25, Jun-2022 || 10:51 pm
Home দেশ প্রতিরক্ষা মন্ত্রকের সাথে চুক্তিবদ্ধ হল লারসেন এণ্ড টুব্রো

প্রতিরক্ষা মন্ত্রকের সাথে চুক্তিবদ্ধ হল লারসেন এণ্ড টুব্রো

হীরক মুখোপাধ্যায় (৪ সেপ্টেম্বর ‘২০):- ভারত সরকারের প্রতিরক্ষা মন্ত্রকের সাথে সিগনিফিকেন্ট ক্যাটাগরিতে বাণিজ্যিক চুক্তিতে আবদ্ধ হলো ‘লার্সেন এণ্ড টুব্রো’।

সিগনিফিকেন্ট ক্যাটাগরিতে চুক্তিবদ্ধ হওয়ার কারণে ১ হাজার থেকে ২.৫ হাজার কোটি টাকার প্রতিরক্ষা বরাত পাবে ‘লার্সেন এণ্ড টুব্রো’।

সম্প্রতি ‘আত্মনির্ভর ভারত’ নির্মাণের ডাক দিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। দেশীয় সংস্থার সাথে প্রতিরক্ষা বিভাগের এই চুক্তি তারই এক প্রকৃষ্ট উদাহরণ।

‘লার্সেন এণ্ড টুব্রো’-র ডিফেন্স এণ্ড স্মার্ট টেকনোলজিস বিভাগের বরিষ্ঠ কার্যনির্বাহী সহাধ্যক্ষ ও পরিষদ সদস্য জে ডি পাটিল জানিয়েছেন, ” দেশীয় প্রযুক্তিতে তৈরী ‘লার্সেন এণ্ড টুব্রো’-র ‘পিনাকা লঞ্চ সিস্টেম’ হলো ভারত সরকারের ‘ডিফেন্স রিসার্চ এণ্ড ডেভলপমেন্ট অর্গানাইজেশন বা ডি আর ডি ও (এ আর ডি ও)-র ‘পিনাকা উন্নয়ন প্রকল্প’-র অঙ্গ স্বরূপ।

এই প্রতিরক্ষা চুক্তির ফলে পিনাকা লঞ্চার্স, ব্যাটারী কম্যাণ্ড পোস্ট এবং সহযোগী ইঞ্জিনিয়ারিং সাপোর্ট প্যাকেজ প্রস্তুত করবে ‘লার্সেন এণ্ড টুব্রো’।

দেশীয় প্রযুক্তিতে তৈরী উচ্চ প্রযুক্তি সম্পন্ন ‘পিনাকা লঞ্চ সিস্টেম’ সবরকম আবহাওয়ায় দূরপাল্লার এরিয়া গোলন্দাজ অস্ত্র রূপে কাজ করতে পারঙ্গম হবে।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

সাইকো থ্রিলার কলিং বেল-এর পোস্টার ও টিজার প্রকাশ

ঋদ্ধি ভট্টাচার্য, কলকাতা : বাড়ির দরজায় থাকা বেল সবসময় যে আনন্দের খবর নিয়ে আসে তা কিন্তু নয়। অনেক...

সংঘর্ষে দুই পক্ষের বেশ কয়েকজন আহত

মনোজ কুমার মালিক,ভাতাড় :পূব বর্ধমান জেলার ভাতাড় থানার বনপাশ অঞ্চলের মোহনপুর গ্রামের বাসিন্দা স্বর্গীয় জীবন সেনের একটি জমি দীর্ঘদিন ধরে জবরদখল করে...

জিআরএসই-র শিপবিল্ডিং বিভাগের নির্দেশকের দায়িত্বে এলেন কম্যাণ্ডার শান্তনু বোস

হীরক মুখোপাধ্যায় (৮ জুন '২২):- আজ থেকে 'গার্ডেন রিচ শিপবিল্ডার্স অ্যাণ্ড ইঞ্জিনিয়ার্স লিমিটেড' (জিআরএসই)-এর শিপবিল্ডিং বিভাগের নির্দেশক-এর দায়িত্বে এলেন কম্যাণ্ডার শান্তনু বোস।

গ্যাস উৎপাদনের ক্ষেত্রে ০.৮ মিলিয়ন স্ট্যাণ্ডার্ড কিউবিক মিটারের গণ্ডি পার করল ইওজিইপিএল

হীরক মুখোপাধ্যায় (৭ জুন, ২২):- গ্যাস উৎপাদনের ক্ষেত্রে ০.৮ মিলিয়ন স্ট্যাণ্ডার্ড কিউবিক মিটারের গণ্ডি পার করল 'এসার অয়েল অ্যাণ্ড গ্যাস এক্সপ্লোরেশন অ্যাণ্ড...