29, Oct-2020 || 01:56 pm
Home কলকাতা বারংবার ধর্ষণের মামলায় অভিযুক্ত হলেন পুলিসের ইকনমিক অফেন্স উইং এর আধিকারিক

বারংবার ধর্ষণের মামলায় অভিযুক্ত হলেন পুলিসের ইকনমিক অফেন্স উইং এর আধিকারিক

হীরক মুখোপাধ্যায় (৪ সেপ্টেম্বর ‘২০):- এক অসহায় যুবতীর ভোটার ও আধার কার্ড নিজের কব্জায় রেখে, জোরপূর্বক ধর্ষণের ছবি ইন্টারনেটে ছেড়ে দেবার হুমকি দিয়ে বছরের পর বছর ধর্ষণ করার দায়ে অভিযুক্ত হলেন পশ্চিমবঙ্গ সরকারের ইকনমিক অফেন্স উইং-এর আধিকারিক অরিজিৎ চ্যাটার্জি।

গতকাল রাতে উত্তর ২৪ পরগণার বারাসাত থানায় অরিজিৎ চ্যাটার্জি-র নামে ভারতীয় সংবিধানের ৩৭৬/২/এন, ৪১৭ এবং ৪২০ ধারা অনুযায়ী এফআইআর (নম্বর : ৭৬/২০, তারিখ :৩ সেপ্টেম্বর ২০) দায়ের হয়েছে।

আদালত সূত্রে জানা গেছে, অপরাধ প্রমাণিত হলে দোষী পুলিস আধিকারিকের ১০ বা তদুর্ধ কঠোর কারাবাস থেকে আজীবন কারাবাসের সাজা হতে পারে।

আজ উত্তর ২৪ পরগণার বারাসাত জেলা আদালতের বিচারকের খাস কামরায় নিপীড়িত মহিলার গোপন জবানবন্দি নেওয়া হয়।

আদালত চত্বরে দাঁড়িয়ে নিপীড়িতা মিতালী মজুমদার (নাম পরিবর্তিত)-র দুই আইনজীবী হিরণ্ময় দেবনাথ ও রণী কর জানান, “মিতালী ওর মার সাথে বাড়িতে একাই থাকতেন। ২০১৭ সালে মিতালীর সাথে সাব ইন্সপেক্টর পদমর্যাদার পুলিস আধিকারিক অরিজিৎ চ্যাটার্জি-র পরিচয় হয়।

অভিভাবকহীন মিতালীর অসহায়তার সুযোগ নিয়ে অরিজিৎ কথার জালে ফেলে চতুরতার সাথে প্রথমে মিতালীর ভোটার আইডেন্টিটি কার্ড (এপিক), আধার কার্ড হস্তগত করে নেয়।
পরে মিতালীর সচিত্র পরিচয়পত্র ফেরৎ দেবার ছুতো করে বিভিন্ন স্থানে নিয়ে যাওয়ার চেষ্টা করে অরিজিৎ।

প্রথমদিন অরিজিৎ-এর কথার ফাঁদে পা দিয়ে অরিজিৎ-এর সাথে ঘরের বাইরে গিয়ে ধর্ষণের শিকার হন মিতালী।

প্রথমদিনেই জোরপূর্বক ধর্ষণের ছবি মোবাইলে ভিডিও করে রাখে অরিজিৎ। পরে সেই ভিডিও তাঁকে দেখিয়ে এবং সেই ভিডিও ইন্টারনেটে ছড়িয়ে দেওয়ার ভয় দেখিয়ে মিতালীকে বছরের পর বছর ধরে ধর্ষণ করে চলে অরিজিৎ চ্যাটার্জি।

মিতালীকে বিবাহের প্রতিশ্রুতি দিয়ে কখনো বোলপুর, কখনো দীঘা, কখনো কোলকাতার রুবি হাসপাতাল সংলগ্ন হোটেল, কখনোবা দমদম ও অন্যান্য স্থানে নিয়ে গিয়ে মিতালীর ইচ্ছার বিরুদ্ধে গিয়ে সহবাস করতে থাকে।

মিতালীকে বিবাহের প্রতিশ্রুতি দিয়ে অরিজিৎ একদিকে যেমন তার সঙ্গে সহবাস করেছে তেমনই হাতিয়ে নিয়েছে দামি টিভি, দামি ল্যাপটপ সহ নানান সামগ্রী।

