33 C
Kolkata
Saturday, May 25, 2024
বিশ্ব বাংলা নিউজজেলারাত পোহালেই জামাই ষষ্ঠী

রাত পোহালেই জামাই ষষ্ঠী

প্রদীপ মজুমদার, নদীয়া: রাত পোহালেই জামাই ষষ্ঠী, বাঙ্গালীদের অন্যতম উৎসব এটি। জামাইষষ্ঠীর দিনে মূলত শ্বশুরবাড়িতে জামাইকে নিয়ে গিয়ে ভালো মন্দ খাবারের সম্ভার সাজিয়ে পরিবেশন করাই এই কার্বনের রীতি। বছরের পর বছর ধরে এই প্রথা চলে আসছে। জামাইষষ্ঠীর আগে থেকেই শুরু হয়ে যায় বিভিন্ন মিষ্টি এবং মাছ-মাংসের বাজারে ভিড়। তবে মিষ্টি বলতে এখন শুধু আমরা রসগোল্লা, সন্দেশ, পানতোয়া বুঝিনা। বর্তমান দুনিয়ায় মিষ্টির আইটেমের মধ্যে জায়গা করে নিয়েছে চকোলেটও।

চকলেট ছোট-বড় কমবেশি সকলেরই ভালো লাগে। তবে বাজারে যে সমস্ত চকোলেট পাওয়া যায় তাহলে কি খেতে পছন্দ করেন না। সেই কারণে বর্তমানে বাড়িতে বানানো হোমমেড চকলেট কেনা এবং বিক্রি করার প্রবণতা ধীরে ধীরে বেড়ে চলেছে। আর সেই কারণেই নদিয়ার কৃষ্ণনগরে বেশ কয়েক বছর ধরেই বাড়িতেই বানিয়ে চলেছেন হোমমেড চকোলেট। আর তাদের বানানো এই চকোলেটের নাম ছড়িয়েছে কৃষ্ণনগর শহর ছাড়িয়ে অন্যান্য জায়গাতেও।

সারা বছর ধরেই বিভিন্ন রকমারি চকোলেট তারা বানিয়ে থাকেন। তবে জামাইষষ্ঠী উৎসব উপলক্ষে তারা বানিয়েছেন বেশ কিছু জামাইষষ্ঠী স্পেশাল চকলেট। যা ইতিমধ্যেই কেনার হিড়িক লেগে গিয়েছে খরিদ্দারের।

বাংলায় সবার আগে পড়ুন ব্রেকিং নিউজ। থাকছে দৈনিক টাটকা খবর, খবরের লাইভ আপডেট। সবচেয়ে ভরসাযোগ্য বাংলা খবর পড়ুন বিশ্ব বাংলা নিউজের ওয়েবসাইট এ।

Related Articles

Stay Connected

0FansLike
3,912FollowersFollow
21,800SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles