41 C
Kolkata
Wednesday, April 24, 2024
বিশ্ব বাংলা নিউজকলকাতামানবিকতার নজির গড়লেন শ্যমদূত ও সৌভিক

মানবিকতার নজির গড়লেন শ্যমদূত ও সৌভিক

অভিজিৎ হাজরা, উলুবেড়িয়া, হাওড়া: গ্ৰামীণ হাওড়া জেলার উলুবেড়িয়া থানার বেড়াবেড়িয়া,সমরুক গ্ৰামের বাসিন্দা শ্যমদূত সামন্ত নিয়মিত বিভিন্ন এলাকার মুমুর্ষু মানুষের রক্তের ব্যবস্থা করে দিয়ে থাকেন।

সম্প্রতি তিনি জানতে পারেন, উলুবেড়িয়া থানার ডাহুক গ্ৰামের ১৬ বৎসরের যুবক সুমন মন্ডল থ্যালাসেমিয়া রোগে আক্রান্ত। তাঁর রক্তের গ্ৰুপ ‘ এ ‘ পজিটিভ। এই গ্ৰুপের রক্ত কোথাও পাওয়া যাচ্ছে না।সুমন ভীষণ কষ্ট পাচ্ছে। এই পরিস্থিতিতে সুমন এর দিদা চিন্তাগ্ৰস্ত হয়ে কান্নাকাটি করছে।
এটা জানা মাত্রই শ্যমদূত দেরী না করে হোয়াটসঅ্যাপে স্ট্যাটাস দিয়ে সুমন এর পাশে দাঁড়ানোর অনুরোধ করেন। হোয়াটসঅ্যাপে সেই স্ট্যাটাস দেখে সুমন এর পাশে দাঁড়ানোর ইচ্ছা প্রকাশ করে শ্যমদূতের সঙ্গে তৎক্ষণাৎ যোগাযোগ করেন বাগনান থানার চাকুর গ্ৰামের যুবক সৌভিক পাঁজা।
শ্যমদূত সৌভিক এর ইচ্ছার কথা জানতে পেরে তাঁকে নিয়ে হাজির হন উলুবেড়িয়া‌ শরৎচন্দ্র মেডিকেল কলেজ হাসপাতালে।ঐ হাসপাতালের ব্লাড ব্যাঙ্কে সৌভিক রক্তদান করে মুমুর্ষু থ্যালাসেমিয়া রোগী সুমন মন্ডল এর পাশে দাঁড়ালেন। এই প্রসঙ্গে সৌভিক পাঁজা বলেন, ‘ আমি সুমন মন্ডল এর পাশে রইলাম। ভবিষ্যতে সুমন এর রক্তের প্রয়োজনে তিনি আবারও এইভাবে এগিয়ে আসবেন। শুধু সুমন এর জন্য নয়,অন্য কোন মুমুর্ষু রোগীর রক্তের প্রয়োজনে ও অন্য কোন প্রয়োজনে তিনি এগিয়ে আসবেন ‘ । সৌভিক আরও বলেন,’ মুমুর্ষু রোগীদের রক্তের প্রয়োজনে অথবা অন্য কোন প্রয়োজনে যুবসম্প্রদায়কে এই ভাবে এগিয়ে আসতে হবে’ ।
শ্যমদূত ও সৌভিক মুমুর্ষু থ্যালাসেমিয়া রোগী সুমন মন্ডল এর পাশে দাঁড়ানোয় সুমন মন্ডল এর দিদা ও তাঁর পরিবারের সকলে তাঁদের আর্শিবাদ করেন।


                    

বাংলায় সবার আগে পড়ুন ব্রেকিং নিউজ। থাকছে দৈনিক টাটকা খবর, খবরের লাইভ আপডেট। সবচেয়ে ভরসাযোগ্য বাংলা খবর পড়ুন বিশ্ব বাংলা নিউজের ওয়েবসাইট এ।

Related Articles

Stay Connected

0FansLike
3,912FollowersFollow
21,600SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles