39 C
Kolkata
Wednesday, April 24, 2024
বিশ্ব বাংলা নিউজকলকাতাশিশুবান্ধব ইউরোকিডস বিদ্যালয় হাওড়ার আমতায়

শিশুবান্ধব ইউরোকিডস বিদ্যালয় হাওড়ার আমতায়

অভিজিৎ হাজরা,হাওড়া :- গ্ৰামীণ হাওড়া জেলার আমতা ২ নং ব্লকের অন্তর্গত ধাঁইপুর গ্ৰামে উদ্বোধন হলো ইউরোকিডস নামে এক শিশু বান্ধব স্কুল।দেশ বিদেশে উচ্চ প্রশংসিত যে স্কুলের মূল উদ্দেশ্য আধুনিক ও উন্নত সরাঞ্জামের মাধ্যমে শিশুদের শিক্ষিত করে তোলা।
পর্ণা সাহার উদ্বোধন সংগীতের মধ্য দিয়ে শুরু হয় ইউরোকিডস আমতা শাখার সূচনা। জাতীয় পতাকা উত্তোলন করেন দশাধিক শিক্ষা প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা বর্ষীয়ান শিক্ষাবিদ সন্তোষ কুমার দাস। মাঙ্গলিক প্রদীপ প্রজ্জ্বলন ও ইউরোকিডস ভবনের দ্বারোদঘাটন করেন পশ্চিমবঙ্গ পুলিশের আইপিএস, ডিআইজি সুখেন্দু হীরা, শিক্ষাবিদ ও প্রাক্তন প্রধান শিক্ষক সন্তোষ কুমার দাস ও আমতা থানার ওসি অজয় কুমার সিং।স্বাগত ভাষণ জানান ইউরোকিডস আমতা শাখা ও আশা একাডেমীর কর্ণধার বনমালী পাত্র।
স্বাগত ভাষণে বনমালীবাবু বলেন,আজ আমার স্বপ্ন পূর্ণ হলো,প্রান্তিক গ্ৰামের শিশুরা উন্নত শিক্ষায় শিক্ষিত হয়ে উন্নত শিক্ষার আলো দেখুক এটাই আমার মূল উদ্দেশ্য। বনমালীবাবু উপস্থিত সকল অতিথিবৃন্দকে শুভেচ্ছা ও কৃতজ্ঞতা জানান। প্রাসঙ্গিক ভাষণে আইপিএস,ডিআইজি সুখেন্দু হীরা বলেন এই ধরনের শিক্ষা প্রতিষ্ঠান বিদেশে অনেক আছে, বনমালীবাবুকে ধন্যবাদ গ্ৰামের শিশুদের কথা ভাববার জন্য। শিক্ষাবিদ সন্তোষ কুমার দাস দীর্ঘ ভাষনে শিশু শিক্ষার নানা দিক তুলে ধরেন।আমতা থানার ওসি অজয় কুমার সিং বলেন, শুভ প্রয়াস।সাথে সাথে তিনি ইউরোকিডস শিক্ষা প্রতিষ্ঠানের সাফল্য কামনা করেন। এ ছাড়াও উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থেকে ইউরোকিডস শিক্ষা প্রতিষ্ঠানের সাফল্য কামনা করে বক্তব্য রাখেন- খোড়প হাই স্কুলের প্রাক্তন প্রধান শিক্ষক অরুণ কুমার মন্ডল, লেখক সাংবাদিক দেবাশিস ঘোষ,বাগনান হাই স্কুলের প্রধান শিক্ষক ভাস্কর আদক, শিক্ষক ও বিজ্ঞান কর্মী অজয় মান্না, প্রাক্তন প্রধান শিক্ষক দেবাশিস দীর্ঘাঙ্গী, বিশিষ্ট শিক্ষক শঙ্কর প্রসাদ দে, প্রাক্তন শিক্ষক বিশ্বনাথ চক্রবর্তী প্রমুখ। সমস্ত অতিথিবৃন্দকে আন্তরিক ভাবে বরণ করে নেন- মোনালিসা পাত্র, মধুপর্ণা পাত্র, মধুরিমা পাত্র, সপ্তিক পাত্র, ঈশিতা মাইতি, ঝুমা মান্না ও নিকিতা পাত্র। সমস্ত অতিথিবৃন্দকে রসনায় আপ্যায়ন করেন বনমালী পাত্রর সহধর্মিণী অপর্ণা পাত্র।বক্তব্যের মাঝে মাঝে সংগীত, নৃত্য ও আবৃত্তি পরিবেশনে উপস্থিত সকলকে মুগ্ধ রাখেন- মনীষা দীর্ঘাঙ্গী, মনস্তিকা মেথুর, রমা সামন্ত, বাপি মান্না প্রমুখ শিল্পী বৃন্দ।সমগ্ৰ উদ্বোধন অনুষ্ঠানের পরিকল্পনা করেন অসীম কুমার মিত্র ও দীপংকর মান্না। সমাপ্তি সংগীত ও সঞ্চালনা করে সকলের মন জয় করেন শিল্পী শুক্লা রীতি।

বাংলায় সবার আগে পড়ুন ব্রেকিং নিউজ। থাকছে দৈনিক টাটকা খবর, খবরের লাইভ আপডেট। সবচেয়ে ভরসাযোগ্য বাংলা খবর পড়ুন বিশ্ব বাংলা নিউজের ওয়েবসাইট এ।

Related Articles

Stay Connected

0FansLike
3,912FollowersFollow
21,600SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles