষে সমস্যায় কৃষকরা । পোকার আক্রমণে পূর্ব বর্ধমানের প্রায় ১৭ টি ব্লক...

শম্পা দরিপার নেতৃত্বে বিক্ষোভ মিছিল

মোহাম্মাদ শাহজাহান আনসারী, বাঁকুড়া:- বাঁকুড়ার দশ নাম্বার ওয়ার্ডের প্রাক্তন কাউন্সিলর ও বিধায়িকা শম্পা দরিপার নেতৃত্বে আজ এই ওয়ার্ডের একটি বিক্ষোভ মিছিলের আয়োজন...

মন্ত্রী শশী পাঁজা শিশু আলয় কেন্দ্রের উদ্বোধন করেন

মোহাম্মাদ শাহজাহান আনসারী, বাঁকুড়া:- শিশু আলয় দিবসে সোনামুখীর রপটগঞ্জ অঙ্গনওয়াড়ী কেন্দ্রে মন্ত্রী শশী পাঁজা শিশু আলয় কেন্দ্রের উদ্বোধন করেন । এই অনুষ্ঠানে...