মিতালীর যাবতীয় সর্বনাশ করার পর মিতালীকে জীবন থেকে সরাতে অরিজিৎ তাঁর বাবা সর্বজিৎ চ্যাটার্জি ও মা’কে কাজে নামায়।
বর্তমানে ফোনের মাধ্যমে অরিজিৎ-এর জীবন থেকে মিতালীকে সরে যাওয়ার হুমকি দিচ্ছেন অরিজিৎ-এর বাবা মা।”

অরিজিৎ চ্যাটার্জি একসময় সাঁইথিয়া থানায় কাজ করেছেন, পরে ময়ূরেশ্বর থানার সেকেণ্ড অফিসারের দায়িত্বে ছিলেন অরিজিৎ।
পঞ্জি স্ক্যাম তদন্ত করার জন্য মুখ্যমন্ত্রী অর্থনৈতিক অপরাধ বিভাগ খুললে অরিজিৎ ইকনমিক অফেন্স উইং-এ চলে আসেন। এই মুহূর্তে অরিজিৎ রাজভবনে কর্মরত রয়েছেন।

অরিজিৎ-এর মূল বাড়ি বারাসাতের মিত্র পাড়ায়। ওঁনার পাড়ায় খোঁজ নিতে গিয়ে জানা গেছে, “পুলিসের সাব ইন্সপেক্টর অরিজিৎ চ্যাটার্জি শুধু বিবাহিতই নন, তাঁর একটা সন্তানও আছে।”

নিজে বিবাহিত হয়েও এক অসহায় যুবতীকে বিবাহের মিথ্যা প্রতিশ্রুতি দিয়ে দিনের পর দিন ধর্ষণ করে আজ আইনেরই ফাঁদে পড়েছেন অরিজিৎ চ্যাটার্জি।

নিপীড়িতা যুবতী জানান, “আইনের রক্ষক রূপে উনি আসলে আইনের ভক্ষক। মিথ্যাবাদী, অসৎ পুলিস আধিকারিকের কঠোর সাজা চাইছি।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

সর্দার বল্লভভাই প্যাটেল-এর জন্মতিথি থেকে আহমেদাবাদ ও কেভাডিয়া-র মধ্যে চালু হচ্ছে সিপ্লেন পরিষেবা

হীরক মুখোপাধ্যায় (২৮ অক্টোবর '২০):- আগামী ৩১ অক্টোবর সর্দার বল্লভভাই প্যাটেল-এর জন্মতিথিকে স্মরণে রেখে আহমেদাবাদ-এর 'সবরমতী নদী' থেকে গুজরাতে অবস্থিত কেভাডিয়া-র 'স্ট্যাচু...

প্রতিবাদ দিবস পালন করতে গিয়ে তৃণমূলী দুষ্কৃতীদের আক্রমণের শিকার ভারতীয় মজদুর সংঘ-র প্রদেশ নেতৃত্ব

হীরক মুখোপাধ্যায় (২৮ অক্টোবর '২০):- কেন্দ্রীয় সরকারের শ্রমিক বিরোধী নীতির বিরুদ্ধে আন্দোলন করতে গিয়ে আজ পূর্ব মেদিনীপুর জেলার নন্দীগ্রাম অঞ্চলে তৃণমূল কংগ্রেস...

অবস্থান বিক্ষোভ শ্রমিকদের

মলয় সিংহ, বাঁকুড়া :একাধিক দাবি দাওয়া নিয়ে বাঁকুড়ার বড়জোড়া ব্লকের হাটআসুড়িয়ায় কালিমাতা ভেপার প্রাইভেট লিমিটেড নামে রেলের যন্ত্রাংশ তৈরির কারখানার সামনে অবস্থান...

নারীর ক্ষমতায়ন:

অর্পিতা সিনহা,বাঁকুড়া(২৭অক্টোবর): বিংশ শতাব্দীর বিজ্ঞানের জয়যাত্রা পেরিয়ে একবিংশ শতাব্দীতে জ্ঞান বিজ্ঞানের আলোকে আজ আমরা অনেকটাই পরিপূর্ণতা লাভ করেছি। সভ্যতার যে অগ্রগতি ও...