28, Oct-2020 || 01:41 am
Home লাইফ স্টাইল জীবনে প্রকৃত সুখী হতে হলে যে ৫টি বিষয় অনস্বীকার্য

জীবনে প্রকৃত সুখী হতে হলে যে ৫টি বিষয় অনস্বীকার্য

মানুষ সবসময়ই সুখী হতে চায়। তবে সুখী হওয়ার ক্ষেত্রে একেক জনের দৃষ্টিভঙ্গি একেক রকম। কেউ অনেক উচ্চাভিলাষী হয়ে সুখী হতে চায়, আবার কেউ সুখ খোঁজে যা আছে তার মাঝেই।

তবে জীবনে প্রকৃতপক্ষে সুখী হওয়ার জন্য ৫টি বিষয় গুরত্বপূর্ণ। সেগুলো হলো:-১. আপনার শিশুকে ধনী হওয়ার জন্য শিক্ষা দেবেন না না। বরং তাদেরকে সুখী হওয়ার জন্য শিক্ষা দিন।

আর এটা করা হলে, তারা যখন বেড়ে উঠবে তখন তারা প্রতিটি জিনিসের মূল্যায়ন সম্পর্কে অবগত হবে, দাম বা মূল্য নয়।

২. লন্ডনে সেরা পুরস্কারপ্রাপ্ত বাণী হলো- আপনার খাবারকে ওষুধ হিসেবে গ্রহণ করুন। অন্যথায় ওষুধকেই খাবার হিসেবে গ্রহণ করতে হবে।

৩. যে আপনাকে ভালোবাসে সে কখনোই আপনাকে অন্যের জন্য ছেড়ে যাবে না। এমনকি আপনাকে ছেড়ে যাওয়ার একশ’টি কারণ থাকলেও আপনার সঙ্গে থাকার জন্য একটি কারণ হলেও সে খুঁজে পাবে।

4. মানুষ এবং মানুষ হয়ে গড়ে ওঠার মধ্যে একটি বড় পার্থক্য আছে। সেটা খুব কম সংখ্যক মানুষই বোঝে। 

৫. আপনি যখন জন্ম নেবেন তখন ভালোবাসা পাবেন। আবার যখন মুত্যু হবে তখনও ভালোবাসা পাবেন। এর মাঝের সময়টা আপনাকে মানিয়ে (ম্যানেজ করে) চলতে হবে।

নোট: আপনি যদি দ্রুত চলতে চান, তাহলে একা চলুন। কিন্তু যদি অনেক দূর যেতে চান, তাহলে অন্যদের সঙ্গে নিয়ে চলুন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

নারীর ক্ষমতায়ন:

অর্পিতা সিনহা,বাঁকুড়া(২৭অক্টোবর): বিংশ শতাব্দীর বিজ্ঞানের জয়যাত্রা পেরিয়ে একবিংশ শতাব্দীতে জ্ঞান বিজ্ঞানের আলোকে আজ আমরা অনেকটাই পরিপূর্ণতা লাভ করেছি। সভ্যতার যে অগ্রগতি ও...

সমাজ জীবনে ইন্টারনেটের প্রভাব

সঞ্চিতা সিনহা,বাঁকুড়া(২৭ অক্টোবর ২০২০ ) :"প্রাণের আগ্রহ বার্তা নির্বাকের অন্তঃপুর হতেঅন্ধকার করি আনি দিলে দৃষ্টির আলোকে।" রবীন্দ্রনাথ ঠাকুর।

২০২১-এ গৈরিক পশ্চিমবঙ্গ গড়তেই হবে : অর্জুন সিং

হীরক মুখোপাধ্যায় :- ২০২১ সালে বিধানসভা নির্বাচনের মাধ্যমে পশ্চিমবঙ্গের রঙ বদলে দেওয়ার ডাক দিলেন ব্যারাকপুর লোকসভা নির্বাচনী ক্ষেত্র-র সাংসদ অর্জুন সিং।'রাষ্ট্রীয় স্বয়ং...

কোনো পুজো কমিটি নয় পুজোয় দর্শনার্থীদের হাতে ফেস মাস্ক ও স্যানিটাইজার তুলে দিল ইবুকলিস্ট

হীরক মুখোপাধ্যায় :- 'কোলকাতা উচ্চ ন্যায়ালয়'-এর নির্দেশ ছিল, "৫০ হাজার টাকা করে সরকারী অনুদান প্রাপ্ত দুর্গাপুজোর প্রত্যেক আয়োজকবৃন্দকে ওই টাকা পুজো মণ্ডপে...