05, Jun-2020 || 12:26 pm
Home কলকাতা কোভিড-১৯ এর থাবাবন্দী বারাসতের কেয়ার এণ্ড কিওর হসপিটাল

কোভিড-১৯ এর থাবাবন্দী বারাসতের কেয়ার এণ্ড কিওর হসপিটাল

হীরক মুখোপাধ্যায় (২০ মে ‘২০):- ‘নভেল কোরোনা ভাইরাস’ সম্পর্কিত রোগ ‘কোভিড ১৯’-এর থাবাবন্দী হলো উত্তর ২৪ পরগনার বারাসাতের আর এক বেসরকারী চিকিৎসা কেন্দ্র ‘কেয়ার এণ্ড কিওর হসপিটাল’।

নবপল্লিতে অবস্থিত এই চিকিৎসা কেন্দ্র-কে এলাকাবাসী ডাঃ তপনজ্যোতি বন্দ্যোপাধ্যায়-এর নিজস্ব চিকিৎসা কেন্দ্র বলেই পরিচয় দিয়ে থাকে।

স্থানীয় ও প্রশাসনিক সূত্র অনুযায়ী, “গতকাল পেশায় সবজি বিক্রেতা অশোকনগরের এক বাসিন্দাকে ‘কেয়ার এণ্ড কিওর হসপিটাল’-এর আইসিইউ-তে স্থানান্তরিত করার পর জানা যায় ওই ব্যক্তি ‘কোভিড ১৯’ আক্রান্ত।”

এই খবর স্থানীয় এলাকায় ছড়িয়ে পড়তেই এলাকায় উত্তেজনা সৃষ্টি হয়। ছুটে আসে পুলিস। দ্রুততার সাথে এলাকা ঘিরে ফেলে জীবানুনাষক ছড়িয়ে জীবানুনাশ করার কাজ শুরু করে পৌর ও মহকুমা প্রশাসন ।

বলে রাখা প্রয়োজন, সংক্রমণ ছড়িয়ে পড়ার ভয়ে সতর্কতা মূলক ব্যবস্থা নিয়ে ইতিমধ্যেই বারাসাতের বেশ কয়েকটা বেসরকারী চিকিৎসা কেন্দ্র বন্ধ করেছে মহকুমা প্রশাসন।

‘কোভিড ১৯’-এর ফলে এভাবে একের পর এক চিকিৎসা কেন্দ্র বন্ধ হলে এলাকাবাসী যে প্রয়োজনের সময় অথৈ জলে পড়বে এটা বুঝেই এলাকাবাসীর একাংশের বক্তব্য, “আরো সতর্কতার সাথে রোগী ভর্তি করা উচিত ছিল, কোনো ব্যক্তি বা কয়েকজনের হঠকারী সিদ্ধান্তের ফলে হসপিটালের প্রশাসক, চিকিৎসক, পরিষেবিকা, স্বাস্থ্যকর্মী ও রোগী এবং সামগ্রিকভাবে শহরবাসী সংক্রমিত হলে তার দায় কে নেবে ?”

প্রসঙ্গতঃ উল্লেখ্য, এই হসপিটালের কর্তৃপক্ষের দিকে অভিযোগের আঙুল তুলে কিছু ব্যক্তি জানিয়েছেন, “লকডাউন চলাকালীন এই হসপিটাল কর্তৃপক্ষ কোনো নিয়ম না মেনে বরবরিয়া-য় আনুমানিক ৫০ জন রাজমিস্ত্রি ও জোগাড়ে দিয়ে তাদের আর এক শাখা তৈরীর কাজ চালাচ্ছিল।
এলাকাবাসীর অভিযোগ পেয়ে ২১ এপ্রিল পুলিস গিয়ে সেই কাজও বন্ধ করে দিয়ে আসে।”

‘কেয়ার এণ্ড কিওর হসপিটাল’ চত্বর এলাকার মানুষেরা সংবাদমাধ্যমকে জানিয়েছেন, “জানিনা আর কতক্ষণ সুস্থ থাকব, এখন প্রতিমুহূর্তে কোরোনা সংক্রমণের ভয় হচ্ছে।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

আমফানের টাকা আত্মসাৎ করার অভিযোগে বিক্ষোভ ,শান্তিপুরের তিনটি পঞ্চায়েতের প্রধানের পদত্যাগের দাবিতে পোস্টার পরল

স্নেহাশীষ মুখার্জি, নদীয়া, ৪ জুন: আমফানে ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণ দেওয়া নিয়ে দুর্নীতি করছে পঞ্চায়েত মেম্বার, এই অভিযোগ তুলে বৃহস্পতিবার নদিয়ার শান্তিপুরের বেলঘড়িয়া ১...

মার সঙ্গে প্রতিবেশীদের ঝগড়া থামাতে গিয়ে শ্লীলতাহানীর শিকার মেয়ে

স্নেহাশীষ মুখার্জি, নদীয়া, ৪ জুন: ঝগড়া থামাতে গিয়ে শ্লীলতাহানীর শিকার হল মেয়ে। অভিযোগ তাঁকে শ্লীলতাহানি করেছে প্রতিবেশী যুবকরা। এই ঘটনায় ৬ জনের...

গ্ৰাম পঞ্চায়েতের উপপ্রধান করোনা-য় আক্রান্ত

অভিজিৎ হাজরা, হাওড়া : হাওড়া জেলার আমতা ২ নং ব্লকের জয়পুর থানার খালনা গ্ৰামপঞ্চায়েতের উপপ্রধান করোনা-য় আক্রান্ত।উপপ্রধানের পরিবার...

মে মাসে শুধু কোলকাতা থেকে ১১০ টন লিচু ও ৬০ টন মাছের ডিমপোনা পরিবহন করেছে স্পাইসজেট

হীরক মুখোপাধ্যায় (৪ জুন '২০):- এই বছর মে মাসে দমদম বিমানবন্দর থেকে দেশের বিভিন্ন প্রান্তে ১১০ টন লিচু ও ৬০ টন মাছের...