08, Mar-2021 || 12:07 am
Home কলকাতা আইএমএ বারাসাত শাখার নির্বাচন ২০ ডিসেম্বর : ডাঃ তপনকুমার বিশ্বাস

আইএমএ বারাসাত শাখার নির্বাচন ২০ ডিসেম্বর : ডাঃ তপনকুমার বিশ্বাস

হীরক মুখোপাধ্যায় :- আগামী ২০ ডিসেম্বর ইণ্ডিয়ান মেডিক্যাল এসোসিয়েশন (আইএমএ) বারাসাত শাখার নির্বাচন,” জানালেন আইএমএ বারাসাত শাখার সভাপতি ডাঃ তপনকুমার বিশ্বাস।

আজ এক সাক্ষাৎকারে ডাঃ বিশ্বাস জানান, “৮ ডিসেম্বর পর্যন্ত চিকিৎসকগণ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য মনোনয়ন পত্র পেশ করতে পারবেন। মনোনয়ন পত্র জমা পড়ার পর এবছর ২০ ডিসেম্বর মতদান পর্ব অনুষ্ঠিত হবে।”

আইএমএ বারাসাত শাখার তরফ থেকে জানানো হয়েছে, “প্রতি দুই বছর পর পর শাখার নির্বাচন হয়ে থাকে। ২০১৮ সালে শেষ নির্বাচন পর্ব সংগঠিত হয়ে ছিল।”

প্রসঙ্গতঃ বলে রাখা ভালো, আইএমএ বারাসাত শাখার নির্বাচন পর্ব নিয়ে অনেক চিকিৎসকই মনে মনে বিরক্ত। যদিও তাঁদের বিরক্তিকে গায়ে মাখতে নারাজ আইএমএ বারাসাত শাখার সভাপতি ডাঃ তপনকুমার বিশ্বাস। ডাঃ বিশ্বাস-এর সাফ কথা, “যে বা যেসমস্ত চিকিৎসক সদস্য সংগঠনের বর্তমান কর্মপদ্ধতি নিয়ে বিরক্ত তাঁদের আমি চিনি। মজার বিষয় হলো, নির্বাচনী ময়দানে এঁরা কোনোদিনই কেউ প্রতিদ্বন্দ্বী করেননা, অথচ সমালোচনা ঠিক করে যান।”

না শুধু বারাসাতের চিকিৎসক মহল নয়, আইএমএ বারাসাত শাখার বর্তমান কর্মপদ্ধতি নিয়ে বিরক্ত বারাসাতের বুদ্ধিজীবী সমাজ থেকে শুরু করে পৌরসমাজও। এই সমাজের একাংশ পরিষ্কারভাবে বলছেন, “অতিমারীর সময় আইএমএ বারাসাত শাখা পরিষেবা বিমুখ এক সংস্থায় পরিণত হয়েছে। শুধুমাত্র প্রশাসনিক বৈঠকে যোগদান করা ছাড়া এদের ভূমিকা আদৌ প্রশংসাযোগ্য নয়।”

যদিও বারাসাতবাসীর এই বক্তব্যকে নস্যাৎ করে দিয়ে ডাঃ তপনকুমার বিশ্বাস জানিয়েছেন, “আমরা চিকিৎসক, আমাদের প্রধান কাজ চিকিৎসা পরিষেবা দেওয়া, আমরা সাধ্যমতো সেই পরিষেবা দিয়েছি। জনসচেতনতা অভিযান পরিচালনা করার জন্য নির্দিষ্ট বিভাগ রয়েছে, রয়েছে প্রচারমাধ্যম।”

ডাঃ বিশ্বাস যাই বলুন, তিতিবিরক্ত বারাসাতবাসীর অভিযোগ, “অতিমারীর প্রথম থেকেই বারাসাতের বেশিরভাগ চিকিৎসকের দরজাই ছিল বন্ধ, মানুষ চিকিৎসা পরিষেবা থেকে পুরোপুরি বঞ্চিত হয়েছে। সেদিন আইএমএ-র কোনো সদর্থক ভূমিকা দেখা যায়নি। আইএমএ বারাসাত শাখার বর্তমান কর্মকর্তাদের ঔদাসীন্যে মানুষ নরকযন্ত্রণা ভোগ করলেও তাঁরা ছিলেন নির্বিকার।”
ডাঃ বিশ্বাস এই তত্ত্বকেও খারিজ করে দিয়ে বলেছেন, “এ অভিযোগ একেবারেই মনগড়া। এই দুর্দিনেও আমাদের সংস্থার সদস্যগণ মানুষের পাশে ছিলেন। আমাদের অনেক চিকিৎসক সদস্য নিজেরাই রোগী দেখতে গিয়ে আক্রান্ত হয়ে মারা গেছেন।”

১৯৭৬ সাল থেকে এতদিন যা কখনোই কোনোসময়ে দেখা যায়নি, এবার সেরকম এক অভিজ্ঞতার স্বাক্ষী হতে চলেছে বারাসাত আইএমএ। আইএমএ-র সাংগঠনিক মতদান পর্বের উপর নজর রাখছে বারাসাতবাসী। আইএমএ বারাসাত শাখার নির্বাচন নিয়ে ধীরে ধীরে উত্তেজনার পারদ চড়ছে বারাসাতে।
যে চিকিৎসকেরা কোরোণা আবহে মানুষের পাশে থাকেননি, তাঁরাই আবার সত্ত্বায় আসেন না ক্ষমতায় আসবেন অন্য গোষ্ঠী সেটাই এখন দেখতে চায় আম বারাসাতবাসী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

বাঁকুড়া থেকে আগামী বিধানসভা নির্বাচনের জন্য টিকিট না পেয়ে ক্ষোভ উগরে দিলেন বাঁকুড়ার বিদায়ী বিধায়ক শম্পা দরিপা

মোহাম্মাদ শাহজাহান আনসারী, বাঁকুড়া:- বাঁকুড়া থেকে আগামী বিধানসভা নির্বাচনের জন্য টিকিট না পেয়ে বাঁকুড়ার বিদায়ী বিধায়ক শম্পা দরিপা তাঁর ক্ষোভ উগরে দেন...

বাঁকুড়া বিধানসভায় শম্পা দরিপার জায়গায় সায়ন্তিকা ব্যানার্জিকে টি এম সির পক্ষ থেকে প্রার্থী করায় ক্ষোভে ফেটে পড়েন বাঁকুড়াবাসী

মোহাম্মাদ শাহজাহান আনসারী, বাঁকুড়া:- বাঁকুড়া বিধানসভা কেন্দ্রে শম্পা দরিপার জাযগায সায়ন্তিকা ব্যানার্জিকে টি এম সির পক্ষ থেকে প্রার্থী করা মাত্রই বাঁকুড়ার মানুষ...

বাঁকুড়া শহর তৃণমূল যুব কংগ্রেসের পক্ষ থেকে বাঁকুড়ার মাচানতলা এলাকায় শুরু হল দেওয়াল লিখন

মোহাম্মাদ শাহজাহান আনসারী, বাঁকুড়া:- এই রাজ্যের আগামী বিধানসভা নির্বাচনকে কেন্দ্র করে এই রাজ্যের সমস্ত রাজনৈতিক দলগুলি তাদের সর্বশক্তি দিয়ে নির্বাচনের প্রস্তুতিতে নেমে...

বাঁকুড়া থেকে টি এম সি তাদের প্রার্থী বদলে টিকিট দিলেন অভিনেত্রী সায়ন্তিকা ব্যানার্জিকে

মোহাম্মাদ শাহজাহান আনসারী, বাঁকুড়া:- এই বারের নির্বাচনে বাঁকুড়া থেকে টি এম সি তাদের প্রার্থী বদল করে অভিনেত্রী সায়ন্তিকা ব্যানার্জিকে টিকিট দিয়েছে ।...