30 C
Kolkata
Tuesday, July 16, 2024
বিশ্ব বাংলা নিউজজেলাবিশ্ব জনসংখ্যা দিবস উপলক্ষে ট্যাবলো উদ্বোধন বাঁকুড়া জেলা স্বাস্থ্য দপ্তরের।

বিশ্ব জনসংখ্যা দিবস উপলক্ষে ট্যাবলো উদ্বোধন বাঁকুড়া জেলা স্বাস্থ্য দপ্তরের।

মোহাম্মদ শাজাহান আনসারী,বাঁকুড়া: ১১ ই জুলাই বিশ্ব জনসংখ্যা দিবস। সেই উপলক্ষে সোমবার বাকুড়া জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিক কার্যালয়ে এক উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। প্রথমত একটি আলোচনা সভার আয়োজন করা হয়। আলোচনা সভা শেষে উদ্বোধন করা হয় বিশ্ব জনস্বাস্থ্য দিবস উপলক্ষে একটি প্রচার গাড়ির। এই প্রচার চলবে ২৪ শে জুলাই পর্যন্ত।
বর্তমানে সারা দেশের পাশাপাশি পশ্চিমবঙ্গ ও বাকুড়া জেলার জনসংখ্যা বৃদ্ধি পাচ্ছে। অনেক সময় প্রসবকালে মৃত্যুর মুখে ঢলে পরতে হচ্ছে জন্মদাত্রী মায়ের। সময় ও পরিবার পরিকল্পনা পদ্ধতি সঠিকভাবে বাস্তবায়ন না হওয়ায় মাতৃ মৃত্যুর হারও বাড়ছে। এসব বিষয়ে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে জেলার বিভিন্ন বিভাগের প্রতিনিধিদের নিয়ে একটি উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মুখ্য স্বাস্থ্য আধিকারিক ডাঃ শ্যামল সোরেন, বাঁকুড়া সম্মিলনী মেডিক্যাল কলেজের কমিউনিটি মেডিসিন বিভাগের প্রধান ডাঃ আদিত্য প্রসাদ সরকার, ডেপুটি সিএমও এইচ-৩ ডাঃ সজল বিশ্বাস সহ স্বাস্থ্য দফতরের সমস্ত আধিকারিক ও কর্মচারীরা। এছাড়াও শিক্ষা বিভাগ, আইসিডিএস বিভাগের কর্মকর্তা ও বাকুড়া নার্সিং কলেজ ও বাকুড়া সম্মিলনী মেডিকেল কলেজের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।এ বিষয়ে ডাঃ সজল বিশ্বাস বলেন, বিশ্ব জনসংখ্যা দিবস উপলক্ষে ১১ জুলাই থেকে ২৪ জুলাই পর্যন্ত জেলার প্রতিটি হাসপাতাল, স্বাস্থ্যকেন্দ্র ও উপ-স্বাস্থ্য কেন্দ্র থেকে ব্যাপকভাবে পরিবার পরিকল্পনার বিভিন্ন সেবা প্রদান করা হবে। এই পরিষেবাটি উপভোগ করার জন্য একটি অনুরোধ জানানো হয়েছে এবং সোমবার একটি সচেতনতা প্রচার শুরু হয়েছে এবং একটি ট্যাবলো উদ্বোধন করা হয়েছে যা জেলার সকল এলাকায় গিয়ে মানুষকে সচেতন করবে। 

বাংলায় সবার আগে পড়ুন ব্রেকিং নিউজ। থাকছে দৈনিক টাটকা খবর, খবরের লাইভ আপডেট। সবচেয়ে ভরসাযোগ্য বাংলা খবর পড়ুন বিশ্ব বাংলা নিউজের ওয়েবসাইট এ।

Related Articles

Stay Connected

0FansLike
3,912FollowersFollow
21,900SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles