28, Jul-2021 || 06:43 am
Home দেশ প্রতিরক্ষা মন্ত্রকের সাথে চুক্তিবদ্ধ হল লারসেন এণ্ড টুব্রো

প্রতিরক্ষা মন্ত্রকের সাথে চুক্তিবদ্ধ হল লারসেন এণ্ড টুব্রো

হীরক মুখোপাধ্যায় (৪ সেপ্টেম্বর ‘২০):- ভারত সরকারের প্রতিরক্ষা মন্ত্রকের সাথে সিগনিফিকেন্ট ক্যাটাগরিতে বাণিজ্যিক চুক্তিতে আবদ্ধ হলো ‘লার্সেন এণ্ড টুব্রো’।

সিগনিফিকেন্ট ক্যাটাগরিতে চুক্তিবদ্ধ হওয়ার কারণে ১ হাজার থেকে ২.৫ হাজার কোটি টাকার প্রতিরক্ষা বরাত পাবে ‘লার্সেন এণ্ড টুব্রো’।

সম্প্রতি ‘আত্মনির্ভর ভারত’ নির্মাণের ডাক দিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। দেশীয় সংস্থার সাথে প্রতিরক্ষা বিভাগের এই চুক্তি তারই এক প্রকৃষ্ট উদাহরণ।

‘লার্সেন এণ্ড টুব্রো’-র ডিফেন্স এণ্ড স্মার্ট টেকনোলজিস বিভাগের বরিষ্ঠ কার্যনির্বাহী সহাধ্যক্ষ ও পরিষদ সদস্য জে ডি পাটিল জানিয়েছেন, ” দেশীয় প্রযুক্তিতে তৈরী ‘লার্সেন এণ্ড টুব্রো’-র ‘পিনাকা লঞ্চ সিস্টেম’ হলো ভারত সরকারের ‘ডিফেন্স রিসার্চ এণ্ড ডেভলপমেন্ট অর্গানাইজেশন বা ডি আর ডি ও (এ আর ডি ও)-র ‘পিনাকা উন্নয়ন প্রকল্প’-র অঙ্গ স্বরূপ।

এই প্রতিরক্ষা চুক্তির ফলে পিনাকা লঞ্চার্স, ব্যাটারী কম্যাণ্ড পোস্ট এবং সহযোগী ইঞ্জিনিয়ারিং সাপোর্ট প্যাকেজ প্রস্তুত করবে ‘লার্সেন এণ্ড টুব্রো’।

দেশীয় প্রযুক্তিতে তৈরী উচ্চ প্রযুক্তি সম্পন্ন ‘পিনাকা লঞ্চ সিস্টেম’ সবরকম আবহাওয়ায় দূরপাল্লার এরিয়া গোলন্দাজ অস্ত্র রূপে কাজ করতে পারঙ্গম হবে।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

ডি আই অফিসে স্মারকলিপি প্রদান

মোহাম্মাদ শাহজাহান আনসারী, বাঁকুড়া:- আজ বাঁকুড়া শহর তৃণমূল ছাত্র পরিষদের পক্ষ থেকে মিছিল করে বাঁকুড়ার ডি আই অফিসে একটি স্মারকলিপি প্রদান করা...

জয়পুর ব্লকের রাউৎখণ্ড পঞ্চায়েতের রাজশোল মোড়ে আজ একটি যোগদান কর্মসূচি

মোহাম্মাদ শাহজাহান আনসারী, বাঁকুড়া:- বাঁকুড়া জেলার জয়পুর ব্লকের রাউৎখণ্ড পঞ্চায়েতের রাজশোল মোড়ে আজ একটি যোগদান কর্মসূচির আয়োজন করা হয়। নির্বাচনের পর থেকে...

বিজেপির ঝান্ডা ধরিয়েছিলেন তাঁরাও আজ টি এম সিতে: অরুপ চক্রবর্তী

মোহাম্মাদ শাহজাহান আনসারী,বাঁকুড়া:- বাঁকুড়া তালডাংরা বিধানসভার তৃণমূল বিধায়ক অরুপ চক্রবর্তী বিজেপিকে কটাক্ষ করে বলেন যে প্রলোভন দেখিয়ে ও মানুষকে ভুল বুঝিয়ে বিধানসভা...

বাঁকুড়া শহরের পথে সাইকেল রেলি

মোহাম্মাদ শাহজাহান আনসারী, বাঁকুড়া:- আজ বাঁকুড়া জেলা যুব কংগ্রেস ও অসংগঠিত শ্রমিক কংগ্রেসের উদ্যোগে পেট্রাপণ্যের মূল্যবৃদ্ধি, পেগ্যাসাস ম্যালওয়্যারের মাধ্যমে বিরোধী দলের নেতা...