25, Feb-2021 || 01:27 pm
Home দেশ প্রতিরক্ষা মন্ত্রকের সাথে চুক্তিবদ্ধ হল লারসেন এণ্ড টুব্রো

প্রতিরক্ষা মন্ত্রকের সাথে চুক্তিবদ্ধ হল লারসেন এণ্ড টুব্রো

হীরক মুখোপাধ্যায় (৪ সেপ্টেম্বর ‘২০):- ভারত সরকারের প্রতিরক্ষা মন্ত্রকের সাথে সিগনিফিকেন্ট ক্যাটাগরিতে বাণিজ্যিক চুক্তিতে আবদ্ধ হলো ‘লার্সেন এণ্ড টুব্রো’।

সিগনিফিকেন্ট ক্যাটাগরিতে চুক্তিবদ্ধ হওয়ার কারণে ১ হাজার থেকে ২.৫ হাজার কোটি টাকার প্রতিরক্ষা বরাত পাবে ‘লার্সেন এণ্ড টুব্রো’।

সম্প্রতি ‘আত্মনির্ভর ভারত’ নির্মাণের ডাক দিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। দেশীয় সংস্থার সাথে প্রতিরক্ষা বিভাগের এই চুক্তি তারই এক প্রকৃষ্ট উদাহরণ।

‘লার্সেন এণ্ড টুব্রো’-র ডিফেন্স এণ্ড স্মার্ট টেকনোলজিস বিভাগের বরিষ্ঠ কার্যনির্বাহী সহাধ্যক্ষ ও পরিষদ সদস্য জে ডি পাটিল জানিয়েছেন, ” দেশীয় প্রযুক্তিতে তৈরী ‘লার্সেন এণ্ড টুব্রো’-র ‘পিনাকা লঞ্চ সিস্টেম’ হলো ভারত সরকারের ‘ডিফেন্স রিসার্চ এণ্ড ডেভলপমেন্ট অর্গানাইজেশন বা ডি আর ডি ও (এ আর ডি ও)-র ‘পিনাকা উন্নয়ন প্রকল্প’-র অঙ্গ স্বরূপ।

এই প্রতিরক্ষা চুক্তির ফলে পিনাকা লঞ্চার্স, ব্যাটারী কম্যাণ্ড পোস্ট এবং সহযোগী ইঞ্জিনিয়ারিং সাপোর্ট প্যাকেজ প্রস্তুত করবে ‘লার্সেন এণ্ড টুব্রো’।

দেশীয় প্রযুক্তিতে তৈরী উচ্চ প্রযুক্তি সম্পন্ন ‘পিনাকা লঞ্চ সিস্টেম’ সবরকম আবহাওয়ায় দূরপাল্লার এরিয়া গোলন্দাজ অস্ত্র রূপে কাজ করতে পারঙ্গম হবে।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

করোনা আবহেও বাঙ্গালীদের ঘাটতি নেই বসন্তকে স্বাগত জানাতে

প্রদীপ মজুমদার, নদীয়াঃ বিশ্বকবি রবীন্দ্রনাথ থেকে শুরু করে আধুনিককালের বাউল কবি বা নতুন প্রজন্মের মধ্যেও ব্যাপকভাবে সমাদৃত হয়েছে ঋতুরাজ বসন্ত। কবি বলেছেন...

নদীয়া জেলা টিবি মুক্ত হতে চলেছে বললেন জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক

প্রদীপ মজুমদার, নদীয়াঃ ভারত সরকার ২০২৫ সালের মধ্যে ভারতবর্ষে টিবি মুক্ত করতে চাইছে। বুধবার নদীয়া জেলার কৃষ্ণনগরে এক সাংবাদিক সম্মেলনে নদীয়া জেলার...

বন্যা শুয়োরের আক্রমণে জখম পাঁচ

প্রদীপ মজুমদার, নদীয়াঃ বুনো শুয়োরের দাপটে গুরুতর জখম৫ গুরুতর অবস্থায় প্রথমে তাদেরকে শান্তিপুর স্টেট জেনারেল হাসপাতালে নিয়ে যাওয়া হয়,অবস্থার অবনতি হওয়ায় সেখান...

শুরু হলো বাংলা কাহিনীচিত্র টাকার রং কালো-র দৃশ্যায়ন পর্ব

হীরক মুখোপাধ্যায় (২৪ ফেব্রুয়ারী '২১):- কোরোনা অতিমারীর কষাঘাতে দীর্ঘদিন জর্জরিত হওয়ার পর আস্তে আস্তে আবার ছন্দে ফিরছে টলিপাড়ার শিল্পী কলাকুশলীরা।