39 C
Kolkata
Wednesday, April 24, 2024
বিশ্ব বাংলা নিউজUncategorizedমহিলা আইএফএ শিল্ড টুর্নামেন্ট ২০২৩

মহিলা আইএফএ শিল্ড টুর্নামেন্ট ২০২৩

প্রদীপ মজুমদার,নদীয়াঃ সাংসদ মহুয়া মৈত্র এবং আইএফএ সভাপতি অজিত বন্দ্যোপাধ্যায় এর প্রচেষ্টায় তেহট্টের হরিচাঁদ গুরুচাঁদ ক্রীড়াঙ্গনে তেহটটো জোনাল স্পোর্টস অ্যাসোসিয়েশনের এর উদ্যোগে আয়োজন করা হলো মহিলা আইএফএ শিল্ড টুর্নামেন্ট ২০২৩। শুক্রবার দুপুরে টুর্নামেন্টে ফাইনাল খেলা আয়োজন করা হলো মহিলা ইস্টবেঙ্গল এফসি এবং শ্রীভূমি এফসি ক্লাবের মধ্যে।

৫ – ০ গোলে শ্রীভূমি এফসি ক্লাবকে পরাজিত করল মহিলা ইস্টবেঙ্গল এফসি ক্লাবের দলের খেলোয়াড়েরা। খেলা শুরু থেকেই টানটান উত্তেজনা ছিল দুই দলের মধ্যে। কাঠফাটা রোদ্দুরের মধ্যেও মাঠে দর্শক সংখ্যাও ছিল তুলনামূলকভাবে চোখে পড়ার মত। মহিলা ইস্টবেঙ্গল ক্লাবের অন্যতম খেলোয়াড় তুলসী হেমব্রম এই ফাইনাল ম্যাচে পরপর তিনটি গোল দিয়ে হ্যাটট্রিক করে মন জয় করে নিয়েছে সকল দর্শকের। সর্বমোট চারটি গোল করে দলকে ফাইনাল ম্যাচের প্রথম স্থান নিয়ে যেতে সাহায্য করে সে।

এদিনের এই ফুটবল ম্যাচে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নদীয়া জেলার ক্রীড়া সংস্থার অন্যতম সদস্য তথা টুর্নামেন্ট আয়োজনের প্রধান উদ্যোক্তা অর্ধেন্দু কুমার ঘোষ সহ উইমেন কমিটির সদস্যসহ স্থানীয় পুলিশ প্রশাসনিক কর্মকর্তারা।

উল্লেখ্য ফুটবল নিয়ে বাঙালির উন্মাদনা আদিকাল থেকেই রয়েছে। কথায় বলে সব খেলার সেরা বাঙালির তুমি ফুটবল। ইস্টবেঙ্গল হোক কিংবা মোহনবাগান অথবা মহামেডান স্পোর্টিং প্রতিটি দলের সঙ্গেই বাঙালির আবেগ জড়িয়ে আছে। তবে শুরু থেকেই ফুটবল খেলা ছিল অনেকটাই পুরুষতান্ত্রিক। তবে আধুনিক সমাজে পুরুষের পাশাপাশি মহিলারাও সকল খেলার পাশাপাশি ফুটবল খেলাতেও উৎসাহ এবং উন্মাদনা দুই দেখাচ্ছেন। এবং সেই কারণেই মহিলাদের ফুটবল খেলার প্রবণতাও ধীরে ধীরে বেড়ে চলেছে। এবং সেই খেলাতে আরেকটু ত্বরান্বিত করতেই আয়োজন করা হয়েছিল নদীয়ায় আই আইএফএ শিল্ড মহিলা টুর্নামেন্টের।

বাংলায় সবার আগে পড়ুন ব্রেকিং নিউজ। থাকছে দৈনিক টাটকা খবর, খবরের লাইভ আপডেট। সবচেয়ে ভরসাযোগ্য বাংলা খবর পড়ুন বিশ্ব বাংলা নিউজের ওয়েবসাইট এ।

Related Articles

Stay Connected

0FansLike
3,912FollowersFollow
21,600SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles