28, Jul-2021 || 05:16 am
Home কলকাতা নির্বাচনের পরেই শ্যামলীর দৃশ্যগ্রহণ পর্ব শুরু হবে : জীবন প্রসাদ

নির্বাচনের পরেই শ্যামলীর দৃশ্যগ্রহণ পর্ব শুরু হবে : জীবন প্রসাদ

হীরক মুখোপাধ্যায় (২২ মার্চ ‘২১):- “নির্বাচনের পরেই বাংলা কাহিনীচিত্র ‘শ্যামলী’-র দৃশ্যগ্রহণ পর্ব শুরু হবে,” বলে জানালেন এই কাহিনীচিত্রের নির্দেশক জীবন প্রসাদ।
আজ কোলকাতায় এক সাংবাদিক সম্মেলন করে এই তথ্য সকলের সামনে তুলে ধরেন ‘শ্যামলী’-র নির্দেশক।

এক অপ্রাপ্তবয়স্ক তরুণ ও কিশোরীর মেলামেশা ও তাদের জীবনে এক অজ্ঞ তান্ত্রিকের প্রভাব এই ছবির মূল উপপাদ্য।

‘শ্যামলী’-র কাহিনীকার জীবন প্রসাদ-এর বক্তব্য অনুযায়ী, “মল্লাহ এন্টারটেনমেন্ট প্রযোজিত এই ছায়াছবি মূলতঃ গ্রামবাংলার এক করুণ চিত্র।
মুর্শিদাবাদ-এর বহরমপুর মহকুমার এক প্রান্তিক গ্রাম দৌলতাবাদ, একসময় এখানে বাস করতেন এক অজ্ঞানী তান্ত্রিক (বরুণ চক্রবর্তী)।
এই তন্ত্রিক এলাকার বাসিন্দা ও ছোটো ছোটো ছেলেমেয়েদের এমনিতে খুব ভালোবাসলেও, তিনি কখনোই চাইতেন না শহুরে কেতাবি শিক্ষায় শিক্ষিত হয়ে কেউ তাঁকে অবজ্ঞা করে।
গ্রামের বাগদী পাড়ার এক দরিদ্র ঘরে জন্মেছিল শ্যামলী (সুপর্ণা হাজরা)।
একদিন ঘটনাচক্রে গ্রামের নদীর ধারে এক বহিরাগত শহুরে তরুণ অনুরাগ (আকাশ মণ্ডল)-এর সাথে তার চোখাচোখি হয়। চোখাচোখি ধীরে ধীরে সম্পর্কের মাখামাখির দিকে এগোতে থাকে।
শহুরে তরুণ গ্রামীণ কিশোরীকে পড়ালেখা শিখতে উদ্বুদ্ধ করে। গ্রামীণ কিশোরী যত জ্ঞানের আলোকে উদ্ভাসিত হতে শুরু করে, ততই তার ভেতর থেকে অপসৃত হতে থাকে কুসংস্কারজাত অন্ধকার।
এক সময় কিশোরী শ্যামলী বুঝতে পারে গ্রামের তান্ত্রিক গ্রামবাসীদেরই বিভিন্নভাবে ঠকিয়ে চলেছে।
অন্যদিকে তান্ত্রিকও বুঝতে পারে শহুরে তরুণের সাহচর্যেই নষ্ট হচ্ছে গ্রামের সহজ সরল কিশোরী শ্যামলী। এই সময় আক্রোশ বশতঃ শহুরে তরুণকে প্রাণে মারার কথা ভাবতে থাকে তান্ত্রিক…, এই ভাবেই বিভিন্ন ঘটনা প্রবাহের মাধ্যমে এগিয়ে চলবে কাহিনী।”

এই ছবিতে নায়কের চরিত্রে রয়েছে আকাশ মণ্ডল। বাস্তব জীবনে আকাশ উচ্চ মাধ্যমিক (বাণিজ্য বিভাগ)-এর ছাত্র, অন্যদিকে নায়িকার চরিত্রে রয়েছে সুপর্ণা হাজরা। সুপর্ণা এবার মাধ্যমিক পরীক্ষা দেবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

ডি আই অফিসে স্মারকলিপি প্রদান

মোহাম্মাদ শাহজাহান আনসারী, বাঁকুড়া:- আজ বাঁকুড়া শহর তৃণমূল ছাত্র পরিষদের পক্ষ থেকে মিছিল করে বাঁকুড়ার ডি আই অফিসে একটি স্মারকলিপি প্রদান করা...

জয়পুর ব্লকের রাউৎখণ্ড পঞ্চায়েতের রাজশোল মোড়ে আজ একটি যোগদান কর্মসূচি

মোহাম্মাদ শাহজাহান আনসারী, বাঁকুড়া:- বাঁকুড়া জেলার জয়পুর ব্লকের রাউৎখণ্ড পঞ্চায়েতের রাজশোল মোড়ে আজ একটি যোগদান কর্মসূচির আয়োজন করা হয়। নির্বাচনের পর থেকে...

বিজেপির ঝান্ডা ধরিয়েছিলেন তাঁরাও আজ টি এম সিতে: অরুপ চক্রবর্তী

মোহাম্মাদ শাহজাহান আনসারী,বাঁকুড়া:- বাঁকুড়া তালডাংরা বিধানসভার তৃণমূল বিধায়ক অরুপ চক্রবর্তী বিজেপিকে কটাক্ষ করে বলেন যে প্রলোভন দেখিয়ে ও মানুষকে ভুল বুঝিয়ে বিধানসভা...

বাঁকুড়া শহরের পথে সাইকেল রেলি

মোহাম্মাদ শাহজাহান আনসারী, বাঁকুড়া:- আজ বাঁকুড়া জেলা যুব কংগ্রেস ও অসংগঠিত শ্রমিক কংগ্রেসের উদ্যোগে পেট্রাপণ্যের মূল্যবৃদ্ধি, পেগ্যাসাস ম্যালওয়্যারের মাধ্যমে বিরোধী দলের নেতা...