11, May-2021 || 07:25 pm
Home দেশ প্রতিরক্ষা মন্ত্রকের সাথে চুক্তিবদ্ধ হল লারসেন এণ্ড টুব্রো

প্রতিরক্ষা মন্ত্রকের সাথে চুক্তিবদ্ধ হল লারসেন এণ্ড টুব্রো

হীরক মুখোপাধ্যায় (৪ সেপ্টেম্বর ‘২০):- ভারত সরকারের প্রতিরক্ষা মন্ত্রকের সাথে সিগনিফিকেন্ট ক্যাটাগরিতে বাণিজ্যিক চুক্তিতে আবদ্ধ হলো ‘লার্সেন এণ্ড টুব্রো’।

সিগনিফিকেন্ট ক্যাটাগরিতে চুক্তিবদ্ধ হওয়ার কারণে ১ হাজার থেকে ২.৫ হাজার কোটি টাকার প্রতিরক্ষা বরাত পাবে ‘লার্সেন এণ্ড টুব্রো’।

সম্প্রতি ‘আত্মনির্ভর ভারত’ নির্মাণের ডাক দিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। দেশীয় সংস্থার সাথে প্রতিরক্ষা বিভাগের এই চুক্তি তারই এক প্রকৃষ্ট উদাহরণ।

‘লার্সেন এণ্ড টুব্রো’-র ডিফেন্স এণ্ড স্মার্ট টেকনোলজিস বিভাগের বরিষ্ঠ কার্যনির্বাহী সহাধ্যক্ষ ও পরিষদ সদস্য জে ডি পাটিল জানিয়েছেন, ” দেশীয় প্রযুক্তিতে তৈরী ‘লার্সেন এণ্ড টুব্রো’-র ‘পিনাকা লঞ্চ সিস্টেম’ হলো ভারত সরকারের ‘ডিফেন্স রিসার্চ এণ্ড ডেভলপমেন্ট অর্গানাইজেশন বা ডি আর ডি ও (এ আর ডি ও)-র ‘পিনাকা উন্নয়ন প্রকল্প’-র অঙ্গ স্বরূপ।

এই প্রতিরক্ষা চুক্তির ফলে পিনাকা লঞ্চার্স, ব্যাটারী কম্যাণ্ড পোস্ট এবং সহযোগী ইঞ্জিনিয়ারিং সাপোর্ট প্যাকেজ প্রস্তুত করবে ‘লার্সেন এণ্ড টুব্রো’।

দেশীয় প্রযুক্তিতে তৈরী উচ্চ প্রযুক্তি সম্পন্ন ‘পিনাকা লঞ্চ সিস্টেম’ সবরকম আবহাওয়ায় দূরপাল্লার এরিয়া গোলন্দাজ অস্ত্র রূপে কাজ করতে পারঙ্গম হবে।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

COVID পরিষেবা ও নিউ ব্যারাকপুর শহর

মহীতোষ গায়েন ও রাজীব দত্ত: Covid মহামারী তে বিধ্বস্ত সারা ভারতবর্ষ,সেখানে পশ্চিমবঙ্গের একটি ছোট শহর নিউ ব্যারাকপুর,সমগ্র নিউব্যারাকপুরবাসীকে এই ভয়ংকর অতিমারির হাত...

নিজে বাঁচুন, পরে পরিবারকে বাঁচান, তারপর সমাজকে তবেই নিজের দেশ বেঁচে থাকবে

বাপ্পা রায়, পুরুলিয়া :- করোনার প্রকোপ রুখতে এবং জনসচেতনতা গড়ে তুলতে পুরুলিয়ার আদ্রা ডিভিশনের অন্তর্গত বরাভূম রেল স্টেশনে বুধবার একটি সচেতনতা মূলক...

মুনিয়া দা আর নেই … রাজারহাটে শোকের ছায়া ….

রাজীব দত্ত, রাজারহাট : বর্তমান করোনা পরিস্থিতিতে ভয়াবহ আকার ধারণ করেছে রাজারহাট এলাকার বাসিন্দাদের কাছে , প্রতিদিনই মৃত্যুর খবর আক্রান্ত খবর এলাকাজুড়ে...

পূর্ব মেদনিপুর জেলা হাসপাতালের সদ্য প্রয়াত চিকিৎসকের দান করা অঙ্গে এবার সুস্থ হবেন অনেকে

হীরক মুখোপাধ্যায় (২৭ এপ্রিল '২১):- সমাজের মঙ্গলের জন্য চিকিৎসক পিতার মরনোত্তর অঙ্গদানে সম্মতি দিলেন চিকিৎসক পুত্র। চিকিৎসকের পুত্রের এহেন বদান্যতায় লাভবান হবেন...