28, Oct-2020 || 01:56 am
Home ব্যবসা দূষণনাশক যন্ত্র বাজারে আনল গোদরেজ এপ্লায়েন্সেস

দূষণনাশক যন্ত্র বাজারে আনল গোদরেজ এপ্লায়েন্সেস

হীরক মুখোপাধ্যায় (২০ অগস্ট):– ‘গোদরেজ ভাইরোশিল্ড ৪.০’ নামের আড়ালে এবার বাজারে দূষণনাশক যন্ত্র আনল ‘গোদরেজ এপ্লায়েন্সেস’।

কোরোনা অতিমারীর ফলে সর্বভারতীয় প্রেক্ষাপটে বেশ কিছুটা সচেতনতা বৃদ্ধি পেয়েছে। পরিসংখ্যান বলছে, এখন ভারতের ৬০ শতাংশের বেশি ক্রেতা বাইরে থেকে কোন সামগ্রী ঘরে এলে প্যাকেট বা বস্তাকেও জীবানুনাষক ছিটিয়ে দূষণমুক্ত করার আপ্রাণ চেষ্টা করেন।
আবার বেশ কিছু ক্ষেত্রে কাঁচা সব্জিকেও সাবানজল দিয়ে ধুয়ে এবং জীবানুনাষক ছিটিয়ে শুদ্ধ করার ছবিও দেশজুড়ে ছড়িয়ে পড়েছে।

‘গোদরেজ ভাইরোশিল্ড ৪.০’-এর লোকার্পণ সমারোহে উপস্থিত থেকে ‘গোদরেজ এপ্লায়েন্সেস’-এর ব্যবসায়িক প্রধান তথা কার্যনির্বাহী সহাধ্যক্ষ কমল নন্দী জানিয়েছেন, “আল্টা ভায়োলেট টেকনোলজির সহায়তায় তৈরী এই দূষণনাশক বা রোগ সংক্রমণ নাশক যন্ত্র ২ থেকে ৬ মিনিটের মধ্যে সামগ্রী থেকে ৯৯ শতাংশ দূষণনাশ করতে সক্ষম।
ইতিমধ্যেই এই যন্ত্র ‘ইণ্ডিয়ান কাউন্সিল অব মেডিক্যাল রিসার্চ’ (আইসিএমআর)-এর স্বীকৃতিও লাভ করেছে।”

গোদরেজ-এর তরফ থেকে জানানো হয়েছে, “সর্বোচ্চ ৩০ লিটার আয়তন পর্যন্ত এই দূষণনাশক যন্ত্র পাওয়া যাবে।ভারতের বাজারে ৯৪৯০ টাকা থেকে ‘গোদরেজ ভাইরোশিল্ড ৪.০’ পাওয়া যাবে। ইউভিসি ল্যাম্প সহ দূষণনাশক এই যন্ত্রর উপর থাকবে ১ বছরের ওয়ারেন্টি।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

নারীর ক্ষমতায়ন:

অর্পিতা সিনহা,বাঁকুড়া(২৭অক্টোবর): বিংশ শতাব্দীর বিজ্ঞানের জয়যাত্রা পেরিয়ে একবিংশ শতাব্দীতে জ্ঞান বিজ্ঞানের আলোকে আজ আমরা অনেকটাই পরিপূর্ণতা লাভ করেছি। সভ্যতার যে অগ্রগতি ও...

সমাজ জীবনে ইন্টারনেটের প্রভাব

সঞ্চিতা সিনহা,বাঁকুড়া(২৭ অক্টোবর ২০২০ ) :"প্রাণের আগ্রহ বার্তা নির্বাকের অন্তঃপুর হতেঅন্ধকার করি আনি দিলে দৃষ্টির আলোকে।" রবীন্দ্রনাথ ঠাকুর।

২০২১-এ গৈরিক পশ্চিমবঙ্গ গড়তেই হবে : অর্জুন সিং

হীরক মুখোপাধ্যায় :- ২০২১ সালে বিধানসভা নির্বাচনের মাধ্যমে পশ্চিমবঙ্গের রঙ বদলে দেওয়ার ডাক দিলেন ব্যারাকপুর লোকসভা নির্বাচনী ক্ষেত্র-র সাংসদ অর্জুন সিং।'রাষ্ট্রীয় স্বয়ং...

কোনো পুজো কমিটি নয় পুজোয় দর্শনার্থীদের হাতে ফেস মাস্ক ও স্যানিটাইজার তুলে দিল ইবুকলিস্ট

হীরক মুখোপাধ্যায় :- 'কোলকাতা উচ্চ ন্যায়ালয়'-এর নির্দেশ ছিল, "৫০ হাজার টাকা করে সরকারী অনুদান প্রাপ্ত দুর্গাপুজোর প্রত্যেক আয়োজকবৃন্দকে ওই টাকা পুজো মণ্ডপে...