25 C
Kolkata
Saturday, February 24, 2024
বিশ্ব বাংলা নিউজজেলাএডমিট কার্ড দেখালেই মিলবে ছাড়

এডমিট কার্ড দেখালেই মিলবে ছাড়

মোহাম্মদ শাহজাহান আনসারী,বাঁকুড়াঃ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীদের পরীক্ষা কেন্দ্রে যাতায়াত করতে কোনরকম পয়সা গুনতে হবে না বেসরকারি বাসে। এডমিট কার্ড দেখালেই মিলবে ছাড়। তবে, পরীক্ষার্থীর সাথে থাকা অভিভাবকদের যাতায়াত করতে হবে নির্ধারিত ভাড়া দিয়েই। মাধ্যমিক শিক্ষা বাঁকুড়া জেলা বিদ্যালয় পরিদর্শক পীযূষ কান্তি বেড়া বলেন, বাঁকুড়া জেলায় মাধ্যমিক পরীক্ষার সাথে যুক্ত কনভেনার গোরাচাঁদ কান্ত বাবু বাঁকুড়া জেলা বাস মালিক কল্যাণ সমিতির সভাপতিকে অনুরোধ করেছিল এবং প্রশাসনের তরফ থেকেও একটা অনুরোধ করা হয়েছিল মাধ্যমিক পরীক্ষার্থীরা এডমিট কার্ড দেখিয়ে পরীক্ষার দিনগুলি যাতে বিনা পয়সায় পরীক্ষা কেন্দ্রে যাতায়াত করতে পারে সেটি এখন কার্যকর হয়েছে। তিনি কৃতজ্ঞ জানিয়েছেন বাস মালিক কল্যাণ সমিতিকে। এই বছর ৪৬ হাজার ৮৩ জন ছাত্রছাত্রী ১১৭ টি কেন্দ্রে এবছর মাধ্যমিক পরীক্ষা দিচ্ছে। মাধ্যমিক পরীক্ষার বাঁকুড়া জেলার নোডাল এডভাইজার কমিটির সদস্য গোরাচাঁদ কান্ত বলেন, যেখানে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় হাতি প্রবণ এলাকায় মাধ্যমিক পরীক্ষার্থীদের জন্য গাড়ির ব্যবস্থা করেছেন সেখানে আমরা তার সরকারের একজন প্রতিনিধি ও বাঁকুড়া জেলা মাধ্যমিক পরীক্ষার এডভাইজার কমিটির সদস্য হয়ে আমরা মনে করি মাধ্যমিক পরীক্ষার্থীদের যাতায়াত করতে বেসরকারি বাসে কোন রকম পয়সা যাতে না লাগে তার ব্যবস্থা করা। পরবর্তীতে বাস এসোসিয়েশন এর সাথে কথা বলে এর ব্যবস্থা করা হয়।
বাঁকুড়া জেলা বাস মালিক সমিতির সভাপতি গৌতম বাবু জানান,এই বিষয়ে বেসরকারি বাসের সামনে একটি করে পোস্টার লাগানো হয়েছে এবং এলাকায় এলাকায় মাইকিং করে জানানো হচ্ছে। পরীক্ষার্থীদের সাথে কোন রকম খারাপ ব্যবহার করা হবে না বলে জানান তিনি।

বাংলায় সবার আগে পড়ুন ব্রেকিং নিউজ। থাকছে দৈনিক টাটকা খবর, খবরের লাইভ আপডেট। সবচেয়ে ভরসাযোগ্য বাংলা খবর পড়ুন বিশ্ব বাংলা নিউজের ওয়েবসাইট এ।

Related Articles

Stay Connected

0FansLike
3,912FollowersFollow
21,500SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles