41 C
Kolkata
Wednesday, April 24, 2024
বিশ্ব বাংলা নিউজকলকাতারথের মেলায় পলিথিন- বিরোধী প্রচার

রথের মেলায় পলিথিন- বিরোধী প্রচার

অভিজিৎ হাজরা, হাওড়া :- আমতার উদং – এর ঐতিহ্যবাহী রথের মেলায় পলিথিন ক্যারিব্যাগ ব্যবহারের বিরুদ্ধে প্রচার চালালো পরিবেশ সংগঠন ‘ গ্রীন চেন মুভমেন্ট ‘ এর পরিবেশ- কর্মীরা। মেলায় আগত মানুষদের তাঁরা বোঝান পলিথিন ক্যারিব্যাগ ব্যবহারের বিপদ। তাঁরা সকলকে অনুরোধ করেন জিলিপি ও অন্যান্য সামগ্রী যেন পলিথিন ক্যারি ব্যাগে বহন না করেন। বিকল্প হিসাবে তাঁরা ইকো ফ্রেন্ডলি ডিসপোজেবল ব্যাগের যোগানের ব্যবস্থা করেন।
সচেতনতা মূলক এই প্রচার অনুষ্ঠানে ‘ গ্রীন চেন মুভমেন্ট ‘ এর পরিচালক তথা শিক্ষক প্রদীপ রঞ্জন রীত ‌ এছাড়াও উপস্থিত ছিলেন স্বেচ্ছাসেবক দেবাশীষ কোলে,শুভ জিৎ পাল, অর্ণব পাল,প্রিয়াশা মেউর,অধ্যাপক সৌমেন রায়, শিক্ষক গোপাল চন্দ্র পারাল প্রমুখ। ছিল সচেতনতা মূলক পোস্টার।
‘ গ্ৰীণ চেন মুভমেন্ট ‘ এর পরিচালক তথা শিক্ষক প্রদীপ রঞ্জন রীত বলেন- ” উদ্যোগে ভালোই সাড়া পাওয়া গেছে। বহু মানুষ পলিথিন ক্যারি ব্যাগের পরির্বতে আমাদের সরবরাহ করা পরিবেশ- বান্ধব ব্যাগ ব্যবহার করেছেন। গত বছর ১ লা জুলাই থেকে ৭৫ মাইক্রনের কম বেধ যুক্ত পলিথিন ক্যারিব্যাগ সরকারীভাবে নিষিদ্ধ। কিন্তু এখনো এগুলি বাজারে রমরমিয়ে চলছে। প্রশাসনকে নজরদারি চালাতে আবেদন জানাচ্ছি। ” ‘ গ্ৰীণ চেন মুভমেন্ট ‘ এর সদস্যদের এই উদ্যোগকে সকলে প্রশংসা করেন ‌।

বাংলায় সবার আগে পড়ুন ব্রেকিং নিউজ। থাকছে দৈনিক টাটকা খবর, খবরের লাইভ আপডেট। সবচেয়ে ভরসাযোগ্য বাংলা খবর পড়ুন বিশ্ব বাংলা নিউজের ওয়েবসাইট এ।

Related Articles

Stay Connected

0FansLike
3,912FollowersFollow
21,600SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles