30 C
Kolkata
Friday, March 29, 2024
বিশ্ব বাংলা নিউজজেলারাজ্য সরকারের উৎকর্ষ বাংলা প্রকল্পের প্রত্যেকটি স্কুলে মিড ডে মিলের রাঁধুনি এবং সহকারীদের নিয়ে একটি ট্রেনিং

রাজ্য সরকারের উৎকর্ষ বাংলা প্রকল্পের প্রত্যেকটি স্কুলে মিড ডে মিলের রাঁধুনি এবং সহকারীদের নিয়ে একটি ট্রেনিং

মোহাম্মদ শাহজাহান আনসারী,বাঁকুড়া: রাজ্য সরকারের উৎকর্ষ বাংলা প্রকল্পের প্রত্যেকটি স্কুলে মিড ডে মিলের রাঁধুনি এবং সহকারীদের নিয়ে একটি ট্রেনিং এর ব্যবস্থা করা হল বাঁকুড়া বঙ্গ বিদ্যালয়ের শ্রেণিকক্ষে। এদিন জেলায় মোট দুটি জায়গায় এই প্রশিক্ষণ শিবির আয়োজিত হয়। একটি বাঁকুড়া বঙ্গ বিদ্যালয় অন্যটি বিষ্ণুপুর পৌরসভার বিষ্ণুপুর বিডিও অফিসে। এ বিষয়ে মিড ডে মিলের জেলা ভারপ্রাপ্ত আধিকারিক জানান “বিভিন্ন স্কুলে মিড ডে মিলের খাবারের গুণগত মান যাতে ভালো হয় সেই বিষয়টি মাথায় রেখে এই প্রশিক্ষণ শিবির। এদিন প্রায় ৩০ জনের মত মিড ডে মিলের রাঁধুনি এবং সহকারী দের ট্রেনিং দেওয়া হল। এই ট্রেনিং চলবে তিনদিন। ধাপে ধাপে জেলার প্রতিটি এলাকাকে চিহ্নিত করে এই ট্রেনিং দেওয়া হবে।” এছাড়া আরো জানা গেছে ১২ ঘণ্টার এই ট্রেনিং এর পর অবশেষে ট্রেনিং এর শেষ দিনে পরীক্ষা নেওয়া হবে। পরীক্ষায় উত্তীর্ণ হতে পারলে, দেওয়া হবে সার্টিফিকেট। বাঁকুড়া শহরেই প্রথম চালু হল উৎকর্ষ বাংলার “মিড ডে মিল”প্রশিক্ষণ শিবির। ধীরে ধীরে সমগ্র জেলায় এই প্রশিক্ষণ শিবির ছড়িয়ে পড়বে বলে জানা যাচ্ছে।

বাংলায় সবার আগে পড়ুন ব্রেকিং নিউজ। থাকছে দৈনিক টাটকা খবর, খবরের লাইভ আপডেট। সবচেয়ে ভরসাযোগ্য বাংলা খবর পড়ুন বিশ্ব বাংলা নিউজের ওয়েবসাইট এ।

Related Articles

Stay Connected

0FansLike
3,912FollowersFollow
21,600SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles