39 C
Kolkata
Wednesday, April 24, 2024
বিশ্ব বাংলা নিউজজেলাপুর প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রের শিলান্যাস

পুর প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রের শিলান্যাস

মোহাম্মদ শাহজাহান আনসারী,বিষ্ণুপুর: বুধবার বিষ্ণুপুরের ভগৎ সিং মোড় এলাকায় নতুন একটি পুর প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রের শিলান্যাস করেন বিষ্ণুপুরের মহকুমাশাসক অনুপ কুমার দত্ত। উপস্থিত ছিলেন বিষ্ণুপুর পুরসভার চেয়ারম্যান গৌতম গোস্বামী, ভাইস চেয়ারম্যান মহাবীর আগরওয়াল সহ অন্যান্য কাউন্সিলারগণ। পুরসভা সূত্রে জানা গিয়েছে, বিষ্ণুপুর শহরে পুরসভা প্রাঙ্গনে একটি প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্র আগে থেকেই রয়েছে। শহরের উত্তরপ্রান্তে ভগৎসিং বাইপাশ এলাকায় আরও একটি স্বাস্থ্যকেন্দ্রের অনুমোদন মিলেছে। তার বিল্ডিং তৈরির জন্য ৮০লক্ষ টাকা বরাদ্দ হয়েছে। এদিন তার আনুষ্ঠানিকভাবে ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে।
মহকুমাশাসক বলেন, আমাদের মুখ্যমন্ত্রী গ্রাম ও শহরে প্রায় সমস্ত ক্ষেত্রেই প্রভূত উন্নয়ন ঘটিয়ে চলেছেন। বিষ্ণুপুরে আরও একটি স্বাস্থ্যকেন্দ্রের অনুমোদন মেলায় নাগরিকদের স্বাস্থ্য পরিষেবায় ভীষণভাবে কাজে লাগবে। শুধু তাই নয়। লাগোয়া দ্বারিকা-গোঁসাইপুর গ্রামপঞ্চায়েতের মানুষজনও ওই কেন্দ্র থেকে পরিষেবা নিতে পারবেন।
চেয়ারম্যান বলেন, বিষ্ণুপুর শহরের বাইপাশে পুরসভার নিজস্ব জায়গার উপর দ্বিতীয় একটি প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্র তৈরি হবে। ওই স্বাস্থ্যকেন্দ্রে ৬টি শয্যা থাকবে। রক্ত পরীক্ষা সহ আউটডোর পরিষেবা মিলবে। কেন্দ্রের কাছাকাছি ১,২,৩,৪,৬ ও ১৭নম্বর ওয়ার্ডের নাগরিকদের সেখান থেকে পরিষেবা নিতে সুবিধা হবে।

বাংলায় সবার আগে পড়ুন ব্রেকিং নিউজ। থাকছে দৈনিক টাটকা খবর, খবরের লাইভ আপডেট। সবচেয়ে ভরসাযোগ্য বাংলা খবর পড়ুন বিশ্ব বাংলা নিউজের ওয়েবসাইট এ।

Related Articles

Stay Connected

0FansLike
3,912FollowersFollow
21,600SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles