11, Jul-2020 || 01:10 pm
Home জেলা পশ্চিমবন্গ তৃনমূল মাধ্যমিক শিক্ষক সমিতির উদ্দ্যোগে হাসনাবাদ-হিন্গলগঞ্জের পাঁচ শতাধিক মানুষকে নতুন বস্ত্রদান

পশ্চিমবন্গ তৃনমূল মাধ্যমিক শিক্ষক সমিতির উদ্দ্যোগে হাসনাবাদ-হিন্গলগঞ্জের পাঁচ শতাধিক মানুষকে নতুন বস্ত্রদান

সৌরভ দাশ,হাসনাবাদ: আমপানে ভেঙেছে ঘর,জলের তোড়ে ভেসেছে জামা কাপড় থেকে সাধের আসবাব সবই।জল কিছুটা নামায় ক্রমে ই স্বাভাবিক ছন্দে ফিরছে সুন্দরবন।
তবে সুন্দরবনের মানুষকে জীবনের মূল ছন্দে ফেরাতে রাজ্য সরকারী উদ্দ্যোগ ছাড়াও এগিয়ে এসেছে বিভিন্ন রাজনৈতিক দল থেকে স্বেচ্ছাসেবী সংগঠন ও বিভিন্ন পেশায় যুক্ত মানুষ রা।রাজনীতি নয় একযোগে সুন্দরবন কে তার হারানো সৌন্দর্য ফিরিয়ে দেওয়ার চেষ্টা করছেন বাংলার মানুষ।

শিক্ষক জাতির মেরুদন্ড,তাদের শিক্ষা তেই কোনো দেশের ভবিষ্যত প্রজন্মের পথ চলা।নিজেদের কাজ দিয়ে বার বার তারা অপরকে উদ্বুদ্ধ করার চেষ্টা করেন, সুস্থ সমাজ গঠনে তাদের ভূমিকা অনস্বীকার্য।এবার শিক্ষক রাই এগিয়ে এলেন মানুষের পাশে দাঁড়াতে,তবে এই প্রথম নয় কিছুদিন আগে
হাসনাবাদে র বিভিন্ন এলাকায় মানুষ কে খাদ্য সামগ্রী পৌঁছে দিয়েছিলো পশ্চিমবন্গ তৃনমুল মাধ্যমিক শিক্ষক সমিতি। রবিবার আবারও নতুন বস্ত্র নিয়ে তারা ফের পৌঁছে যায় হাসনাবাদ -হিন্গলগঞ্জের বিভিন্ন এলাকায়।
এদিন মশাড়ি,লুন্গি,নাইটি,গামছা,গেঞ্জি,জামা সহ বিভিন্ন নতুন বস্ত্র তুলে দেওয়া হয় হাসনাবাদে ব্লকের বিশপুর, ধানেখালি,হিন্গলগঞ্জ বিধানসভার রুপমারি, বাইনারা সহ বিভিন্ন এলাকার মানুষদের।
নির্দিষ্ট রাজনৈতিক দলের মতাদর্শে বিশ্বাসী হয়েও রাজনীতির উর্দ্ধে থেকে এই শিক্ষক সংগঠনের মানুষের পাশে থকার উদ্দ্যোগ কে সাধুবাদ জানিয়েছেন এলাকাবাসী।
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বার বার আমপান ক্ষতিগ্রস্ত দের সহায়তা নিয়ে কোনো রাজনীতি না করে সকলে সমান ভাবে উদ্দ্যোগ নিতে বলেছেন, সহায়তার ক্ষেত্রে বা ত্রান সামগ্রী পেতে উপযুক্ত ক্ষতিগ্রস্ত পরিবারের যাতে কোনো অন্তরায় না থাকে সে নির্দেশ ও দিয়েছেন তিনি।ইতিমধ্যে এই বিষয়ে বিভিন্ন বৈঠক করেছেন তিনি।
অন্যতম উদ্দ্যোক্তা হিন্গলগঞ্জ পঞ্চায়েত সমিতির শিক্ষা কর্মধক্ষ্য তুষার মন্ডলের কথায় মুখ্যমন্ত্রী র প্রদর্শীত পথে ই তারা মানুষের পাশে থাকার চেষ্টা করছেন।আগামী দিনে এই এলাকার উন্নতি সাধনে আরো বেশ কিছু পরিকল্পনার কথা জানান উদ্দ্যোক্তা রা।
এদিনের কর্মসূচী তে উপস্থিত ছিলেন পশ্চিমবন্গ তৃনমূল মাধ্যমিক শিক্ষক সমিতির সহ সভাপতি সুরজিৎ নন্দী,হিন্গলগঞ্জ পঞ্চায়েত সমিতির শিক্ষা কর্মাধক্ষ্য তুষার মন্ডল,নারী ওশিশু কর্মাধক্ষ্য কনিকা দাস মন্ডল,অনামী ঘোষ,দেবব্রত সরকার,অসীম নন্দ,মহাদেব পাত্র,পাপিয়া সাহা সহ অন্যান্য রা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

রাতভর তল্লাসি চালাল সিভিল ডিফেন্স টিম

মোহাম্মাদ শাহজাহান আনসারী,বাঁকুড়া : বাঁকুড়া শহরের গন্ধেশ্বরী নদীতে এক ব্যক্তি তলিয়ে গেছেন এই আশঙ্কায় রাতভর তল্লাসি চালাল সিভিল ডিফেন্স টিম। কিন্তু গভীর...

উদ্ধার হলো এক বিশালাকার গোসাপ

বাপ্পা রায়, পুরুলিয়া, ১০জুলাই:- শুক্রবার দুপুরে পুরুলিয়া জেলার বাগমুন্ডি ব্লকের বাগমুন্ডির বেনে পাড়া থেকে উদ্ধার হলো এক বিশালাকার গোসাপ। স্থানীয় বাসিন্দারা গোসাপ...

জীবন যেখানে শুকায়ে যায় প্রতিরোধ সেখানে জন্ম নেয়

নিজস্ব প্রতিনিধি,নদীয়া : আজ নদীয়ার ধুবুলিয়ায় নেতাজী পার্কে সামাজিক দূরত্ব বিধি বজায় রেখে নদীয়ার ধুবুলিয়ার গৃহশিক্ষক কল্যাণ সমিতির অন্যতম নেতা সুবীর পালের...

বিজেপির ঘরে ভাঙ্গন অব্যাহত

মোহাম্মাদ শাহজাহান আনসারী,বাঁকুড়া:- বিজেপিছেড়েপুনরায় তৃণমূল কংগ্রেসে যোগদান।ভাঙ্গনের রেশ কাটতে না কাটতেই ফের ভাঙ্গল বিজেপির ঘরে আজ বাঁকুড়া ব্লক ২ এর,তন্ময় পাত্ত (বিজেপি...