25 C
Kolkata
Saturday, February 24, 2024
বিশ্ব বাংলা নিউজদেশআরও সহজ! ভারতের জন্য বদলাচ্ছে গুগল

আরও সহজ! ভারতের জন্য বদলাচ্ছে গুগল

নতুন গুগল আরও সহজ হচ্ছে। কৃত্রিক বুদ্ধিমত্তা প্রচারের কথা জানিয়েছে সংস্থাটি। সেইসঙ্গে গুগল পে আরও নিরাপদ হচ্ছে। 

ডিজিলকার ফাইল অ্যাপের সাথে সংযুক্ত হবে

এ ছাড়া কোম্পানি ফাইল অ্যাপকে সরকারের ডিজিলকারের সঙ্গে লিঙ্ক করার কথা বলা হয়েছে। গুগলের সিইও সুন্দর পিচাই এবং আইটি মন্ত্রী অশ্বিনী বৈষ্ণবও এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। সুন্দর পিচাই বলেন, কৃত্রিম বুদ্ধিমত্তার ছোঁয়া লেগেছে প্রায় সব ক্ষেত্রেই। আমরা গুগলের মিশনে এআই পরিষেবা ব্যবহার করার বিষয়ে খুব উত্তেজিত। AI এর মডেলের কাজ চলছে। গুগলে এখন ১০০০টি ভাষা থাকছে। গুগল সার্চে AI এর সাহায্যে মাল্টি মডেল ভিউ পাওয়া যাবে।

গুগলে মাল্টি সার্চ ফিচারের সুবিধা হবে

কোম্পানিটি নতুন সার্চ ফিচার সম্পর্কেও দেখিয়েছে। গুগলের মাল্টি সার্চ ফিচারের সাহায্যে ব্যবহারকারীরা একই সাথে ছবি এবং টেক্সট সার্চ করতে পারবেন। কোম্পানিটি আগামী সময়ে আরও ভাষা চালু করবে। পরের বছর এটি হিন্দিতে লঞ্চ হবে। এই বৈশিষ্ট্যটি বর্তমানে ভারতে ইংরেজির জন্য উপলব্ধ। সংস্থাটি ভারত-প্রথম বৈশিষ্ট্যটিও প্রদর্শন করেছে যেখানে অনুসন্ধান ফলাফল পৃষ্ঠাটি তার পছন্দ অনুসারে দুটি ভাষায় প্রদর্শিত হবে। সংস্থাটি ন্যাশনাল ই-গভর্নেন্স ডিভিশন (NeGD) এর সাথেও অংশীদারিত্ব করেছে।

বাংলায় সবার আগে পড়ুন ব্রেকিং নিউজ। থাকছে দৈনিক টাটকা খবর, খবরের লাইভ আপডেট। সবচেয়ে ভরসাযোগ্য বাংলা খবর পড়ুন বিশ্ব বাংলা নিউজের ওয়েবসাইট এ।

Related Articles

Stay Connected

0FansLike
3,912FollowersFollow
21,500SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles