25, Jun-2022 || 10:39 pm
Home বিদেশ পর্যটন ব্যবসার শ্রীবৃদ্ধির লক্ষ্যে দেশে অসামরিক বিমান পরিষেবা চালু করতে চলেছে শ্রীলঙ্কা

পর্যটন ব্যবসার শ্রীবৃদ্ধির লক্ষ্যে দেশে অসামরিক বিমান পরিষেবা চালু করতে চলেছে শ্রীলঙ্কা

হীরক মুখোপাধ্যায় (১৪ অগস্ট ‘২০):– কোরোনা আবহে অর্থনৈতিক ডামাডোলে কাহিল বিশ্বের প্রায় সব দেশই। এই অবস্থা থেকে বেরিয়ে আসতে সব দেশই কিছু না কিছু ব্যবস্থা গ্রহণ করছে।

এইরকমই এক জটিল পরিস্থিতিতে, পর্যটন ব্যবসার শ্রীবৃদ্ধির লক্ষ্যে দেশে অসামরিক বিমান পরিষেবা চালু করতে চলেছে ‘শ্রীলঙ্কান এয়ারলাইন্স’।

সম্প্রতি এক ঘোষণায় শ্রীলঙ্কার অসামরিক বিমান পরিষেবা সংস্থা জানিয়েছে, “অনতিবিলম্বে দেশে চালু হতে চলেছে সাধারণের জন্য বিমান পরিষেবা।”
বলে রাখা ভালো, গত এপ্রিল মাস থেকে বাতিল হয়েছিল ‘শ্রীলঙ্কান এয়ারলাইন্স’-এর আন্তর্জাতিক উড়ান।

সম্প্রতি ‘শ্রীলঙ্কান এয়ারলাইন্স’-এর চেয়ারম্যান অশোক পাথিরেজ জানান, “নানা বাধা বিপত্তির পরেও আমরা পুনরায় বিমান চালানোর বিষয়ে আশাবাদী। বিগত দিনে আমাদের নিয়মিত উড়ান বন্ধ থাকলেও আমরা বিভিন্ন দেশে আটকে থাকা শ্রীলঙ্কার নাগরিক ও অন্য দেশের নাগরিকদের উদ্ধারে বিশেষ উড়ান চালিয়েছি। আমাদের কার্গো পরিষেবাও অতিমারীর সময় দেশের রপ্তানি বাণিজ্যের সহায়তায় নিরলস কাজ করে গেছে এবং জরুরি অত্যাবশ্যক পণ্য বহন করতেও পিছপা হয়নি। আমরা সেই সঙ্গে সার্বিক স্বাস্থ্য সুরক্ষা বজায় রাখতে ও নতুন স্বাস্থ্য বিধি কার্যকর করতে নিউ নর্মালে অভ্যস্ত হওয়ার জন্য প্রয়াস চালিয়ে গেছি।”

‘শ্রীলঙ্কান এয়ারলাইন্স’-এর তরফ থেকে জানানো হয়েছে, “বিশ্ব স্বাস্থ্য সংস্থা নির্দেশিত সমস্ত স্বাস্থ্য বিধান মেনে, যাত্রী সুরক্ষার বিষয়কে অগ্রাধিকার দিয়েই বিমান চালাতে প্রস্তুত ‘শ্রীলঙ্কান এয়ারলাইন্স’।

3 COMMENTS

  1. Your style is so unique in comparison to
    other folks I have read stuff from.
    Thank you for posting when you have the opportunity,
    Guess I’ll just book mark this page.

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

সাইকো থ্রিলার কলিং বেল-এর পোস্টার ও টিজার প্রকাশ

ঋদ্ধি ভট্টাচার্য, কলকাতা : বাড়ির দরজায় থাকা বেল সবসময় যে আনন্দের খবর নিয়ে আসে তা কিন্তু নয়। অনেক...

সংঘর্ষে দুই পক্ষের বেশ কয়েকজন আহত

মনোজ কুমার মালিক,ভাতাড় :পূব বর্ধমান জেলার ভাতাড় থানার বনপাশ অঞ্চলের মোহনপুর গ্রামের বাসিন্দা স্বর্গীয় জীবন সেনের একটি জমি দীর্ঘদিন ধরে জবরদখল করে...

জিআরএসই-র শিপবিল্ডিং বিভাগের নির্দেশকের দায়িত্বে এলেন কম্যাণ্ডার শান্তনু বোস

হীরক মুখোপাধ্যায় (৮ জুন '২২):- আজ থেকে 'গার্ডেন রিচ শিপবিল্ডার্স অ্যাণ্ড ইঞ্জিনিয়ার্স লিমিটেড' (জিআরএসই)-এর শিপবিল্ডিং বিভাগের নির্দেশক-এর দায়িত্বে এলেন কম্যাণ্ডার শান্তনু বোস।

গ্যাস উৎপাদনের ক্ষেত্রে ০.৮ মিলিয়ন স্ট্যাণ্ডার্ড কিউবিক মিটারের গণ্ডি পার করল ইওজিইপিএল

হীরক মুখোপাধ্যায় (৭ জুন, ২২):- গ্যাস উৎপাদনের ক্ষেত্রে ০.৮ মিলিয়ন স্ট্যাণ্ডার্ড কিউবিক মিটারের গণ্ডি পার করল 'এসার অয়েল অ্যাণ্ড গ্যাস এক্সপ্লোরেশন অ্যাণ্ড...