19 C
Kolkata
Monday, February 6, 2023
spot_img
বিশ্ব বাংলা নিউজলাইফস্টাইলচুলের সব সমস্যা থেকে মুক্তি, এই ঘরোয়া টিপস্ গুলো মেনে চলুন

চুলের সব সমস্যা থেকে মুক্তি, এই ঘরোয়া টিপস্ গুলো মেনে চলুন

এখন শুধু বর্ষাকাল নয়, যেকোনো ঋতুতেই চুল পড়ার প্রবণতা অনেক বেড়ে গেছে। বাজার চলতি কেমিক্যাল জাতীয় প্রোডাক্ট গুলি চুলের উপকার করার পরিবর্তে ক্ষতি বেশি করে। তাই কিছু ঘরোয়া উপাদান দিয়ে তেল তৈরি করে চুলে লাগালে অনেক ভালো ফল পাওয়া যেতে পারে।

উপকরণ-
এক বাটি নারকেল তেল
সমপরিমাণ সর্ষের তেল
৪ টেবিল চামচ ক্যাস্টর অয়েল
৪ টেবিল চামচ ভিটামিন ই অয়েল
এক মুঠো নিম পাতা
এক মুঠো কারি পাতা 

প্রথমে নারকেল তেল এবং সরষের তেলকে খুব ভালো করে গরম করে নিতে হবে। তেল ঢিমে আঁচে গরম করে নিতে হবে, এরপর এর মধ্যে নিম পাতা এবং কারি পাতা খুব ভালো করে ধুয়ে, শুকিয়ে নিয়ে তেলের মধ্যে দিয়ে দিন। তেল এর রঙ যতক্ষণ না পরিবর্তিত হয়ে বেশ গাঢ় কালো রং এর হয়ে যাচ্ছে, ততক্ষণ পর্যন্ত তেল গরমের মধ্যে ফোটাতে হবে। এরপর একটি কাঁচের শিশিতে খুব ভালো করে ছেঁকে নিতে হবে। এরপর এই তেলের মধ্যে ক্যাস্টর অয়েল এবং ভিটামিন ই অয়েল খুব ভালো করে মিশিয়ে একটি চামচের সাহায্যে গুলিয়ে রেখে দিন।

সপ্তাহে অন্তত তিন দিন চুলের গোড়ায় গোড়ায় আঙুলের সাহায্যে এই তেল ভালো করে দিয়ে ম্যাসাজ করে নিন। এই তেল লাগালে চুলের খুশকি দূর হবে, এই তেল লাগালে চুল সুন্দর হবে, এই তেল ব্যবহার করলে নতুন করে চুল গজাবে, এই তেল ব্যবহার করলে চুল কালো কুচকুচে হবে।

বাংলায় সবার আগে পড়ুন ব্রেকিং নিউজ। থাকছে দৈনিক টাটকা খবর, খবরের লাইভ আপডেট। সবচেয়ে ভরসাযোগ্য বাংলা খবর পড়ুন বিশ্ব বাংলা নিউজের ওয়েবসাইট এ।

Related Articles

Stay Connected

0FansLike
3,702FollowersFollow
20,500SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles