05, Dec-2020 || 08:55 pm
Home দেশ প্রতিরক্ষা মন্ত্রকের সাথে চুক্তিবদ্ধ হল লারসেন এণ্ড টুব্রো

প্রতিরক্ষা মন্ত্রকের সাথে চুক্তিবদ্ধ হল লারসেন এণ্ড টুব্রো

হীরক মুখোপাধ্যায় (৪ সেপ্টেম্বর ‘২০):- ভারত সরকারের প্রতিরক্ষা মন্ত্রকের সাথে সিগনিফিকেন্ট ক্যাটাগরিতে বাণিজ্যিক চুক্তিতে আবদ্ধ হলো ‘লার্সেন এণ্ড টুব্রো’।

সিগনিফিকেন্ট ক্যাটাগরিতে চুক্তিবদ্ধ হওয়ার কারণে ১ হাজার থেকে ২.৫ হাজার কোটি টাকার প্রতিরক্ষা বরাত পাবে ‘লার্সেন এণ্ড টুব্রো’।

সম্প্রতি ‘আত্মনির্ভর ভারত’ নির্মাণের ডাক দিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। দেশীয় সংস্থার সাথে প্রতিরক্ষা বিভাগের এই চুক্তি তারই এক প্রকৃষ্ট উদাহরণ।

‘লার্সেন এণ্ড টুব্রো’-র ডিফেন্স এণ্ড স্মার্ট টেকনোলজিস বিভাগের বরিষ্ঠ কার্যনির্বাহী সহাধ্যক্ষ ও পরিষদ সদস্য জে ডি পাটিল জানিয়েছেন, ” দেশীয় প্রযুক্তিতে তৈরী ‘লার্সেন এণ্ড টুব্রো’-র ‘পিনাকা লঞ্চ সিস্টেম’ হলো ভারত সরকারের ‘ডিফেন্স রিসার্চ এণ্ড ডেভলপমেন্ট অর্গানাইজেশন বা ডি আর ডি ও (এ আর ডি ও)-র ‘পিনাকা উন্নয়ন প্রকল্প’-র অঙ্গ স্বরূপ।

এই প্রতিরক্ষা চুক্তির ফলে পিনাকা লঞ্চার্স, ব্যাটারী কম্যাণ্ড পোস্ট এবং সহযোগী ইঞ্জিনিয়ারিং সাপোর্ট প্যাকেজ প্রস্তুত করবে ‘লার্সেন এণ্ড টুব্রো’।

দেশীয় প্রযুক্তিতে তৈরী উচ্চ প্রযুক্তি সম্পন্ন ‘পিনাকা লঞ্চ সিস্টেম’ সবরকম আবহাওয়ায় দূরপাল্লার এরিয়া গোলন্দাজ অস্ত্র রূপে কাজ করতে পারঙ্গম হবে।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

পুরুলিয়া জেলার বিভিন্ন বিধানসভায় অনুষ্ঠিত হলো বিজেপির বাইক রেলী

বাপ্পা রায়, পুরুলিয়া, ০৪ ডিসেম্বর:- ভারতীয় জনতা যুব মোর্চার পক্ষ থেকে শুক্রবার পুরুলিয়া জেলার বিভিন্ন বিধানসভায় অনুষ্ঠিত হলো বাইক রেলী।এদিন পুরুলিয়া জেলার...

জীবন যুদ্ধ শেষ করে পঞ্চভূতে বিলীন হলেন বাবুরাম মান্ডী

মলয় সিংহ,বাঁকুড়া : না, আর শেষ রক্ষা হলো না জীবন যুদ্ধে হার মানতেই হলো গঙ্গাজলঘাঁটি থানার কতব্যরত সাব-ইন্সপেক্টর বাবুরাম মান্ডীকে । জীবন...

পরপর দু দিন হাসনাবাদে দুই নাবালিকার বিয়ে রুখল প্রশাসন

সৌরভ দাশ,হাসনাবাদ: পরিবারের অবস্থা স্বচ্ছল নয়,ফলত পরিবারের পক্ষ থেকে তাড়াতাড়ি বিয়ে দেওয়ার আয়োজন হয়েছিলো দশম শ্রেণীর পাঠরতা এক নাবালিকার।তবে বিয়ে নয় পড়াশুনাতেই...

সহযোগিতার আশ্বাস দিয়েছেন দঃ ২৪ পরগনার জেলাশাসক : রামকৃষ্ণ সাহা

হীরক মুখোপাধ্যায় (৪ ডিসেম্বর '২০):- টানা ১৫ বছর অস্থায়ী কর্মী রূপে কাজ করার পরেও সরকার স্থায়ী কর্মচারী রূপে স্বীকৃতি না পাওয়ায় আজ...