Categories: কলকাতা

চোর ডাকাত ধরা ছেড়ে এক কুকুর শাবকের অপহরণকারীর জন্য তদন্ত করছে পূর্ব যাদবপুর থানার পুলিস

হীরক মুখোপাধ্যায় (১২ মার্চ ‘২০):- নিজেদের এলাকার চোর, ডাকাত,তোলাবাজ, ধর্ষক না ধরে এবার এক কুকুর অপহরণকারীর পেছনে আদাজল খেয়ে নেমেছে কোলকাতার পূর্ব যাদবপুর থানার পুলিস। পূর্ব যাদবপুর থানার এই কর্মকাণ্ড নিয়ে সর্বত্র হাসির রোল উঠেছে।

সূত্রের খবর অনুযায়ী, রাস্তায় যত্রতত্র ঘুরে বেড়ানো পাঁচ কুকুর শাবকের মধ্যে সম্প্রতি একটা শাবক চুরি যায়, সেই তথ্য কোনো ব্যক্তি মাধ্যমে থানায় নথিবদ্ধ হলে স্থানীয় পুলিস এলাকার সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখে কুকুর শাবকের অপহরণকারী রূপে এক যুবককে চিহ্নিত করে। চিহ্নিতকরণের পরেই শুরু হয়েছে পুলিসি তদন্ত।

এলাকার মানুষদের বক্তব্য অনুযায়ী, “জন্মের সময় ‘কুড়ো’ নামের এই শাবকটা দুর্বল থাকলেও সম্প্রতি কালো রঙের এই শাবটা বেশ নধরকান্ত হয়ে উঠেছিল। রাস্তায় জন্ম হলেও তার চেহারায় একটা যেন কীরকম ‘বিদেশি ছাপ’ ছিল। সম্ভবত সেই কারণেই এই শাবটা অপহরণকারীর নজরে পড়ে যায়। আর তাই হঠাৎই  দিনদুপুরে প্রকাশ্য রাস্তা থেকেশাবকটাকে তুলে নিয়ে যায় একজন যুবক”।

এলাকার মানুষের আরো দাবী, “দেখলাম কুড়োকে কোলে তুলে আদর করতে করতেই টোটোয় করে নিয়ে উধাও হয়ে গেল যুবকটা।এখন সেই যুবককে খুঁজতে পুলিশের দ্বারস্থ হয়েছেন শহরের এক তরুণী ও তাঁর বাবা। তাঁরাই পূর্ব যাদবপুর থানায় বিষয়টি জানিয়েছেন।”

সিসিটিভি ফুটেজে উঠেছে পোষ্য চুরির ঘটনা। পুলিশ প্রাথমিক তদন্ত শুরু করেছে। পূর্ব যাদবপুর থানার এক পুলিশ আধিকারিক জানিয়েছেন, “যে অঞ্চল থেকে কুকুর চুরি হয়েছে অথবা কুকুরকে সরানোর চেষ্টা হয়েছে, সে জায়গায় অপরাধের সম্ভাবনা রয়েছে। তাই এই ঘটনাটাকেও খতিয়ে দেখা হচ্ছে।”

ঘটনার সূত্রপাত পূর্ব কলকাতার নয়াবাদে। সেখানেই একটা আবাসনে পরিবার নিয়ে থাকেন ড. জীবনকৃষ্ণ দাস। মাসকয়েক আগেই তাঁদের আবাসনের কাছে জন্ম নেয় ৫টি কুকুর শাবক। তখন থেকেই তাদের দেখাশোনা করতেন একটি ডঃ দাসের কন্যা। কয়েক মাসে কুকুর শাবকগুলি একটু বড়ও হয়েছিল। তাদের যাতে থাকতে অসুবিধা না হয়, তার জন্য একটি খাঁচা বানিয়ে দেন বাবা ও মেয়ে। রাতে তাদের খাঁচার মধ্যে রেখে দেওয়া হলেও দিনের বেলায় খুলে দেওয়া হয় তালা। নিজেদের মতো এদিক ওদিক ঘুরে বেড়াত ৫ কুকুর শাবক।

তরুণী নিজেই মাছ ও মাংস দিয়ে তাদের দুবেলার খাবার ব্যবস্থা করত। ওই তরুণী ও তাঁর বাবা জানিয়েছেন , “পাঁচটা শাবকের মধ্যে চোরেদের হাতে পড়া ‘কুড়ো’ জন্মানোর পর অসুস্থ ছিল। পা টেনে টেনে হাঁটত। চিকিৎসা করানোর পর ওষুধ খাইয়ে তাকে সুস্থ করে তোলা হয়েছিল। সুস্থ হয়ে ওঠার পর তার চেহারাও ভাল হয়। তাই অনেকের নজরও ছিল ‘কুড়ো’র উপর।
আবাসনে লাগানো সিসিটিভির ফুটেজে উঠেছে পোষ্য চুরির দৃশ্য। সেই ফুটেজ দেখানো হয়েছে পুলিশকেও। ফুটেজে দেখা গেছে, কুড়ো-র সঙ্গে সঙ্গে হেঁটে চলেছে এক যুবক। হাঁটতে হাঁটতে তাকে আদরও করছে সে। একটি ফাঁকা জমিতে কুড়ো যাওয়া মাত্রই যুবক তাকে কোলে তুলে নেয়। এর কিছুক্ষণের মধ্যেই এসে পড়ে একটা টোটো। সেই টোটোয় কুড়ো-কে কোলে নিয়ে উঠে পড়ে সে।”

স্থানীয় মানুষের মতে, “টোটো করে অপহরণকারী গড়িয়া স্টেশন বা পঞ্চসায়রের আশপাশের কোনও জায়গার দিকে যেতে পারে”।
যদিও কেন কুড়ো-কে অপহরণ করা হল, তা নিয়ে এখনও ধন্দে বাবা ও মেয়ে। বিভ্রান্ত পুলিসও।

পূর্ব যাদবপুর থানার পুলিশের একটি টিম ঘটনাস্থলে এসে আবাসনের পাশেই বসা একজন ইস্ত্রিওয়ালা ও আবাসনের নিরাপত্তারক্ষীকে জিজ্ঞাসাবাদ করেছে। দিনের বেলায় সকলের চোখের সামনে থেকে কীভাবে কুকুর বাচ্চাটকে নিয়ে গেল, অথচ কেউ কেন বাধা দিলেন না, তা নিয়ে প্রশ্নও উঠেছে। প্রাথমিক তদন্ত করে ওই যুবককে শনাক্তকরণের চেষ্টা চলছে বলে জানিয়েছে পূর্ব যাদবপুর থানার পুলিশ।

Share

Recent Posts

ভাঙা বাড়িতে পরিত্যক্ত অবস্থায় ,উদ্ধার এক সদ্যজাত শিশু

সৌগত মন্ডল(বীরভূম): শিশুটাকে সালবাদরা সুলাঙ্গা ভোট ভুটকুপাড়া পাওয়া গেছে আজ সকাল ৬ টায়। সিভিক পুলিশরা খবর দেয় আশা কর্মী কে,… Read More

13 hours ago

লকডাউনে অসহায় ব্যক্তিদের পাশে কাষ্ঠগড়া স্পোর্টস এন্ড কালচারাল অ্যাসোসিয়েশনের সদস্যরা

সৌগত মন্ডল (বীরভূম ): সারা দেশজুড়ে চলছে লকডাউন। রাস্তা ঘাট থেকে শুরু করে যানবাহন দোকান সমস্ত কিছুই বন্ধ । একশ্রেণীর… Read More

1 day ago

নদিয়ায় কোয়ারেন্টাইনে থাকা যুবকের গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা

স্নেহাশীষ মুখার্জি, নদীয়া(২৯ মার্চ) : করোনা আবহে হোম কোয়ারেন্টাইনে থাকা এক যুবকের গলায় ফাঁস দিয়ে আত্মঘাতী হওয়ার ঘটনায় চাঞ্চল্য নদিয়ার… Read More

2 days ago

উলুবেড়িয়া উপ- সংশোধনাগারে বন্দীদের সঙ্গে সাক্ষাৎ বন্ধ

অভিজিৎ হাজরা, উলুবেড়িয়া: উলুবেড়িয়া উপ-সংশোধনাগার কর্তৃপক্ষ করোনা ভাইরাস এর সতর্কতা অবলম্বনে বন্দীদের সঙ্গে বাড়ির লোকেদের দেখা করা নিষিদ্ধ করেছে। দেশে… Read More

2 days ago

এক সামাজিক মাধ্যম দাবী করছে বাজারে দেদার বিক্রি হচ্ছে ব্যবহৃত মাস্ক

হীরক মুখোপাধ্যায় (২২ মার্চ '২০):- যাঁরা এই মুহুর্তে 'কোরোনা ভাইরাস'-এর সংক্রমণ ঠেকাতে একবারের ব্যবহার উপযোগী সার্জিক্যাল মাস্ক বাজারের অনামী দোকান… Read More

1 week ago

বোমা বাঁধতে গিয়ে বোমের আঘাতে জখম এক

স্নেহাশীষ মুখার্জি, নদীয়া(২১ মার্চ ):বোমা বাঁধতে গিয়ে বোমের আঘাতে গুরুতর জখম এক তৃণমূল কর্মী। আশঙ্কাজনক অবস্থায় কলকাতা নীলরতন হাসপাতালে ভর্তি।… Read More

1 week ago