25 C
Kolkata
Tuesday, December 5, 2023
বিশ্ব বাংলা নিউজজেলাপ্রকাশিত হল চলতি বছরের উচ্চ মাধ্যমিকের ফলাফল

প্রকাশিত হল চলতি বছরের উচ্চ মাধ্যমিকের ফলাফল

প্রদীপ মজুমদার,নদীয়াঃ প্রকাশিত হল চলতি বছরের উচ্চ মাধ্যমিকের ফলাফল। এদিন উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদের সভাপতি চিরঞ্জীব ভট্টাচার্য মেধাতালিকা প্রকাশ করেন। পরীক্ষার ৫৭ দিনের মধ্যে ফলপ্রকাশ করা হয়েছে। আর এবার উচ্চমাধ্যমিকে ৪৯১ নম্বর পেয়ে রাজ্যের মধ্যে ষষ্ঠ স্থান অধিকার করল নদীয়ার চাকদহের বসন্তকুমারী বালিকা বিদ্যাপীঠের ছাত্রী সৌমিলি মন্ডল।

খবর পাওয়া মাত্রই উৎসবের মেজাজে সেজে উঠেছে তার বাড়ি। পরিবারসহ আত্মীয়-স্বজনেরা এসে সংবর্ধনা জানাচ্ছে তাকে। ৪৯১ নম্বর পেয়ে ষষ্ঠ স্থানাধিকারী সৌমিলি জানায় আগামী দিনে ইচ্ছে রয়েছে রাষ্ট্রবিজ্ঞান কিংবা অর্থনীতি বিষয়ের ওপর পড়াশোনা করার । এছাড়াও ভবিষ্যতে তার পরিকল্পনা রয়েছে অধ্যাপিকা হওয়ার। স্বাভাবিকভাবেই তার এই সাফল্যে খুশি তার পরিবারসহ আত্মীয়-স্বজনেরাও।পড়াশোনা করতে তার বরাবরই ভালো লাগতো, অবসর সময় সে পছন্দ করতো গল্পের বই পড়তে এবং গান শুনতে।

এবারের মোট আবেদনকারী পরীক্ষার্থীর সংখ্যা ৮,৫২,৪৪৪ জন। মোট পরীক্ষা দিয়েছেন ৮,২৪,৮৯১ জন। পাশ করেছে ৭,৩৭,৮০৭ জন। পাশের হার ৮৯.২৫ শতাংশ। পাশের হারে জেলাভিত্তিক প্রথম হয়েছেন পূর্ব মেদিনীপুর। ১১ টি জেলায় পাশের হার ৯০ পার্সেন্ট বেশি।

বাংলায় সবার আগে পড়ুন ব্রেকিং নিউজ। থাকছে দৈনিক টাটকা খবর, খবরের লাইভ আপডেট। সবচেয়ে ভরসাযোগ্য বাংলা খবর পড়ুন বিশ্ব বাংলা নিউজের ওয়েবসাইট এ।

Related Articles

Stay Connected

0FansLike
3,912FollowersFollow
21,400SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles