41 C
Kolkata
Wednesday, April 24, 2024
বিশ্ব বাংলা নিউজকলকাতাসবুজ আবিরে রেঙে উঠেছে হাওড়া

সবুজ আবিরে রেঙে উঠেছে হাওড়া

অভিজিৎ হাজরা, হাওড়া :- আগামী ৮ জুলাই রাজ্যে ত্রিস্তরীয় পঞ্চায়েত নির্বাচন।রাজ্যের বিভিন্ন প্রান্তে নির্বাচনে প্রার্থী হওয়ার মনোনয়নপত্র জমা দেওয়াকে কেন্দ্র করে গন্ডগোল, বিরোধী দলের প্রার্থীদের মনোনয়নপত্র জমা দেওয়ার বাধা, বিরোধী দলের প্রার্থী হতে চাওয়া ব্যক্তির বাড়ি ভাঙচুর, হুমকি,খুন, মনোনয়নপত্র প্রত্যাহার করার চাপ সৃষ্টি করার অভিযোগ উঠেছে শাসক দল তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে ‌।
হাওড়া শহর ও গ্ৰামীণ হাওড়া জেলায় কোথাও মনোনয়নপত্র জমা দেওয়া কে কেন্দ্র করে কোন অশান্তির খবর,প্রার্থী না হওয়ার হুমকি, মনোনয়নপত্র প্রত্যাহার করার হুমকি দেওয়ার খবর নেই।তা সত্ত্বেও হাওড়া জেলার একাধিক গ্ৰাম পঞ্চায়েত, পঞ্চায়েত সমিতিতে বিরোধী দল গুলি প্রার্থীই খুঁজে পেলেন না।ফলতঃ হাওড়া জেলার ১৩ টি গ্ৰাম পঞ্চায়েত বিনা প্রতিদ্বন্দ্বিতায় তৃণমূল কংগ্রেস ক্ষমতা পেল।এর পাশাপাশি গ্ৰামীণ হাওড়া জেলার উলুবেড়িয়া উত্তর বিধান সভা কেন্দ্রের অন্তর্গত আমতা ১ পঞ্চায়েত সমিতি ও বিনা প্রতিদ্বন্দ্বিতায় তৃণমূল কংগ্রেস ক্ষমতায় আসল।
বৃহস্পতিবার মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিনে দেখা গেল, হাওড়া শহর ও গ্ৰামীণ হাওড়া জেলার একাধিক গ্ৰাম পঞ্চায়েত ও পঞ্চায়েত সমিতি বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হয়েছে শাসক দল তৃণমূল কংগ্রেস। এই জয়ের খবরে হাওড়া জেলার সর্বত্র তৃণমূল কংগ্রেস নেতা – কর্মী-সমর্থকরা আনন্দের জোয়ারে ভেসে সবুজ আবিরে রেঙে আনন্দ উল্লাসে মেতে উঠেছে। চলছে মিষ্টি মুখের পর্ব ।
হাওড়া জেলার প্রশাসন সূত্রে জানা যায়, হাওড়া শহর এলাকায় ডোমজুড় ব্লকের বাঁকড়া ১ নং,বাঁকড়া ২ নং,বাঁকড়া ৩ নং গ্ৰাম পঞ্চায়েত ,গ্ৰামীণ হাওড়া জেলার বাগনান ২ নং ব্লকের ওড়ফূলি,চন্দ্রভাগ ও শরৎচন্দ্র গ্ৰাম পঞ্চায়েত, আমতা ১ নং ব্লকের ভান্ডারগাছা,চন্দ্রপুর, কানপুর, বসন্তপুর,আনুলিয়া,খোশালপুর এবং বালিচক গ্ৰাম পঞ্চায়েত বিনা প্রতিদ্বন্দ্বিতায় শাসক দল তৃণমূল কংগ্রেস ক্ষমতা পেল।এর মধ্যে শহর হাওড়ার বাঁকড়া ১ নং গ্ৰাম পঞ্চায়েত,গ্ৰামীণ হাওড়া জেলার বালিচক ও চন্দ্রপুর গ্ৰাম পঞ্চায়েতে বিরোধী দল গুলি একটি আসনে ও প্রার্থী দিতে পারে নি। এরই পাশাপাশি গ্ৰামীণ হাওড়া জেলার উলুবেড়িয়া উত্তর বিধান সভা কেন্দ্রের অন্তর্গত আমতা ১ নং পঞ্চায়েত সমিতি ও বিনা প্রতিদ্বন্দ্বিতায় শাসক দল তৃণমূল কংগ্রেস ক্ষমতা পেল। আমতা ১ নং পঞ্চায়েত সমিতির ৩৯ টি আসনের মধ্যে ২১ টি আসনে বিরোধী দল গুলি তাঁদের কোন প্রার্থীই দিতে পারে নি। ফলতঃ আমতা ১ নং পঞ্চায়েত সমিতি ও তৃণমূল কংগ্রেস ক্ষমতা পেল ।
এই প্রসঙ্গে গ্ৰামীণ হাওড়া জেলার তৃণমূল কংগ্রেসের সভাপতি তথা বাগনান কেন্দ্রের বিধায়ক অরুনাভ(রাজা) সেন বলেন,’ হাওড়া শহর ও গ্ৰামীণ হাওড়া কোথাও মনোনয়নপত্র জমা দেওয়া কে কেন্দ্র করে কোথাও কোনো গন্ডগোল হয় নি। কোথাও বিরোধী দলের প্রার্থী না হওয়ার জন্য কোনো হুমকি দেওয়া হয় নি। বিরোধীদের মনোনয়নপত্র জমা দেওয়ার বাধা দেওয়া হয় নি।তা সত্ত্বেও বিরোধী দল গুলি একাধিক জায়গায় তাঁদের প্রার্থীই খুঁজে পায় নি প্রার্থী দাঁড় করাতে পারে নি।তাই সেই কেন্দ্র গুলিতে আমরা বিনা লড়াইড়ে জয়ী হলাম। মানুষ ” মা- মাটি – মানুষ ” এর নেতৃ মমতা বন্দ্যোপাধ্যায় এর উপর আস্থাশীল থেকে তৃণমূল কংগ্রেস প্রার্থীদের জয়ী করেছে। আমাদের আশা , হাওড়া শহর ও গ্ৰামীণ হাওড়া জেলার বাকি গ্ৰাম পঞ্চায়েত, পঞ্চায়েত সমিতি গুলিতে ও তৃণমূল কংগ্রেস ক্ষমতায় আসবে। হাওড়া জেলা পরিষদ শাসক দল তৃণমূল কংগ্রেসের দখলেই আসবে ‘ ।

বাংলায় সবার আগে পড়ুন ব্রেকিং নিউজ। থাকছে দৈনিক টাটকা খবর, খবরের লাইভ আপডেট। সবচেয়ে ভরসাযোগ্য বাংলা খবর পড়ুন বিশ্ব বাংলা নিউজের ওয়েবসাইট এ।

Related Articles

Stay Connected

0FansLike
3,912FollowersFollow
21,600SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles