33 C
Kolkata
Saturday, May 25, 2024
বিশ্ব বাংলা নিউজজেলাবিষ্ণুপুর পুরসভার উদ্যোগে লালবাঁধে ‘দিদির হেঁসেল’ নামে তিনটি ক্যান্টিন চালু

বিষ্ণুপুর পুরসভার উদ্যোগে লালবাঁধে ‘দিদির হেঁসেল’ নামে তিনটি ক্যান্টিন চালু

বাঁকুড়া বিষ্ণুপুর থেকে মোহাম্মদ শাহজাহান আনসারী : বিষ্ণুপুর পুরসভার উদ্যোগে লালবাঁধে ‘দিদির হেঁসেল’ নামে তিনটি ক্যান্টিন চালু করা হয়েছে। সেখানে প্রায় ৩০ জন স্বনির্ভর গোষ্ঠীর মহিলা খাবার তৈরি থেকে শুরু করে পরিবেশনার দায়িত্বে রয়েছেন। মহকুমা প্রশাসন ও পুরসভার উদ্যোগে রাজ্য নগর জীবিকা মিশনের আর্থিক সহায়তায় তৈরি দিদির হেঁসেলের এদিন উদ্বোধন করেন বিষ্ণুপুরের মহকুমাশাসক অনুপ কুমার দত্ত। উপস্থিত ছিলেন বিষ্ণুপুরের বিধায়ক তন্ময় ঘোষ, পুরসভার চেয়ারম্যান গৌতম গোস্বামী প্রমুখ।

পুরসভার চেয়ারম্যান বলেন, মুখ্যমন্ত্রীর অনুপ্রেরণায় পুরসভা প্রাঙ্গনে প্রথমে ’দিদির হেঁসেল’ নামে একটি ক্যান্টিন চালু করা হয়। স্বনির্ভর গোষ্ঠীর মহিলারা তা পরিচালনা করেন। সুলভ মূল্যে সেখানে খাবার পাওয়া যায়। তাতে সাফল্য পাওয়ায় এবার লালবাঁধের পাড়ে আরও তিনটি ‘দিদির হেঁসেল’ চালুর পরিকল্পনা করা হয়। সেই মতো তিনটি পৃথক স্টল তৈরি করা হয়। এদিন তার উদ্বোধন করা হয়।

স্বনির্ভর গোষ্ঠীর এক সদস্যা মধুমিতা হালদার বলেন, পর্যটনের শহর বিষ্ণুপুর। আর লালবাঁধ তার অঙ্গ। এখানে প্রচুর পর্যটক বেড়াতে আসেন। আশা করি পর্যটকদেরকে সুলভ মূল্যে আমরা তাঁদের পছন্দের খাবার তুলে দিতে পারব।

বাংলায় সবার আগে পড়ুন ব্রেকিং নিউজ। থাকছে দৈনিক টাটকা খবর, খবরের লাইভ আপডেট। সবচেয়ে ভরসাযোগ্য বাংলা খবর পড়ুন বিশ্ব বাংলা নিউজের ওয়েবসাইট এ।

Related Articles

Stay Connected

0FansLike
3,912FollowersFollow
21,800SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles