32 C
Kolkata
Saturday, May 25, 2024
বিশ্ব বাংলা নিউজজেলাএকটু অন্যরকম ভাবে কচিকাঁচাদের নিয়ে জামাইষষ্ঠী পালন গৃহবধুর

একটু অন্যরকম ভাবে কচিকাঁচাদের নিয়ে জামাইষষ্ঠী পালন গৃহবধুর

প্রদীপ মজুমদার, নদীয়া: ৪০ জন কচিকাঁচাদের সঙ্গে নিয়ে অন্যরকম ভাবে জামাইষষ্ঠী পালন করলেন নদীয়ার কৃষ্ণগঞ্জ এর বাসিন্দা পাপিয়া কর। বৃহস্পতিবার বাঙ্গালীদের অন্যতম জনপ্রিয় পার্বণ জামাইষষ্ঠী। আজকের এই দিনে জামাই এরা মহা আপ্যায়ন পেয়ে থাকেন তাদের শশুর বাড়িতে। তবে এই ধারাবাহিকতা প্রথা থেকে অন্যরকম ভাবে জামাইষষ্ঠী উৎসব পালন করলেন নদীয়ার গৃহবধূ পাপিয়া কর।

জামাইষষ্ঠীর উৎসব মানেই যে খাওয়া-দাওয়ার উৎসব নয়, তা আরও একবার প্রমানিত হল গৃহবধু পাপিয়া করের কর্মকাণ্ডের জেরে। কৃষ্ণগঞ্জের বাসিন্দা পাপিয়া কর বহু বছর ধরেই একজন সমাজকর্মী হিসেবে পরিচিত। এছাড়াও তিনি একজন সুদক্ষ শিল্পী। এর আগে তার হাতের কাজের একাধিক নিদর্শন দেখিয়েছি আমরা। শুধু তাই নয় সমাজের দুস্থ গরিব মানুষদের জন্য তিনি করে থাকেন বিভিন্ন কর্মসূচি। আর সেই কর্মসূচি গুলোর মধ্যেই অন্যতম এই জামাইষষ্ঠী।

তিনি বলেন প্রতি বছর তিনি একটি করে ঘট বাড়িতে নিয়ে আসেন এবং তার মধ্যে সারা বছর ধরে পয়সা জমান। এবং সেই জমানো পয়সা দিয়েই প্রতিবছর তিনি জামাইষষ্ঠীর দিনে দু:স্থ বাচ্চাদের গোটা ফল, পাখা, চন্দন দিয়ে আপ্যায়ন করে জামাইষষ্ঠী উৎসব পালন করে থাকেন।

প্রত্যেক বছরের মতো এ বছরও তার অন্যথা হয়নি। কৃষ্ণগঞ্জ থেকে তিনি চলে আসেন এদিন কৃষ্ণনগরে। কৃষ্ণনগরে এসে বেশ কিছু দুঃস্থ বাচ্চাদের সঙ্গে নিয়ে কৃষ্ণনগরের স্থানীয় বাসিন্দা শিল্পী অরিন্দম দেবের বাড়িতে পালন করলেন তিনি তার মতো করে জামাইষষ্ঠী উৎসব।

বাংলায় সবার আগে পড়ুন ব্রেকিং নিউজ। থাকছে দৈনিক টাটকা খবর, খবরের লাইভ আপডেট। সবচেয়ে ভরসাযোগ্য বাংলা খবর পড়ুন বিশ্ব বাংলা নিউজের ওয়েবসাইট এ।

Related Articles

Stay Connected

0FansLike
3,912FollowersFollow
21,800SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles