20, Jan-2021 || 02:49 pm
Home জেলা আবেদনের দীর্ঘদিন পরেও উজালা যোজনার গ্যাস সিলিন্ডার না পেয়ে বিক্ষোভ হাসনাবাদে

আবেদনের দীর্ঘদিন পরেও উজালা যোজনার গ্যাস সিলিন্ডার না পেয়ে বিক্ষোভ হাসনাবাদে

সৌরভ দাশ, হাসনাবাদ: দীর্ঘদিন আগে উজালা গ্যাস যোজনার গ্যাসের আবেদন করলেও এখনো মেলেনি গ্যাস,এমনকি এলাকার ভারত গ্যাস ব্যবহার কারীরাও সিলিন্ডার ফুরিয়ে গেলে তার পরিবর্ত সিলিন্ডার পাচ্ছেন না,বন্ধ থাকছে অফিস এই অভিযোগে উত্তর চব্বিশ পরগনার হাসনাবাদের মুরারীশাহ পঞ্চায়েতের সদরপুর গ্রামে অনন্যা ভারত গ্যাস বন্টন কেন্দ্রে মঙ্গলবার বিক্ষোভ দেখান বিভিন্ন এলাকার গ্রাহক ও উজালা গ্যাসের জন্য আবেদন কারী গ্রামবাসীরা।

গ্রামবাসীদের অভিযোগ দীর্ঘদিন আগে উজালা গ্যাস যোজনার প্রয়োজনীয় নথিপত্র জমা দেওয়ার পরেও মেলেনি গ্যাসের সংযোগ।অনেকের অভিযোগ তাদের নামে উজালা গ্যাস চলে আসলেও ড্রিস্টিবিউটারের পক্ষ থেকে তাদের কে তা দেওয়া হয়নি ।বিক্ষোভকারীদের অপর এক ভাগের অভিযোগ গত প্রায় মাস দেড়েক প্রায়ই বন্ধ থাকছে অফিস ।ফলত যাদের দীর্ঘদিন ধরে গ্যাস কানেকশান আছে তাদের ক্ষেত্রেও গ্যাস ফুরিয়ে গেলে নতুন সিলিন্ডার পাওয়া সম্ভব হচ্ছে না।
স্থানীয় বাসিন্দা হাবিবুল্লা মন্ডল জানান বছর দেড়েক আগে তিনি উজালা গ্যাস যোজনার আবেদন করলেও এখনো মেলেনি গ্যাস।আবেদন কারীদের কিছুজন কে গ্যাস দিলেও অনেক মানুষ এই সমস্যায় ভুগছে বলে দাবি তার।এমনকি তার অভিযোগ গ্যাস গুলি আসলেও তা গ্রাহক দের না দিয়ে তা থেকে স্বার্থসিদ্ধি করছেন ডিস্ট্রিবিউটার।
ফতেমা বিবি,অলিউল সর্দার সহ অনেকেই দীর্ঘদিন গ্যাসের আবেদন করেও গ্যাস পাননি বলে অভিযোগ
রাজাপুরের বাসিন্দা ইমরান মন্ডল জানান এই অফিস অন্যত্র স্থানান্তরিত করা হবে বলে খবর পেয়েছেন তারা, তবে সেক্ষেত্রে তাদের সমস্যা হবে,মিনাখা বা বসিরহাট থেকে গ্যাস আনতে বাড়বে খরচ।
উজালা গ্যাস যোজনায় আবেদন কারীরা জানান এই অফিস অন্যত্র চলে গেলে তারাও আর গ্যাস পাবেন না, ফলত দীর্ঘদিন অপেক্ষা করেও অসুবিধায় পড়তে হবে তাদের।তারা আর অন্যত্র আবেদন করতেও পারবেন না।তাদের কথায় যে অফিসে তারা নথিপত্র জমা দিয়েছেন সেখান থেকেই গ্যাসের কানেকশান চান তারা।তাই অবিলম্বে গ্যাস অফিস খোলা সহ সিলিন্ডার সরবরাহ চালু ও উজালা গ্যাস যোজনার গ্যাস বন্টন সঠিক পদ্ধতি মেনে করার দাবিতে বিক্ষোভ দেখান তারা।
গ্যাস অফিসের কম্পিউটার কর্মরত প্রতিনিধি জানান তারা প্রতিনিয়ত অফিসে আসেন কিন্তু সম্প্রতি সদরপুরে গ্যাস সিলিন্ডার আসছে না, অন্যত্র নামছে সেকারনে গ্রাহক দের ফিরে যেতে হচ্ছে, অনেক সময়তেই গ্রাহকদের সঙ্গে সমস্যার সৃষ্টি হচ্ছে বলে তারা বেশিক্ষন অফিস খোলা রাখতেও পারছেন না বলেও জানান তিনি,উজালা গ্যাস সম্পর্কীত যাবতিয় অভিযোগ তাদের তরফে ডিস্ট্রিবিউটারকে জানানো হয়েছে বলে জানান তিনি।ঘটনাস্থলে যান হাসনাবাদ থানার পুলিশ আধিকারিক রা। বিক্ষোভকারী দের সঙ্গে কথা বলে সমস্যা সমাধানের আশ্বাস দেন তারা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

বিধানসভা ভোটের আগে প্রথম সাংবাদিকদের নিয়ে বৈঠক নদীয়া জেলা শাসকের।

প্রদীপ মজুমদার, নদীয়াঃ বেজে গেল ২০২১ সালের সাধারণ নির্বাচনের নির্ঘন্ট। করোনা পরিস্থিতির মধ্যে কারা কারা পাবেন পোস্টাল ব্যালটের সুবিধা? এপিক সংক্রান্ত সুবিধা-অসুবিধা...

বিজেপি মাওবাদীদের থেকেও ভয়ঙ্কর: মমতা

বাপ্পা রায়, পুরুলিয়া, ১৯ জানুয়ারি :- বিজেপি মাওবাদীদের থেকেও ভয়ঙ্কর পুরুলিয়ায় এসে এভাবেই কেন্দ্রের শাসক দলকে সরাসরি আক্রমণ করলেন তৃণমূল নেত্রী মমতা...

বঙ্গীয় প্রাথমিক শিক্ষক সমিতির চেয়ারপার্সন এবং জেলা বিদ্যালয় পরিদর্শককে স্মারকলিপি

মোহাম্মাদ শাহজাহান আনসারী, বাঁকুড়া:-বঙ্গীয় প্রাথমিক শিক্ষক সমিতির আহ্বানে চেয়ারপার্সন এবং জেলা বিদ্যালয় পরিদর্শককে একটি স্মারকলিপি প্রদান করা হয় । শিক্ষা ও শিক্ষক...

সন্ত্রাস করে বি জে পিকে আটকানো যাবে না

মোহাম্মাদ শাহজাহান আনসারী, বাঁকুড়া:-যেমন যেমন পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনের দিন ক্ষণ এগিয়ে আসছে এই রাজ্যে রাজনৈতিক দলগুলি তাদের সর্বশক্তি দিয়ে নির্বাচনের প্রস্তুতিতে ঝাঁপিয়ে...