25 C
Kolkata
Saturday, February 24, 2024
বিশ্ব বাংলা নিউজজেলাচালু হওয়ার আগেই তৈরীর চার বছরের মাথায় ধ্বসে পড়ল আইসিডিএস কেন্দ্রের ছাদ

চালু হওয়ার আগেই তৈরীর চার বছরের মাথায় ধ্বসে পড়ল আইসিডিএস কেন্দ্রের ছাদ

মোহাম্মদ শাহজাহান আনসারীর,তালডাংরা:-চালু হওয়ার আগেই ধসে পড়ল নবনির্মীত আইসিডিএস কেন্দ্রের ছাদ। দিন কয়েক আগেই বাঁকুড়ার তালডাংরা ব্লকের ময়রা গ্রামের নবনির্মীত ওই আইসিডিএস কেন্দ্রের ছাদ ধসে পড়ে। স্থানীয় সূত্রে জানা গেছে বছর চারেক আগেই ওই আইসিডিএস কেন্দ্রটি তৈরী করা হয়েছিল। তৈরীর সময়েই নিম্নমানের সামগ্রী ব্যবহারের অভিযোগ তুলে ওই আইসিডিএস ভবনে শিশুদের পাঠাতে অস্বীকার করেছিলেন স্থানীয় অভিভাবকরা। ফলে ভবনটি তৈরীর পরেও তা শুরু করা যায়নি।

বাঁকুড়ার তালডাংরা ব্লকের ময়রা গ্রাম সম্পূর্ণ আদিবাসী অধ্যুষিত। দীর্ঘদিন ধরেই এই গ্রামে একটি আইসিডিএস কেন্দ্র চলে আসছে। স্থানীয়দের দীর্ঘদিনের দাবী মেনে আইসিডিএস কেন্দ্রের নিজস্ব ভবন তৈরীর উদ্যোগ নেওয়া হয় সরকারি তরফে। একশো দিনের কাজের প্রকল্পে ২০১৯ – ২০২০ অর্থবর্ষে একটি পাকা ভবন তৈরী করা হয়। কিন্তু ভবনটি তৈরীর সময়ই নিম্নমানের সামগ্রী ব্যবহারের অভিযোগ তোলেন স্থানীয়রা। কিন্তু সে সময় প্রশাসন স্থানীয়দের সে অভিযোগে কান দেয়নি বলে অভিযোগ। নিম্নমানের সামগ্রী দিয়ে তৈরী ওই ভবন যে কোনোদিন ধসে পড়ে দুর্ঘটনা ঘটতে পারে এই আশঙ্কায় ভবনটিতে শিশুদের পাঠাতে অস্বীকার করেন স্থানীয় অভিভাবকরা। ফলে নব নির্মীত ওই ভবনে ওই আইসিডিএস চালুই করা যায়নি। এদিকে নির্মাণের চার বছরের মধ্যে লক্ষ লক্ষ টাকা খরচ করে তৈরী এই ভবন ধসে পড়ায় স্থানীয়দের আশঙ্কাই সত্যি হল। এই ঘটনায় কেউ হতাহত না হলেও স্থানীয়দের দাবী নির্মানের সময়ই নির্মান সামগ্রীর মান নিয়ে প্রশাসন নজর দিলে এমন ঘটনা ঘটত না। বিজেপির দাবী শাসক দলের নেতাদের সঙ্গে প্রশাসনিক আধিকারিকদের একাংশ কাটমানি ও আর দুর্নীতিতে যুক্ত থাকাতেই এমন ঘটনা ঘটল। বিজেপির দাবী নস্যাৎ করেছে তৃনমূল। স্থানীয় পঞ্চায়েত সমিতির দাবী গোটা ঘটনাটি খতিয়ে দেখে সংশ্লিষ্ট ঠিকাদারের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

বাংলায় সবার আগে পড়ুন ব্রেকিং নিউজ। থাকছে দৈনিক টাটকা খবর, খবরের লাইভ আপডেট। সবচেয়ে ভরসাযোগ্য বাংলা খবর পড়ুন বিশ্ব বাংলা নিউজের ওয়েবসাইট এ।

Related Articles

Stay Connected

0FansLike
3,912FollowersFollow
21,500SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles