25 C
Kolkata
Saturday, February 24, 2024
বিশ্ব বাংলা নিউজজেলাবর্ষাকাল আসতেই ক্রমেই বৃদ্ধি ডেঙ্গির প্রকোপ

বর্ষাকাল আসতেই ক্রমেই বৃদ্ধি ডেঙ্গির প্রকোপ

প্রদীপ মজুমদার, নদীয়াঃ বর্ষাকাল আসতেই ডেঙ্গির প্রকোপ ক্রমেই বৃদ্ধি পেয়ে চলেছে। বৃষ্টির জল বিভিন্ন জায়গায় জমে সেই থেকে মশার লার্ভা জন্মে সেগুলি থেকেই সাধারণত এই ডেঙ্গি মশার উৎপত্তি। তবে ডেঙ্গি নিয়ে ইতিমধ্যেই সতর্ক হয়েছে প্রশাসনও। প্রশাসন এবং জেলার বিভিন্ন সমাজসেবী সংস্থারা নিজেদের মতন করে প্রত্যেকেই ডেঙ্গি মশা নিধন এবং মানুষকে সচেতন করে চলেছে। তবে এবার পিছিয়ে নেই ছোটরাও, ডেঙ্গি মশার মডেল বানিয়ে পাড়ায় পাড়ায় গিয়ে সচেতন এবং ডেঙ্গি মশার জমা জলে কীটনাশক ছড়ানোর ব্যবস্থা করল নবদ্বীপ চক্রের গৌরনগর প্রাথমিক বিদ্যালয় এর শিক্ষক-শিক্ষিকারা।

বৃহস্পতিবার সকাল থেকেই এদিন গৌরনগর প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের উপস্থিতির হার ছিল চোখে পড়ার মতো। এই বিদ্যালয় এর ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক ভূপেশ চন্দ্র দেবনাথ এবং অন্যান্য শিক্ষক-শিক্ষিকাদের সহযোগিতায় ছাত্রছাত্রীদের নিয়ে একাধিক শিক্ষামূলক কর্মসূচি গ্রহণ করে থাকেন। জেলায় যখন ডেঙ্গি মশার প্রকোপ দিনের পর দিন বাড়ছে তখন তারাই বা পিছিয়ে থাকবে কেন! প্রধান শিক্ষকের উদ্যোগে এবং অন্যান্য শিক্ষক শিক্ষিকা এবং ছাত্রছাত্রীদের নিয়ে সাধারণ মানুষকে ডেঙ্গি নিয়ে সচেতন করতে এক বিশাল পদযাত্রার আয়োজন করলেন তারা।

হাতে প্ল্যাকার্ড দিয়ে তারা হেঁটে চলল গ্রামের রাস্তা ধরে সাধারণ মানুষকে সচেতন করতে। সুতরাং বলা যেতে পারে ছোট ছোট ছেলে মেয়েদের এ ধরনের সচেতন মূলক কর্মসূচির ফলে ভবিষ্যতে কিছুটা হলেও ডেঙ্গি নিয়ে সচেতন থাকবেন স্থানীয় এলাকার বাসিন্দারা।

বাংলায় সবার আগে পড়ুন ব্রেকিং নিউজ। থাকছে দৈনিক টাটকা খবর, খবরের লাইভ আপডেট। সবচেয়ে ভরসাযোগ্য বাংলা খবর পড়ুন বিশ্ব বাংলা নিউজের ওয়েবসাইট এ।

Related Articles

Stay Connected

0FansLike
3,912FollowersFollow
21,500SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles