27 C
Kolkata
Thursday, March 28, 2024
বিশ্ব বাংলা নিউজকলকাতাতুলসীবেড়িয়াতে রবীন্দ্র ও নজরুল জন্ম জয়ন্তীতে বহুমুখী অনুষ্ঠান

তুলসীবেড়িয়াতে রবীন্দ্র ও নজরুল জন্ম জয়ন্তীতে বহুমুখী অনুষ্ঠান

অভিজিৎ হাজরা, আমতা, হাওড়া : জেলার রাজাপুর থানার তুলসীবেড়িয়া বাজার প্রাঙ্গনে ‘ পার ‘ সংস্থার আযোজনে তুলসীবেড়িয়া বাজার কমিটির পরিচালনায় ও উলুবেডিয়া মহকুমা তথ্য ও সংস্কৃতি দপ্তরের সহযোগিতায় রবীন্দ্র ও নজরুল জন্ম জযন্তী উদযাপন উপলক্ষে চক্ষু পরীক্ষা শিবির আলোচনা সভা অঙ্কন, আবৃত্তি প্রতিযোগিতা অনুষ্ঠিত হল।রবীন্দ্র ও নজরুল স্মরণ প্রতিকৃতিতে পুষ্প নিবেদন অতিথি বরণ সমবেত সঙ্গীত ও নৃত্য এর মাধ্যমে অনুষ্ঠানের শুরু হয়।
এলাকার প্রায় পঞ্চাশ জন চক্ষু পরীক্ষা শিবিরে অংশনেন। বাগনান তৃপ্তি অপটিকাল এর ডাঃ টি কে বেরা সহ তার সহযোগিদল চক্ষু পরীক্ষা শিবির পরিচালনা করেন । এলাকার প্রতিযোগিরা প্রতিযোগিতায উপস্হিত থেকে কানায় কানায় পরিপূর্ণ হয়। আলোচনা সভায় পর্যাযক্রমে উপস্হিত হন হাওডা জিলা পরিষদের উপাধক্ষ মদন মোহন মণ্ডল জাতীয শিক্ষক সুচন্দন পোড়েল, কবি বুদ্ধদেব মান্না, পণ্ডিত বিভাষ চক্রবর্তী ,পীর রফিকুল ইসলাম খান ,প্রবীর বেরা ,মহম্মদ রফিক খান, পূর্ণচন্দ্র সামন্ত সহ আরো অনেকে ।অনুষ্ঠান পরিচালনা করেন ‘ পার ‘ সতীশ ভৌমিক মহানন্দ হাজরা । নৃত্য পরিচালনা করেন বুবাই অধিকারী ,প্রিয়াসা পাঁজা ও সেখ লালচাঁদ ।
রবীন্দ্র ও নজরুলের বিভিন্ন ঘটনা তুলে ধরে আলোচনা করেন আলোচক বর্গ। আলোচকবর্গ বলেন,কবিদের আত্মজীবনী থেকে শিক্ষা নিযে আমাদের এগিয়ে যেতে হবে ।সামাজিক অবক্ষয রোধে যুগযুগ ধরে অপরিহার্য হয়ে থাকবেন প্রাণপ্রিয় কবি রবীন্দ্র ও নজরুল ।
হাওড়ার জয়পুরের বাসিন্দা ও পশ্চিম মেদিনীপুরের ডেবরা কলেজের প্রতিভাবান উচ্চ শিক্ষার্থী সিরাজাম মনিরা বলেন জীবনে চলার পথে সব সময বাংলা বাঙালীর কবিয়ালদের আত্মজীবনী থেকে অনুপ্রেরণা পাওয়া যায়।


          

বাংলায় সবার আগে পড়ুন ব্রেকিং নিউজ। থাকছে দৈনিক টাটকা খবর, খবরের লাইভ আপডেট। সবচেয়ে ভরসাযোগ্য বাংলা খবর পড়ুন বিশ্ব বাংলা নিউজের ওয়েবসাইট এ।

Related Articles

Stay Connected

0FansLike
3,912FollowersFollow
21,600SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles