Categories: রাজ্য

কোরোনা ভাইরাস সম্পর্কে জনসচেতনতা বাড়াতে পথনাটিকার আশ্রয় নিচ্ছে রাজ্য বিজেপি

হীরক মুখোপাধ্যায় (১৬ মার্চ ‘২০):- ‘কোরোনা ভাইরাস’ সম্পর্কে জনসচেতনতা বাড়াতে এবার পথনাটিকার আশ্রয় নিচ্ছে রাজ্য বিজেপি। ভারতীয় জনতা পার্টি-র পশ্চিমবঙ্গ প্রদেশ শাখা-র এই কার্যক্রম প্রথম প্রদর্শিত হবে পশ্চিমবঙ্গ প্রদেশ শাখার অধ্যক্ষ দিলীপ ঘোষ-এর কোলকাতার আবাসস্থলে।

পশ্চিমবঙ্গ প্রদেশ বিজেপির রাজ্য শাখার স্বাস্থ্য অধিবিভাগ থেকে জানানো হয়েছে, “যেহেতু এটা স্বাস্থ্য সংক্রান্ত বিষয় তাই পরবর্তী সময়ে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে এটা রাজ্যের বিভিন্ন প্রান্তেও দেখানো হতে পারে।”

ভারতীয় জনতা পার্টি-র পশ্চিমবঙ্গ শাখার একটা বিশেষ বিভাগের তথ্য অনুযায়ী,”কোরনা ভাইরাস সম্পর্কিত পথনাটিকার নির্দেশনা করছেন শুভ্র মজুমদার।”

পথনাটিকা সম্পর্কে টলিউড ফিল্ম ইণ্ডাস্ট্রীর অন্যতম পরিচিত মুখ শুভ্র মজুমদার-এর সাথে দূরভাষে যোগাযোগ করা হলে তিনি জানান, “কোরোনা ভাইরাস সম্পর্কে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে একটা পথনাটিকা তৈরি করা হয়েছে। বিজেপি-র রাজ্য শাখার সভাপতির বাড়িতে অনুষ্ঠিতব্য ‘চায় পে চর্চা’ অনুষ্ঠানে আগামী বুধবার এই পথনাটিকা প্রথম প্রদর্শিত হবে।”

প্রসঙ্গতঃ বলে রাখা ভালো, পশ্চিমবঙ্গের মধ্যে প্রথম রাজনৈতিক দল হিসেবে ভারতীয় জনতা পার্টি কোরোনা ভাইরাস সম্পর্কে এরকম একটা পদক্ষেপ নিল।

এই বিষয়ে বিস্তারিত ভাবে কথা বলতে গিয়ে পথনাটিকার সাথে যুক্ত বিভিন্ন কুশীলবরা জানিয়েছেন, “জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে এই ধরণের অনুষ্ঠান মুখ্যতঃ করে থাকে প্রত্যেক রাজ্যের তথ্য ও সংস্কৃতি বিভাগ, কিন্তু আশ্চর্যের বিষয় এই রাজ্যে সরকার বা শাসকদলের পরিবর্তে জনসচেতনতা মূলক অনুষ্ঠান করতে হচ্ছে রাজ্যের প্রধান বিরোধী রাজনৈতিক শিবিরকে।”

কোরোনা ভাইরাসের নবতম রূপ কোভিড ১৯ এর মধ্যে ভারতবাসীর মধ্যে আতঙ্ক ধরাতে সমর্থ হয়েছে।
কোরোনা আতঙ্কে এই মুহুর্তে বিভিন্ন প্রাথমিক মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের পাশাপাশি বন্ধ বিশ্ববিদ্যালয়গুলো। বন্ধ রয়েছে কোলকাতা যাদুঘর, সায়েন্স সিটি-র মতো দ্রষ্টব্য স্থানও।
বন্ধ হচ্ছে বিভিন্ন রাজ্যের বিধানসভা ভবন। রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী থেকে বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রীরা মানুষের সাথে প্রকাশ্যে মেলামেশা করতে ভয় পাচ্ছেন। বলিউড ফিল্ম ইণ্ডাস্ট্রীতে অনির্দিষ্টকালের জন্য বন্ধ হয়েছে সিনেমা সিরিয়াল তৈরির কাজ। এর পাশাপাশি আন্তর্জাতিক সীমান্তে একের পর এক বন্ধ হয়ে যাচ্ছে চেকপোস্টগুলো।
সাধারণ মানুষ আতঙ্কে গৃহবন্দি থাকতেই বেশি পছন্দ করছেন।
বিশ্বের ৮৫ টা দেশে ছড়িয়ে পড়েছে এই রোগ। শুধুমাত্র চীনেই মারা গেছে ৪ হাজার মানুষ।
ভারতে মহারাষ্ট্র, কেরলেও দ্রুত প্রভাব বিস্তার করছে কোরোনা ভাইরাস, অথচ আজ পর্যন্ত বিশ্ববাসী এই রোগের প্রতিষেধক আবিষ্কারে ব্যর্থ হয়েছে।

ঠিক এই রকম এক সময় জনগণকে কোরোনা ভাইরাস সম্পর্কে জানাতে পথনাটিকার আশ্রয় নিল ভারতীয় জনতা পার্টি-র পশ্চিমবঙ্গ রাজ্য শাখা।
পশ্চিমবঙ্গ রাজ্য শাখার এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন রাজ্যের সাধারণ ও বুদ্ধিজীবী মহল।

Share

Recent Posts

ভাঙা বাড়িতে পরিত্যক্ত অবস্থায় ,উদ্ধার এক সদ্যজাত শিশু

সৌগত মন্ডল(বীরভূম): শিশুটাকে সালবাদরা সুলাঙ্গা ভোট ভুটকুপাড়া পাওয়া গেছে আজ সকাল ৬ টায়। সিভিক পুলিশরা খবর দেয় আশা কর্মী কে,… Read More

12 hours ago

লকডাউনে অসহায় ব্যক্তিদের পাশে কাষ্ঠগড়া স্পোর্টস এন্ড কালচারাল অ্যাসোসিয়েশনের সদস্যরা

সৌগত মন্ডল (বীরভূম ): সারা দেশজুড়ে চলছে লকডাউন। রাস্তা ঘাট থেকে শুরু করে যানবাহন দোকান সমস্ত কিছুই বন্ধ । একশ্রেণীর… Read More

1 day ago

নদিয়ায় কোয়ারেন্টাইনে থাকা যুবকের গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা

স্নেহাশীষ মুখার্জি, নদীয়া(২৯ মার্চ) : করোনা আবহে হোম কোয়ারেন্টাইনে থাকা এক যুবকের গলায় ফাঁস দিয়ে আত্মঘাতী হওয়ার ঘটনায় চাঞ্চল্য নদিয়ার… Read More

2 days ago

উলুবেড়িয়া উপ- সংশোধনাগারে বন্দীদের সঙ্গে সাক্ষাৎ বন্ধ

অভিজিৎ হাজরা, উলুবেড়িয়া: উলুবেড়িয়া উপ-সংশোধনাগার কর্তৃপক্ষ করোনা ভাইরাস এর সতর্কতা অবলম্বনে বন্দীদের সঙ্গে বাড়ির লোকেদের দেখা করা নিষিদ্ধ করেছে। দেশে… Read More

2 days ago

এক সামাজিক মাধ্যম দাবী করছে বাজারে দেদার বিক্রি হচ্ছে ব্যবহৃত মাস্ক

হীরক মুখোপাধ্যায় (২২ মার্চ '২০):- যাঁরা এই মুহুর্তে 'কোরোনা ভাইরাস'-এর সংক্রমণ ঠেকাতে একবারের ব্যবহার উপযোগী সার্জিক্যাল মাস্ক বাজারের অনামী দোকান… Read More

1 week ago

বোমা বাঁধতে গিয়ে বোমের আঘাতে জখম এক

স্নেহাশীষ মুখার্জি, নদীয়া(২১ মার্চ ):বোমা বাঁধতে গিয়ে বোমের আঘাতে গুরুতর জখম এক তৃণমূল কর্মী। আশঙ্কাজনক অবস্থায় কলকাতা নীলরতন হাসপাতালে ভর্তি।… Read More

1 week ago