33 C
Kolkata
Saturday, May 25, 2024
বিশ্ব বাংলা নিউজকলকাতাজেলা যুব উৎসবে মাতোয়ারা আমতা

জেলা যুব উৎসবে মাতোয়ারা আমতা

অভিজিৎ হাজরা,আমতা, হাওড়া : যুব উৎসব পালিত হলো গ্ৰামীণ হাওড়া জেলার আমতার রসপুর বিএড কলেজে ।ডিস্ট্রিক্ট ইউথ হাওড়া শাখার উদ্যোগে নেহেরু যুব কেন্দ্র সংগঠন হাওড়ার পরিচালনায় মিনিস্ট্রি অফ ইউথ অ্যাফেয়ার অ্যান্ড স্পোর্টস গভমেন্ট ইন্ডিয়ার তত্ত্বাবধানে পশ্চিমবঙ্গের প্রথম শ্রেণীর স্বেচ্ছাসেবী সংগঠন ‘ অগ্ৰগতি ‘ র ব্যবস্থাপনায়। এই যুব উৎসবের মূল বিষয়বস্তু ছিল ভারতবর্ষের ঐতিহ্য এবং সংস্কৃতিকে জেলার যুবক যুবতীদের মধ্যে প্রচার এবং প্রসার ঘটানো। ভারত সরকার এর দ্বারা পরিচালিত বিভিন্ন দপ্তর অংশগ্রহণ করেছিল আটটি সুসজ্জিত স্টলের মাধ্যমে যেমন কৃষি বিভাগ, প্রধানমন্ত্রী কৌশল্য বিকাশ যোজনা, Fit India, Sports Authority of India, পাট এবং পাট যত দ্রব্যের প্রদর্শনী এবং বিক্রয় কেন্দ্র, IFFCO ফার্টিলাজার, এবং জেলা স্বাস্থ্য বিভাগের তরফ থেকে একটি হেলথ ক্যাম্পের আয়োজন করা হয়েছিল। আয়োজন করা হয়েছিল পাঁচটি প্রতিযোগিতা মূলক অনুষ্ঠান যুবক যুবতীদের জন্য, যার মধ্যে ছিল কবিতা লেখা, অংকন, ফোক ডান্স, ফটোগ্রাফি এবং বক্তব্য প্রতিযোগিতা।

অনুষ্ঠানটি রসপুরের নার্সিং কলেজের প্রিন্সিপাল ডাঃ পামেলা গোপালা কৃষ্ণানান দ্বারা জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে সূচনা হয়। সংগীত পরিবেশন করেন বিএড কলেজের ছাত্রীরা। উপস্থিত ছিলেন নেহেরু যুব কেন্দ্রের জেলা আধিকারিক অরুনিমা, আমতা থানার অধিকর্তা অজয় কুমার সিং , বিএড কলেজের প্রিন্সিপাল সুমন্ত কুমার খাঁড়া রসপুর গ্ৰাম পঞ্চায়েতের প্রধান ইন্দ্রানী মন্ডল, উপপ্রধান জয়ন্ত পল্ল্যে এবং অগ্রগতি সংগঠনের প্রতিষ্ঠাতা সম্পাদক তপন মন্ডল।
শুভেচ্ছা বার্তা পাঠিয়েছেন রাজ্যসভার সাংসদ দোলা সেন এবং উলুবেড়িয়া উত্তর কেন্দ্রের বিধায়ক ডাক্তার নির্মল মাঝি।
অগ্রগতি সংগঠনের প্রতিষ্ঠাতা সম্পাদক তপন মন্ডল বললেন খুব শিগগির আমরা নেহেরু যুব কেন্দ্রের সহযোগিতায় ভারতবর্ষের বিভিন্ন রাজ্যের সংস্কৃতি চর্চা কে তুলে নিয়ে আসব আমাদের জেলায় এবং সপ্তাহব্যাপী অনুষ্ঠান করা হবে।


 

               ___

বাংলায় সবার আগে পড়ুন ব্রেকিং নিউজ। থাকছে দৈনিক টাটকা খবর, খবরের লাইভ আপডেট। সবচেয়ে ভরসাযোগ্য বাংলা খবর পড়ুন বিশ্ব বাংলা নিউজের ওয়েবসাইট এ।

Related Articles

Stay Connected

0FansLike
3,912FollowersFollow
21,800SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles