05, Jun-2020 || 11:04 am
Home কলকাতা কোভিড আক্রান্ত বারাসাতের ইকো হসপিটালের চিকিৎসক

কোভিড আক্রান্ত বারাসাতের ইকো হসপিটালের চিকিৎসক

হীরক মুখোপাধ্যায় (১৩ মে ‘২০):- ‘নভেল কোরোনা ভাইরাস’ সম্পর্কিত রোগ ‘কোভিড ১৯’-এ এবার আক্রান্ত হলেন উত্তর ২৪ পরগনার জেলা সদর বারাসাতের অন্যতম চিকিৎসক দীপঙ্কর সাহা (এমবিবিএস)।

দীপঙ্কর সাহা দীর্ঘদিন ধরে বারাসাতের ‘ইকো হসপিটাল’-এর সঙ্গে জড়িত।
বারাসাত পৌরসভার ১৪ নম্বর ওয়ার্ড-এর বিজয়নগর অঞ্চলের বাসিন্দা এই চিকিৎসককে ইতিমধ্যেই ‘কোভিড ১৯’ চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি করা হয়েছে।

অসুস্থ চিকিৎসক তাঁর ‘কোভিড ১৯’ চিকিৎসার জন্য অন্য হাসপাতালে চলে গেলেও এক অদৃশ্য জাদুবলে এখনো সীল হলনা ‘ইকো হসপিটাল’।

হাসপাতাল সূত্রে জানা গেছে, লকডাউন পর্বে যে কয়েকজন চিকিৎসকের কাঁধে ভর দিয়ে চলছিল ‘ইকো হসপিটাল’, তাঁদের মধ্যে অন্যতম ছিলেন দীপঙ্কর সাহা।

বারাসাত ‘ইকো হসপিটাল’-এ দীপঙ্কর সাহা-র অধীনে ভর্তি রোগীদের বর্তমানে দেখছেন ‘ইকো হসপিটাল’-এরই আর এক চিকিৎসক পি কে কয়াল।
ডাঃ পি কে কয়াল কোলকাতার ন্যাশনাল মেডিক্যাল কলেজ-এর রেডিওলজি বিভাগের অন্যতম চিকিৎসক। স্বভাবতই বারাসাতের নাগরিক সমাজ প্রশ্ন তুলেছে, “একজন রেডিওলজিস্ট বা রেডিওথেরাপিস্ট কীভাবে সাধারণ চিকিৎসার সাথে জড়িত থাকতে পারেন ?”

গতকাল রাত থেকেই সংবাদমাধ্যমের সামনে ডাঃ দীপঙ্কর সাহা-র অসুস্থ হয়ে পড়ার খবর আসতে শুরু করে।
এই খবর বারাসাতে চাউর হতেই নতুন করে অশনি সঙ্কেত দেখতে শুরু করে বারাসাত মহকুমা প্রশাসন ও বারাসাত পৌর প্রশাসন। সম্প্রতি বারাসাত পৌরাঞ্চলকে আর ‘লাল অঞ্চল’ না বলে ‘কমলা অঞ্চল’ বলে আখ্যায়িত করা শুরু করেছিল উত্তর ২৪ পরগনা জেলা প্রশাসন।

নতুন করে ডাঃ দীপঙ্কর সাহা-র ‘কোভিড ১৯’-এ আক্রান্ত হওয়ার ঘটনায় দুশ্চিন্তা বেড়েছে বারাসাতের নাগরিক সমাজের।

বর্তমানে আতঙ্কের জাঁতাকলে পিষ্ট হচ্ছে বারাসাতবাসী। একদিকে যখন বারাসাতের বুকে নতুন করে থাবা বসাল ‘কোভিড ১৯’, তখন অন্যদিকে উত্তর ২৪ পরগনা জেলা প্রশাসন এখনো পর্যন্ত সীল করেনি ‘ইকো হসপিটাল’-কে।

স্বভাবতই উত্তর ২৪ পরগনার স্বাস্থ্য প্রশাসন, বারাসাত মহকুমা প্রশাসন ও পৌর প্রশাসনের উপর ঘোরতর অভিযোগের আঙুল তুলতে শুরু করেছে বারাসাত পৌর অঞ্চলের বাসিন্দারা। স্পষ্ট অভিযোগ এনে বারাসাতের নাগরিক সমাজের একাংশ জানিয়েছে, “কতগুলো অযোগ্য ব্যাক্তির স্বার্থের কাছে বারাসাতবাসীর জীবন আজ বিপন্ন।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

আমফানের টাকা আত্মসাৎ করার অভিযোগে বিক্ষোভ ,শান্তিপুরের তিনটি পঞ্চায়েতের প্রধানের পদত্যাগের দাবিতে পোস্টার পরল

স্নেহাশীষ মুখার্জি, নদীয়া, ৪ জুন: আমফানে ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণ দেওয়া নিয়ে দুর্নীতি করছে পঞ্চায়েত মেম্বার, এই অভিযোগ তুলে বৃহস্পতিবার নদিয়ার শান্তিপুরের বেলঘড়িয়া ১...

মার সঙ্গে প্রতিবেশীদের ঝগড়া থামাতে গিয়ে শ্লীলতাহানীর শিকার মেয়ে

স্নেহাশীষ মুখার্জি, নদীয়া, ৪ জুন: ঝগড়া থামাতে গিয়ে শ্লীলতাহানীর শিকার হল মেয়ে। অভিযোগ তাঁকে শ্লীলতাহানি করেছে প্রতিবেশী যুবকরা। এই ঘটনায় ৬ জনের...

গ্ৰাম পঞ্চায়েতের উপপ্রধান করোনা-য় আক্রান্ত

অভিজিৎ হাজরা, হাওড়া : হাওড়া জেলার আমতা ২ নং ব্লকের জয়পুর থানার খালনা গ্ৰামপঞ্চায়েতের উপপ্রধান করোনা-য় আক্রান্ত।উপপ্রধানের পরিবার...

মে মাসে শুধু কোলকাতা থেকে ১১০ টন লিচু ও ৬০ টন মাছের ডিমপোনা পরিবহন করেছে স্পাইসজেট

হীরক মুখোপাধ্যায় (৪ জুন '২০):- এই বছর মে মাসে দমদম বিমানবন্দর থেকে দেশের বিভিন্ন প্রান্তে ১১০ টন লিচু ও ৬০ টন মাছের...